নামল বৃষ্টি,সিরাজের পাঁচ,শার্দুলের চার উইকেট,ভারতের সামনে ৩২৮ রানের টার্গেট রাখল অস্ট্রেলিয়া

নামল বৃষ্টি,সিরাজের পাঁচ,শার্দুলের চার উইকেট,ভারতের সামনে ৩২৮ রানের টার্গেট রাখল অস্ট্রেলিয়া
photo/cricket australia twitter

সিরাজ প্রথম টেস্ট সিরিজেই ইঙ্গিত দিয়ে রাখলেন তিনি অন্য ধাতুতে গড়া

  • Share this:

    #ব্রিসবেন: গাব্বার মাঠে চতুর্থ দিন সকালে ভারতকে প্রথম সাফল্য দিলেন শার্দুল ঠাকুর। হ্যারিসকে ফিরিয়ে দিলেন নিখুঁত আউটসুইং ডেলিভারিতে। আটত্রিশ করেন হ্যারিস। অন্য প্রান্তে ছন্দে থাকা ডেভিড ওয়ার্নার ফিরে গেলেন ওয়াশিংটন সুন্দরের বলে। তাঁর সংগ্রহ আটচল্লিশ। এরপর সিরাজ ফিরিয়ে দিলেন লাবুশানেকে। পঁচিশ করে রোহিত শর্মার হাতে ক্যাচ দিলেন তিনি। ব্যাট হাতে আবার ভয়ঙ্কর হয়ে ওঠার ইঙ্গিত দিচ্ছিলেন স্টিভ স্মিথ। অফ স্টাম্পের লাইনে হঠাৎ করে লাফিয়ে ওঠা একটা বলে খোঁচা দিয়ে স্লিপে রাহানের হাতে ধরা পড়লেন তিনি। তিনি করলেন পঞ্চান্ন। তবে প্রশংসা করতে হবে সিরাজের। বুদ্ধি করে গুড লেন্থ স্পটে বলটা রেখেছিলেন। সিরাজের বলেই উইকেট রক্ষক পন্থকে ক্যাচ দিয়ে ফিরে গেলেন ওয়েড। তিনি খাতা খুলতে পারেননি। ক্যামেরন গ্রিন এবং অধিনায়ক টিম পেন খেলাটা ধরে ফেলেছিলেন। কিন্তু দু'জনকেই ফিরিয়ে দিলেন শার্দুল ঠাকুর।

    স্টার্ক এবং হ্যাজেল উডকে তুলে নিলেন সিরাজ। লিয়নকে ফিরিয়ে দিলেন শার্দুল। তবে প্যাট কামিন্স লোয়ার অর্ডার দারুণ গুরুত্বপূর্ণ অবদান রেখে গেলেন আঠাশ রান করে। একদিন আগে ব্যাট হাতে লড়াকু ৬৭ করার পর এদিন বল হাতেও নিজেকে প্রমাণ করলেন ঠাকুর। প্রথম ইনিংসেও তিনটি উইকেট তুলে নিয়েছিলেন তিনি। সিরাজের সঙ্গে জুটি বেঁধে নতুন বল বুদ্ধি করে কাজে লাগালেন। শর্ট বল ব্যবহার করলেন দেখার মত। অন্যদিকে মহম্মদ সিরাজ গাব্বায় পাঁচ উইকেট তুলে নিয়ে প্রমাণ করলেন তিনি লম্বা রেসের ঘোড়া। অস্ট্রেলিয়ায় থাকার সময় বাবাকে হারিয়েছেন। জাতীয় সংগীতের সময় বাবার কথা মনে পড়ে চোখের জল সামলাতে পারেননি। দর্শকদের বর্ণবিদ্বেষের শিকার হয়েছেন।

    কিছুতেই ফোকাস হারিয়ে ফেলেননি। সিরাজ প্রথম টেস্ট সিরিজেই ইঙ্গিত দিয়ে রাখলেন তিনি অন্য ধাতুতে গড়া। পাশাপাশি মুম্বইয়ের শার্দুল ঠাকুরের অল রাউন্ড ক্রিকেট, ভারত ব্রিসবেনে জিতুক, হারুক বা ড্র করুক, এই দুজনের লড়াই মনে রাখার মত। আর অবশ্যই অভিষেক হওয়া ওয়াশিংটন সুন্দর আলাদা নজর কেড়েছেন। একের পর এক সিনিয়র ক্রিকেটার ছিটকে যাওয়ার পর এই তরুণ ক্রিকেটাররা একবারও বুঝতে দেননি প্রথম টেস্ট সিরিজ খেলছেন তাঁরা।এদিকে ভারত ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে চার রান ওঠার পর বৃষ্টি নামল। প্রায় আধঘন্টা খেলা বন্ধ থাকার পর আম্পায়াররা সিদ্ধান্ত নিলেন এ দিনের মত আর ম্যাচ হবে না।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর