রাত পোহালেই শুরু টেস্ট, ভারতের প্রথম একাদশ বেছে নিলেন গম্ভীর

রাত পোহালেই শুরু টেস্ট, ভারতের প্রথম একাদশ বেছে নিলেন গম্ভীর
অশ্বিন এবং কুলদীপ ইংল্যান্ডকে ঘায়েল করার অপেক্ষায় photo/divya bharat

অক্ষর রবীন্দ্র জাদেজার জায়গায় সঠিক অপশন মনে করেন গম্ভীর। বাঁহাতি অর্থডক্স স্পিনার হওয়ার পাশাপাশি ব্যাট হাতেও যথেষ্ট সাবলীল এই ক্রিকেটার। সাত নম্বরে দলের ভরসা হতে পারেন তিনি।

  • Share this:

    #চেন্নাই: রাত পোহালেই চেন্নাইয়ে শুরু হয়ে যাবে ভারত বনাম ইংল্যান্ড প্রথম টেস্ট। অস্ট্রেলিয়ার মাটিতে তরুণ টিম ইন্ডিয়ার সিরিজ জয়ের পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে অবশ্য পূর্ণশক্তিতে নামছে ভারত। কাকে ছেড়ে কাকে খেলানো হবে, সেটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন। প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর অবশ্য মনে করেন চেন্নাইয়ের মাঠে ভারতের উচিত তিন স্পিনারে খেলা। প্রথমত ইংরেজ ব্যাটসম্যানরা ভারতীয় স্পিনারদের সামলাতে বরাবর ঝামেলায় পড়েন। অশ্বিন, কুলদীপ এবং অক্ষর প্যাটেল। তিনজন তিন ধরণের বোলার। বিশেষত অক্ষর রবীন্দ্র জাদেজার জায়গায় সঠিক অপশন মনে করেন গম্ভীর। বাঁহাতি অর্থডক্স স্পিনার হওয়ার পাশাপাশি ব্যাট হাতেও যথেষ্ট সাবলীল এই ক্রিকেটার। সাত নম্বরে দলের ভরসা হতে পারেন তিনি। আইপিএলে দিল্লির হয়ে অক্ষর যথেষ্ট নজর কেড়েছিলেন। গম্ভীর আশাবাদী ইংল্যান্ডের বিরুদ্ধে ভাল খেলবেন এই ক্রিকেটার।

    পাশাপাশি কুলদীপ ইংল্যান্ডের বিরুদ্ধে এক্স ফ্যাক্টর প্রমাণিত হতে পারেন। অভিজ্ঞতায় অশ্বিন বরাবর একটা ফ্যাক্টর। গম্ভীরের মত বুমরাহ এবং সিরাজ দুই পেসার হিসেবে দলে আসুক। দ্বিতীয় টেস্টে বুমরাহকে বিশ্রাম দিয়ে আমেদাবাদে তৃতীয় টেস্টে পিঙ্ক বল ম্যাচে তাঁকে আবার ফিরিয়ে আনার পক্ষপাতি তিনি। ওপেনার হিসেবে রোহিত এবংশুভমান গিল,তিন নম্বরে পূজারা, এরপর কোহলি,রাহানে,পন্থ। এটাই ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের সেরা দল মনে করেন গম্ভীর। প্রথমে ব্যাট করলে স্কোরবোর্ডে ভারতের কম করে চারশো রান তোলা উচিত মনে করেন প্রাক্তন ওপেনার। পাশাপাশি তিনি সাবধান করে দিয়েছেন ভারত জন্য অতিরিক্ত আত্মবিশ্বাসী হয়ে না পড়ে।


    নয় বছর আগে ভারতের মাটিতে ইংল্যান্ড টেস্ট সিরিজ জিতে ফিরেছিল অ্যালিস্টার কুকের নেতৃত্বে। এবারও বেন স্টোকস, বাটলার, রুট সমৃদ্ধ ইংলিশ ক্রিকেট দলকে ছোট করে দেখার জায়গা নেই মনে করিয়ে দিয়েছেন তিনি। সদ্য শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতে ফিরেছে ইংরেজরা। তাই উপমহাদেশের পরিস্থিতির সঙ্গে তাঁরা মানিয়ে নিয়েছে মনে করেন গম্ভীর।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর