Home /News /sports /

Gambhir on Rohit Sharma : বিরাটের থেকেও রোহিত শর্মার অনুপস্থিতি ভারতের জন্য বেশি চিন্তার, বলছেন গম্ভীর

Gambhir on Rohit Sharma : বিরাটের থেকেও রোহিত শর্মার অনুপস্থিতি ভারতের জন্য বেশি চিন্তার, বলছেন গম্ভীর

বিরাটের থেকেও রোহিত শর্মার অনুপস্থিতি ভারতের জন্য বেশি চিন্তার, বলছেন গম্ভীর

বিরাটের থেকেও রোহিত শর্মার অনুপস্থিতি ভারতের জন্য বেশি চিন্তার, বলছেন গম্ভীর

India missing Rohit Sharma in South Africa huge blow says Gambhir. রোহিতের না থাকা বিরাট শূন্যতা তৈরি করবে নিশ্চিত গম্ভীর, সাম্প্রতিক অতীতে টেস্টেও অসাধারণ ধারাবাহিক ছিলেন রোহিত

  • Share this:

    #মুম্বই: সদ্য ঘোষিত ভাইস ক্যাপ্টেন রোহিত শর্মা (Gautam Gambhir on Rohit Sharma injury) থাকতে পারবেন না দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজে। সেটি ভারতের কাছে একটি বড় ধাক্কা বলে মনে করছেন প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর। তার পুরনো হ্যামস্ট্রিংয়ে সমস্যা আবার ফিরে আসায় সোমবার তাকে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজ থেকে বাদ দেয় বিসিসিআই। রোহিত শর্মার পরিবর্ত হিসেবে প্রিয়াঙ্ক পাঞ্চালকে দলে নেওয়া হয়েছে।

    আরও পড়ুন - Ruturaj Gaikwad 4 th hundred : বিজয় হাজারেতে আবার শতরান ঋতুরাজের, স্পর্শ করলেন কোহলি, পৃথ্বীদের নজির

    জাতীয় দলের হয়ে অভিষেক হতে চলা এই ওপেনারের কাছে এটা দেশকে গর্বিত করার সুযোগ হতে পারে বললেন গম্ভীর। ভাইস ক্যাপ্টেন হতে পারেন এখন কে এল রাহুল (KL Rahul), এছাড়াও ঋষভ পন্থ (Rishabh Pant) এবং রবিচন্দ্রন অশ্বিনকে নিয়েও ভাবছে বোর্ড। গৌতম গম্ভীর যিনি ভারতের হয়ে ৫০ এরও বেশি টেস্ট খেলেছেন, তিনি মনে করছেন এই সফরটি প্রিয়াঙ্ক পাঞ্চালের জন্য একটি বড় সুযোগ তৈরি করবে।

    ১০০টি প্রথম শ্রেণীর টেস্ট খেলা প্রিয়াঙ্ক (Priyank Panchal) বেশ আত্মবিশ্বাসী থাকবেন তার অভিষেক টেস্টে। ৩১ বছর বয়সী এই ওপেনারের ৭০০০ এর ওপর রান, ২৪টি সেঞ্চুরি এবং ২৫টি অর্ধশতরান আছে। প্রায় ১৩ বছর ধরে তিনি প্রথম শ্রেণীর ক্রিকেটের সাথে যুক্ত। জানুয়ারিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে তিনি দলে ডাক পেয়েছেন, কিন্তু প্রথম এগারোয় আর জায়গা পাননি।

    আরও পড়ুন - Rashid Khan CSK : ধোনির নেতৃত্বে খেলার স্বপ্ন! আইপিএল নিলামে চেন্নাইয়ের পথে যাবেন রশিদ খান ?

    তিনি এছাড়াও ভারতীয় এ দলের অধিনয়কত্ব করেছেন, রাহুল দ্রাবিড় যখন দায়িত্বে ছিলেন। রঞ্জিতে গুজরাটের হয়ে খেলা পাঞ্চাল ২০১৬-১৭ এর মরশুমে ৫টি সেঞ্চুরি করেন এবং ট্রফি জেতার পিছনে মূল কান্ডারী ছিলেন। তখন গুজরাটের অধিনায়ক ছিলেন পার্থিব পাটেল।

    গম্ভীর বললেন, ইংল্যান্ডের বিরুদ্ধে রোহিত এত ভাল খেলার পরেও তাকে দলে না পাওয়াটা একটা বড় ধাক্কা ভারতের কাছে। তিনি যেরকম অসাধারণ ফর্মে ছিলেন, সেই ফর্মেই তাকে চেয়েছিল দক্ষিণ আফ্রিকায়। ভাইস ক্যাপ্টেন হিসেবে নিয়োগ করার সঙ্গে সঙ্গেই তিনি চোটের জন্য বাদ পরে গেছেন, এটি দলের কাছে একটি অকল্পনীয় ক্ষতি।

    ইংল্যান্ড সফরে অসাধারণ ফর্মে ছিলেন রোহিত। ভারতের হয়ে সবোর্চ্চ রান করেছিলেন তিনি। ৪টি টেস্টে মোট ৩৬৮ রান তুলেছিলেন ব্রিটিশদের বিরুদ্ধে। ইংল্যান্ডের আদ্র আবহাওয়ার মধ্যে ওপেন করতে নেমে অ্যান্ডারসন, ব্রডদের বল সামলেছিলেন তিনি। গড় ছিল প্রায় ৫২.৫৭। ভারতীয় দলে রোহিত থাকা মানে বিপক্ষে শিবিরে যে চাপ তৈরি হওয়া, সেটা সরে যাওয়া। ফলে ভারতের বিরুদ্ধে অনেক খোলা মনে বল করতে পারবেন দক্ষিণ আফ্রিকার রাবাডা, নখীয়ারা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Gautam Gambhir, Rohit Sharma

    পরবর্তী খবর