corona virus btn
corona virus btn
Loading

ম্যাচ সরানো হচ্ছে না,গুয়াহাটিতেই হবে ভারত-শ্রীলঙ্কা টি টোয়েন্টি, জানালেন সৌরভ

ম্যাচ সরানো হচ্ছে না,গুয়াহাটিতেই হবে ভারত-শ্রীলঙ্কা টি টোয়েন্টি, জানালেন সৌরভ

নতুন বছরে ভারতের প্রথম ম্যাচ আয়োজন নিয়ে কোনও সমস্যা নেই। আশ্বাস বোর্ড প্রেসিডেন্টের ৷

  • Share this:

Eeron Roy Barman

#কলকাতা: নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে দেশজুড়ে চলছে বিক্ষোভ। অসম থেকে শুরু হওয়ায় বিক্ষোভ পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ, দিল্লি-সহ দেশের বিভিন্ন রাজ্যে ছড়িয়ে পড়েছে। সপ্তাহ খানেক আগে অসমে জারি হয় কারফিউ। নাগরিক জীবন থমকে যাওয়ার পাশাপাশি প্রভাব পড়ে খেলাধুলাতেও। অসমের রঞ্জি ম্যাচ চলাকালীন তা বন্ধ করে দিতে হয়।

অসমের হোম ম্যাচ সরিয়ে রাঁচিতে নিয়ে চলে যাওয়া হয় বিসিসিআই তরফে। আইএসএলে গুয়াহাটিতে বাতিল হয় নর্থইস্ট ম্যাচ। সপ্তাহ দুয়েক পর নতুন বছরের শুরুতে আগামী ৫ জানুয়ারি গুয়াহাটিতে রয়েছে ভারত- শ্রীলঙ্কা টি-টোয়েন্টি ম্যাচ। সূচি মেনে এই ম্যাচ করা সম্ভব কিনা তা নিয়ে উঠছে প্রশ্ন। তবেই নিয়ে ভাবতে নারাজ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। সৌরভ জানান, "৫ জানুয়ারি গুয়াহাটিতে নির্দিষ্ট সূচি অনুযায়ী ম্যাচ হবে। তার প্রস্তুতিও চলছে। ম্যাচ সরানোর কোনও সম্ভাবনা নেই।’’ বোর্ড প্রেসিডেন্ট এদিন আরও বলেন, ‘‘ ইতিমধ্যেই সূচি মেনে বোর্ডের ঘরোয়া ক্রিকেটের ম্যাচ গুয়াহাটিতে শুরু হয়েছে। অনূর্ধ্ব-১৯ অসমের ক্রিকেট ম্যাচ হয়েছে। আশা করি কোনও সমস্যা হবে না।"

বছরের শুরুতেই তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে ভারতে আসছে শ্রীলঙ্কা দল। প্রথম ম্যাচ ৫ জানুয়ারি গুয়াহাটিতে। দ্বিতীয় ম্যাচ ৭ জানুয়ারি ইনদওরে। সিরিজের শেষ ম্যাচটি ১০ জানুয়ারি হবে পুণেতে।

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে টি-টোয়েন্টি ম্যাচ গুলোকে দেখছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রবিবার সিরিজ খেলে বছর শেষ করবে ভারত। তারপরই ক্রিসমাসের ছুটিতে যাবেন ক্রিকেটাররা। নতুন বছরে শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে ফের অভিযান শুরু করবে বিরাট বাহিনী। আর প্রথম ম্যাচটি হবে অসমের গুয়াহাটিতে।

ইতিমধ্যেই অসম থেকে কারফিউ তুলে নেওয়া হয়েছে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এ বিষয়ে কোনও বিবৃতি পাওয়া যায়নি। এখন দেখার সৌরভের দাবি মেনে নির্দিষ্ট সূচি অনুযায়ী ম্যাচ আয়োজন করা সম্ভব হয় কিনা। অন্যদিকে নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে যে দেশজুড়ে বিক্ষোভ চলছে সে বিষয়ে মুখ খুলেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক তথা বর্তমান বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

সর্বভারতীয় এক টিভি চ্যানেলকে সাক্ষাৎকার দেওয়ার সময় সৌরভ জানান," আমি এই সংশোধনী বিলটি পড়িনি ৷ তাই এই বিষয়ে কোনও মন্তব্য করব না। আমার মনে হয় পুরোপুরি না বুঝে এই বিষয়ে মন্তব্য করা ঠিক নয়। তবে শান্তি বজায় রাখাটা খুব জরুরী। সবাই যেন শান্তি বজায় রাখেন। এরমধ্যেই রোববার কটকে পোলার্ডের বিরুদ্ধে সিরিজ নির্ণায়ক ম্যাচে নামবেন বিরাটরা।

First published: December 21, 2019, 11:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर