খেলা

corona virus btn
corona virus btn
Loading

India vs Australia 1st T20I: পরিবর্তিত চাহাল এবং নটরাজনের দুরন্ত বোলিং! ১১ রানে জয় ভারতের

India vs Australia 1st T20I: পরিবর্তিত চাহাল এবং নটরাজনের দুরন্ত বোলিং! ১১ রানে জয় ভারতের
Photo Courtesy: BCCI/Twitter

১১ রানে জয়ী ভারত ৷

  • Share this:

ভারত: ১৬১/৭ (২০ ওভার) অস্ট্রেলিয়া: ১৫০/ ৭ (২০ ওভার) ১১ রানে জয়ী ভারত

#ক্যানবেরা: একদিনের সিরিজ আগেই হারতে হয়েছিল অস্ট্রেলিয়ার কাছে। তাই শুক্রবার টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ যেকোনও মূল্যে জিতে শুরু করতে মরিয়া ছিল টিম ইন্ডিয়া। কিন্তু এদিনও টস ভাগ্য সঙ্গ দেয়নি বিরাট কোহলিকে। অস্ট্রেলিয়া টস জিতে মানুকা ওভালে ব্যাট করতে পাঠায় ভারতকে।

শিখর ধাওয়ান স্টার্কের বলে বোল্ড হয়ে ফিরে গেলে নামেন বিরাট কোহলি। কিন্তু ভারত অধিনায়ক এদিন ব্যর্থ। মাত্র ৯ রান করে সয়েপসনের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে ফেরেন তিনি। ব্যর্থ মনিশ পান্ডেও। সঞ্জু স্যামসনের সংগ্রহ ২৩ রান । তবে ভারতীয় ব্যাটিংকে এদিন নেতৃত্ব দিলেন কে এল রাহুল। ওপেন করতে নেমে ৫১ রান করলেন তিনি। ফর্মে থাকা রাহুলকে কোন যুক্তিতে একদিনের ম্যাচে ওপেন করানো হয়নি প্রশ্ন উঠতে পারে। তাঁকে যোগ্য সহায়তা করলেন রবীন্দ্র জাদেজা। ৪৪ রানের ঝোড়ো ইনিংস এল তাঁর ব্যাট থেকে। শেষ দিকে জাদেজার জন্যই ভারতের রান স্কোরবোর্ডে দেড়শোর উপরে উঠল। কিন্তু মিচেল স্টার্কের একটা বল হেলমেটে লাগে তাঁর। এরপরে ব্যাট করলেও পরে ড্রেসিং রুমে ফিরে কনকাশন হয় জাদেজার। তাই আর মাঠে নামা হয়নি সেকেন্ড ইনিংসে। প্রটোকল মেনে তাঁর জায়গায় একটি পরিবর্তন পায় ভারত। বেছে নেওয়া হয় যুজবেন্দ্র চাহালকে। প্রথম একাদশে এদিন তিনি ছিলেন না। এমনকী, পরিবর্ত হিসেবে ভারত এই লেগ স্পিনারকে নামাচ্ছে দেখে ডেভিড বুনের সামনে অনেকক্ষণ যুক্তি সাজাতে থাকেন অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার।

চাহাল ফিরেই ম্যাচের রং পাল্টে দিলেন। চার ওভার বল করে ২৫ রান দিয়ে তুলে নিলেন ফিঞ্চ, স্মিথ, ওয়েডকে। টি-টোয়েন্টি-তে দেশের হয়ে এটাই ছিল নটরাজনের প্রথম ম্যাচ। তামিলনাড়ুর এই বাঁহাতি পেসার ৪ ওভারে ৩০ রান দিয়ে তুলে নিলেন ৩ উইকেট। বলের গতি যেভাবে নিয়ন্ত্রণ করলেন দেখে কে বলবে জীবনের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। অস্ট্রেলিয়ার হয়ে শর্ট (৩৪), ফিঞ্চ (৩৫) এবং হেনরিকস (৩০) ছাড়া সেভাবে কেউ দাঁড়াতে পারলেন না। তবে এই মাঠে শেষ একদিনের ম্যাচ জয়ের পর শুক্রবার প্রথম টি-টোয়েন্টিতেও জয় পেল ভারত ৷  পরিবর্ত হিসেবে নেমে চাহাল এবং নটরাজন যেভাবে বল করলেন, তাতে রান না করে, সহজ ক্যাচ মিস করেও রাতে ভাল ঘুম হবে বিরাট কোহলির। চার ওভারে ২৫ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন যুজবেন্দ্র চাহাল ৷

Published by: Siddhartha Sarkar
First published: December 4, 2020, 5:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर