দুরন্ত জাদেজা,বোলারদের দাপটে মেলবোর্নে জয়ের গন্ধ পাচ্ছে ভারত

দুরন্ত জাদেজা,বোলারদের দাপটে মেলবোর্নে জয়ের গন্ধ পাচ্ছে ভারত

photo source/the sun

অল্প সময়ের মধ্যে গুরুত্বপূর্ণ তিনটি উইকেট হারিয়ে চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। তবে ভারতের জন্য খারাপ খবর কাফ মাসলে চোট নিয়ে মাঠ ছাড়তে হয় উমেশ যাদবকে।

  • Share this:

    #মেলবোর্ন: বক্সিং ডে টেস্ট ম্যাচ অ্যাডিলেডে লজ্জার হারের বদলা হিসেবে দেখছে ভারত। এম সি জি -তে প্রথম ইনিংসে যেভাবে বল হাতে পারফর্ম করেছিলেন বুমরাহ,অশ্বিন,সিরাজ - তারপর ব্যাট হাতে অধিনায়ক অজিঙ্ক রাহানের দুরন্ত শতরান, গিল,জাদেজার লড়াকু ইনিংস বুঝিয়ে দিয়েছিল হিসেব বরাবর করতে কতটা মরিয়া ভারত। তৃতীয় দিন সকালে রাহানে, জাদেজা এবং বাকিরা মিলে মাত্র ৪৯ রান যোগ করতে সক্ষম হলেন। দ্রুত পাঁচ উইকেট হারিয়ে শেষ হয়ে যায় ভারতের ইনিংস। কিন্তু ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়াকে দ্বিতীয় ইনিংসে প্রথম থেকেই চেপে ধরে ভারত।

    ম্যাথু ওয়েড (৪০) ভাল শুরু করলেও তাঁকে দ্রুত ফিরিয়ে দেন জাদেজা। এল বি ডাব্লু হয়ে ফেরেন তিনি। জো বার্নস (৪) ফিরে যান উমেশ যাদবের বলে। লাবুশানে ভাল ব্যাট করছিলেন। কিন্তু অশ্বিনের বলে রাহানের হাতে ধরা পড়েন তিনি। তাঁর সংগ্রহ ২৮। স্টিভ স্মিথ (৮) খারাপ ফর্ম অব্যাহত রাখেন। বুমরাহের বলে রাউন্ড দ্য লেগ বোল্ড হলেন তিনি। হেড (১৭) সিরাজের শিকার হলেন। অধিনায়ক টিম পেন এক রান করে জাদেজার বলে উইকেটের পেছনে ধরা পড়লেন।

    অল্প সময়ের মধ্যে গুরুত্বপূর্ণ তিনটি উইকেট হারিয়ে চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। তবে ভারতের জন্য খারাপ খবর কাফ মাসলে চোট নিয়ে মাঠ ছাড়তে হয় উমেশ যাদবকে। ভারতীয় ফাস্ট বোলাররা কিন্তু শুধু গতি বা সুইং দিয়ে নয়, অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের শরীর লক্ষ্য করেও বল করলেন। অধিনায়ক রাহানে সামনে থেকে নেতৃত্ব দিলেন। ব্যাটসম্যানদের চাপে রাখতে ফরওয়ার্ড শর্ট লেগ এবং লেগ স্লিপ পর্যন্ত রাখলেন তিনি। প্রথম টেস্ট হিসেবে সিরাজ কিন্তু বল হাতে আশা জাগালেন।

    অস্ট্রেলিয়ার হয়ে লড়ছেন প্যাট কামিন্স এবং ক্যামেরন গ্রিন। দিনের শেষে দুই রানে লিড নিয়েছে অস্ট্রেলিয়া।দিনের শেষে অধিনায়ক রাহানে বলে দিলেন," তৃতীয় দিনটা আমাদের পক্ষে গেল। ছটি উইকেট তুলে নিতে পেরেছি আমরা। কিন্তু অস্ট্রেলিয়া লড়াই করছে। চারটি উইকেট রয়েছে ওদের। চতুর্থ দিন সকালে আমাদের দ্রুত উইকেট তুলে নিতে হবে। বোলাররা সঠিক জায়গায় বল রেখেছে। চতুর্থ দিন প্রথম সেশনে একই কাজ করতে হবে। জয়ের সম্ভাবনা নিয়ে কিছু ভাবছি না। একটা করে সেশন ধরেই এগোতে চাই"। টিম হিসেবে পারফরম্যান্সকে গুরুত্ব দিতে চান তিনি। এদিন রান আউট হন জাদেজার সঙ্গে ভুল বোঝাবুঝিতে। কিন্তু অধিনায়ক হিসেবে জাদেজার ব্যাট এবং বল হাতে পারফরম্যান্স রান আউটের ব্যথা ভুলিয়ে দিয়েছে ভারত অধিনায়ককে। জয়ের গন্ধ পাচ্ছে ভারত। বদলার গন্ধ মেলবোর্নের আকাশে।

    Published by:Rohan Chowdhury
    First published: