India vs England : ফোকাস থাকুক Pink Ball Test-এ চান গম্ভীর

India vs England : ফোকাস থাকুক Pink Ball Test-এ চান গম্ভীর
চূড়ান্ত প্রস্তুতিতে মগ্ন বুমরাহ photo/ bcci Twitter

ভারতের প্রাক্তন ওপেনার পরিষ্কার জানিয়ে দিয়েছেন টিম ইন্ডিয়ার সম্পূর্ণ ফোকাস এই মুহূর্তে থাকা উচিত আমেদাবাদের গোলাপি বলের টেস্ট নিয়ে। তিনি মনে করেন প্রতিটা টেস্ট ম্যাচ গুরুত্বপূর্ণ।

  • Share this:

    #আমেদাবাদ: কিছুটা বিরক্ত গৌতম গম্ভীর। এই মুহূর্তে ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ চলছে। চেন্নাইয়ের মাঠে প্রথম টেস্টে হেরে যাওয়ার পর দ্বিতীয় টেস্টে বড় ব্যবধানে জিতে দুর্দান্ত কামব্যাক করেছে ভারত। সিরিজে দুই এক ব্যবধানে জিততে পারলেই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে জায়গা নিশ্চিত হয়ে যাবে ভারতের। সেটা দেশের ক্রিকেটের পক্ষে নতুন মাইলস্টোন হবে। নিউজিল্যান্ডের পর দ্বিতীয় দল হিসেবে সেই সুযোগ রয়েছে ভারতের সামনে।

    ভারতের প্রাক্তন ওপেনার পরিষ্কার জানিয়ে দিয়েছেন টিম ইন্ডিয়ার সম্পূর্ণ ফোকাস এই মুহূর্তে থাকা উচিত আমেদাবাদের গোলাপি বলের টেস্ট নিয়ে। তিনি মনে করেন প্রতিটা টেস্ট ম্যাচ গুরুত্বপূর্ণ। ইংল্যান্ড এই মুহূর্তে কামব্যাক করার জন্য মরিয়া। তাছাড়া গোলাপি বলে খেলার অভিজ্ঞতায় রুট, অ্যান্ডারসন, ব্রডরা ভারতের থেকে এগিয়ে। তাই এখনই টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়ে না ভেবে শুধু মাত্র এই টেষ্ট নিয়ে ভাবা উচিত ভারতের। না হলে বেশি দূরের লক্ষ্য স্থির করতে গিয়ে এই টেস্ট ম্যাচ হাতছাড়া হতে পারে।

    পাশাপাশি ইংল্যান্ড এই টেস্ট ম্যাচে ভারতকে সহজে ছেড়ে দেবে না জানিয়েছেন গম্ভীর। একদিন আগেই রোহিত শর্মা জানিয়েছিলেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়ে অবশ্যই তাঁদের একটা লক্ষ্য আছে। কিন্তু তার আগে অনেক কঠিন চ্যালেঞ্জ অতিক্রম করতে হবে দলকে। টেস্ট ক্রিকেটে এক একটা দিন এক এক ধরণের পরিস্থিতির উদয় হয়। তাই অন্য ফরম্যাটের থেকে টেস্ট ক্রিকেট অনেক বেশি কঠিন। তাই এত আগে থেকে ভবিষ্যতের কথা ভাবলেও লাভ নেই জানিয়েছিলেন তিনি। বরং ছোট ছোট টার্গেট স্থির করে এগিয়ে যাওয়াই লক্ষ্য টিম ইন্ডিয়ার পরিষ্কার জানিয়েছিলেন হিটম্যান। তবেই নিজেদের লক্ষ্যে পৌঁছানো সম্ভব।


    ক্রিকেটীয় যুক্তিতে বিচার করতে গেলে বোঝা যাবে সঠিক কথাই বলেছেন গম্ভীর। তৃতীয় টেস্টে ইংল্যান্ড দলে ফিরতে চলেছেন জনি বেয়ারস্টো এবং জ্যাক ক্রলি। এই দুজন ক্রিকেটার ফিরে আসায় শক্তি বৃদ্ধি হয়েছে ইংরেজদের। তাই আমেদাবাদে ভারতের সামনে সহজ প্রশ্নপত্র অপেক্ষা করছে না মোটেই।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর