corona virus btn
corona virus btn
Loading

বিরাট ব্যাটে পাঁচশোর কাছে লিড, গলে জয়ের গন্ধ পাচ্ছে ভারত

বিরাট ব্যাটে পাঁচশোর কাছে লিড, গলে জয়ের গন্ধ পাচ্ছে ভারত
Virat Kohli and Abhinav Mukund brought up a 100-run partnership as India continued to dominate. Get full cricket score of India vs Sri Lanka, 1st Test, Day 3 from Galle here. (AFP)

ভারত: ৬০০ ও ১৮৯/৩ (৪৬.৩ ওভার), শ্রীলঙ্কা: ২৯১

  • Share this:

ভারত: ৬০০ ও ১৮৯/৩ (৪৬.৩ ওভার) শ্রীলঙ্কা: ২৯১ প্রথম ইনিংসে ভারত এগিয়ে ৪৯৮ রানে

#গল: গলে জয়ের গন্ধ। তৃতীয় দিনেই অধিনায়ক বিরাট কোহলির ব্যাটে ভর করে বড় রানের লিড ভারতের। প্রথম ইনিংসে ৩০৯ রানে এগিয়ে থাকার সুবাদে শুক্রবার দিনের শেষে পাঁচশোর দোরগোড়ায় লিড। মুকুন্দ ৮১ রানে ফিরলেও সেঞ্চুরির পথে কোহলি। হার বাঁচানোর লড়াই হেরথের লঙ্কার ৷

টেস্টের তৃতীয় দিন আশঙ্কা তাই সত্যি হল। ফলো-অন বাঁচাতে পারল না শ্রীলঙ্কা। গল টেস্টের ভাগ্য যেন তৃতীয় দিনেই লিখে ফেললেন ভারতীয় স্পিনাররা। মুরলির ভবিষ্যদ্বাণী মেনে বলও ঘুরতে শুরু করেছে। সকাল থেকে লড়ছিলেন ম্যাথিউজ এবং দিলরুয়ান। প্রাক্তন শ্রীলঙ্কান অধিনায়ক ফিরলেন ৮৩-তে। তারপরেই ভেঙে পড়ল লঙ্কার লোয়ার অর্ডার। প্রথম টেস্ট সেঞ্চুরি থেকে ৮ রান দূরে অপরাজিত থেকে গেলেন পেরেরা। জাডেজা নিলেন ৩ উইকেট।

৩০৯ রানের লিড নিয়েও বিপক্ষকে ফলো-অন করাননি কোহলি। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে গব্বর ফিরলেন ১৪ রানে। বেশিক্ষণ টেঁকেননি পূজারাও। হাল ধরলেন মুকুন্দ এবং অধিনায়ক। বৃষ্টিতে সাময়িক বিরতির পরেই কোহলি-মুকুন্দের ব্যাটে ঝকঝকে রোদ্দুর পার্টনারশিপ। প্রথম ইনিংসের ব্যর্থতা ভুলে অধিনায়ক অপরাজিত ৭৫। আর টেস্ট কেরিয়ারে সর্বোচ্চ স্কোর করে বাঁ-হাতি মুকুন্দ ফিরলেন ৮১ রানে। তৃতীয় দিনের যবনিকায় ভারতের লিড ৪৯৮। হেরথের লঙ্কা কতক্ষণ ম্যাচ বাঁচানোর লড়াই দেখায় সেটাই ঠিক করে দেবে গল টেস্টের লাইফলাইন।

First published: July 28, 2017, 11:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर