দেশের মাঠে টানা ১১টি সিরিজ জয়ের রেকর্ড, টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে ভারত

দেশের মাঠে টানা ১১টি সিরিজ জয়ের রেকর্ড, টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে ভারত
Photo Courtesy: BCCI/Twitter
  • Share this:

ভারত: ৬০১/৫ ডিক্লেয়ার

দক্ষিণ আফ্রিকা: ২৭৫ ও ১৮৯ ( ফলো অন)

ইনিংস ও ১৩৭ রানে জয়ী ভারত

#পুণে: নায়ক কোহলি। নজির ভারতের। পুণেতে দক্ষিণ আফ্রিকাকে এক ইনিংস ও ১৩৭ রানে হারিয়ে ঘরের মাঠে টানা ১১টি সিরিজ জয় টিম ইন্ডিয়ার। এর আগে ঘরের মাঠে টানা দশটি সিরিজ জয়ের নজির ছিল অস্ট্রেলিয়ার।

দ্বিতীয় দিনের শেষেই দেওয়াল লিখন স্পষ্ট হয়ে গিয়েছিল। পঞ্চতীরের পুণেতে বাকি ছিল শুধু সময়। চতুর্থ দিনে লক্ষ্মীপুজোর বিকেলে প্রোটিয়াদের হারিয়ে লক্ষ্মীলাভ টিম কোহলির। দেশের মাটিতে টানা এগারোটি সিরিজ জয়ের বিশ্ব রেকর্ড। টেস্ট চ্যাম্পিয়নশিপে বাকিদের চেয়ে আপাতত ১৪০ পয়েন্টে এগিয়ে ভারত ৷  

তৃতীয় দিনে দক্ষিণ আফ্রিকাকে ২৭৫ রানে মুড়িয়ে দেওয়ার পর চতুর্থ দিনে ১৭৯ রানে তাদের শেষ করলেন ভারতীয় বোলারার। ঘরের মাঠে কোহলির ভারত যেন স্টিভ ওয়’র অস্ট্রেলিয়া। ৬০০ রান করলে, আর ব্যাট করার প্রয়োজন নেই। কারণ, পাঁচ বোলারের হিম্মত আছে প্রতিপক্ষের কুড়িটি উইকেট অনায়াসে ছিটকে দেওয়ার। প্রথম ইনিংসে অশ্বিন চার। আর এই ইনিংসে উমেশ আর জাদেজার ঝুলিতে তিনটি করে উইকেট। এদিনও উইকেটের পিছনে দুরন্ত ঋদ্ধি। আর কোহলি ছাড়া ম্যাচের সেরা বলা সম্ভব নয়। রাঁচি এখন নিয়মরক্ষার। সিরিজ জয়ের শান্তির জল মাথায় নিয়ে টেস্টে চ্যাম্পিয়নশিপের টেবলেও সবার মাথার উপরে বিরাট ও তাঁর টিম ইন্ডিয়া।

আরও দেখুন-

First published: 04:49:18 PM Oct 13, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर