• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • INDIA IN TROUBLE AFTER LOSING THREE WICKETS BEFORE LUNCH AT THE OVAL AGAINST ENGLAND RRC

Oval Lunch: মধ্যাহ্নভোজের আগেই তিন উইকেট হারিয়ে চাপে ভারত

রোহিত এবং রাহুল দুই ওপেনার ব্যর্থ

ক্রিস ওকস এসেই বড় ঝটকা দিলেন। তুলে নিলেন রোহিত শর্মাকে।বলটা ব্যাক অফ লেন্থ পড়ে অনেকটা লাফিয়ে উঠল। রোহিত বাউন্স সামলাতে না পেরে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে দিলেন।

  • Share this:

    ভারত - ৫৪/৩ (লাঞ্চ) 

    #লন্ডন: টস জিতে জো রুট সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন কিনা প্রথমে বুঝতে পারা যাচ্ছিল না। শুরুর কয়েকটা ওভার দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা এবং রাহুল বেশ ভালই খেলছিলেন। দেখে শুনে বল ছেড়ে দিয়েছিলেন, আবার বেশ কিছু বুদ্ধিদীপ্ত শট খেলতেও দেখা যায় দুজনকে। অ্যান্ডারসন এবং রবিনসন সে ভাবে চাপ তৈরি করতে পারছিলেন না ভারতীয় ব্যাটসম্যানদের ওপর। কিন্তু ক্রিস ওকস এসেই বড় ঝটকা দিলেন। তুলে নিলেন রোহিত শর্মাকে।

    বলটা ব্যাক অফ লেন্থ পড়ে অনেকটা লাফিয়ে উঠল। রোহিত বাউন্স সামলাতে না পেরে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে দিলেন। তাঁর সংগ্রহ ১১। এরপর বেশিক্ষণ টিকে থাকতে পারলেন না রাহুল। রবিনসনের একটা ইনসুইং বল এলবি ডব্লিউ করে দিল তাঁকে। টানা আউট সুইং দিতে দিতে ইন সুইং ধরতে পারেননি রাহুল। চেতেশ্বর পুজারাকে দেখে মনে হচ্ছিল ৯১ রানের ইনিংস খেলার পর অনেক আত্মবিশ্বাস নিয়ে ব্যাট করবেন। কিন্তু তিনিও ফিরে গেলেন খোঁচা দিয়ে। মাত্র চার রান করে।

    মাত্র ৩৯ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে গেল ভারত। অধিনায়ক বিরাট কোহলি দীর্ঘদিন বড় রানের মধ্যে নেই। তবে দেখার মত দুটো স্ট্রেট ড্রাইভ মারলেন। আজ তিনি দায়িত্ব নিতে না পারলে আবারো একটা লজ্জা অপেক্ষা করছে ভারতের জন্য। সঙ্গে আছেন রবীন্দ্র জাদেজা। কিন্তু যেভাবে সুইং আদায় করে নিচ্ছেন ইংলিশ বোলাররা, কাকে ভারতীয় ব্যাটসম্যানদের কাজটা ক্রমশ কঠিন হবে।

    ভারতীয় দলের ভেতর সবচেয়ে বড় ধাঁধার নাম রবি অশ্বিন। সিরিজের চতুর্থ টেস্টে তামিলনাড়ুর অফ স্পিনার খেলবেন কিনা, তাই নিয়ে গত কয়েকদিন ধরে প্রচুর নিউজপ্রিন্ট খরচ হয়ে গিয়েছে। উত্তর পাওয়া গেল বৃহস্পতিবার দুপুরে। কোহলি -শাস্ত্রী জুটি যখন অশ্বিনকে বাইরে রেখেই নামার পক্ষে, সেই সময় ভরত অরুণের মতে তাঁর মতো স্পিনারকে না খেলানোটা অন্যায়। রুটকে আটকানোর দিকেও নজর দিতে হবে বলে মত অরুণের।

    তিনি বলেন, “প্রতিটা ম্যাচেই ভাল শুরু করছে রুট। এটা আমাদের আটকাতে হবে।” পাঁচ ম্যাচের সিরিজ এই মুহূর্তে ১-১। ওভালে যে দল জিতবে, তাদের আর সিরিজ হারতে হবে না। কোহলির কী পারবেন সেই কাজ করতে? তার আগে যদিও অশ্বিন ধাঁধার উত্তর পেতে হবে ভারতকে। তাঁকে দলে না রাখার সমালোচনা আরো বাড়বে যদি এই ম্যাচ ভারত হারে।

    Published by:Rohan Chowdhury
    First published: