Home /News /sports /

Babar Rizwan T20: ভারতীয়দের হাতে বাবর, রিজওয়ানের মত টি ২০ তারকা নেই এই মুহূর্তে, বলছেন লতিফ

Babar Rizwan T20: ভারতীয়দের হাতে বাবর, রিজওয়ানের মত টি ২০ তারকা নেই এই মুহূর্তে, বলছেন লতিফ

বিরাট এবং রোহিতের থেকে এগিয়ে বাবর - রিজওয়ান জুটি

বিরাট এবং রোহিতের থেকে এগিয়ে বাবর - রিজওয়ান জুটি

India dont have T20 batters like Babar Azam and Rizwan. বিরাট এবং রোহিতের থেকে এগিয়ে বাবর - রিজওয়ান জুটি, টি টোয়েন্টি ক্রিকেটে ছটি সেঞ্চুরি পার্টনারশিপ আছে এই জুটির

  • Share this:

    #লাহোর: সংযুক্ত আরব আমিরশাহীতে টি টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে পারেনি পাকিস্তান। সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল সবুজ জার্সিধারীদের। কিন্তু টুর্ণামেন্টে দুর্ধর্ষ ক্রিকেট উপহার দিয়েছিল পাকিস্তান দল। ভারত, নিউজিল্যান্ড সহ বড় দলগুলোকে দাপটের সঙ্গে হারিয়েছিল পাকিস্তান। পরের বছর অস্ট্রেলিয়ার মাটিতে আবার একটা টি টোয়েন্টি বিশ্বকাপ।

    আরও পড়ুন - Rohit Sharma advice Und 19 cricketers: এশিয়া কাপের আগে রোহিত শর্মার ক্লাসে মুগ্ধ ভারতের অনূর্ধ্ব উনিশ ক্রিকেটাররা

    পাকিস্তান যেরকম ফর্মে আছে, তাতে অস্ট্রেলিয়ার মাটিতে অন্যতম ফেভারিট হিসেবেই শুরু করবে তারা। চলতি বছর টি-টোয়েন্টিতে পাকিস্তান রীতিমত চোখ ধাঁধানো পারফরম্যান্স দেখিয়েছে। ২৯ ম্যাচ খেলে জিতেছে ২০টিতেই। আর কোনো দল এমন রেকর্ড গড়তে পারেনি। পাকিস্তানের এই দুর্দান্ত পারফরম্যান্সের অন্যতম কারিগর বাবর আজম (Babar Azam) আর মোহাম্মদ রিজওয়ান (Mohamad Rizwan) জুটি।

    আরও পড়ুন - BWF World Championship final : বিশ্বচ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেও হেরে গেলেন শ্রীকান্ত, সন্তুষ্ট থাকতে হল রূপো নিয়ে

    তাদের দুজন বেশ কয়েকটি রেকর্ড গড়েছেন এই বছর। তাতে দলও উঠেছে অন্য উচ্চতায়। বাবর আজম তো বরাবরই ধারাবাহিকতার মূর্ত প্রতীক। চলতি বছর টি-টোয়েন্টিতে প্রথম খেলোয়াড় হিসেবে ১ হাজার এবং ২ হাজার(2000 T20 runs) রানের মাইলফলক গড়েন রিজওয়ান। এই দুজনের ওপেনিং জুটি এখন প্রতিপক্ষের জন্য রীতিমত আতঙ্ক। পাকিস্তানের প্রাক্তন উইকেটরক্ষক ব্যাটার রশিদ লতিফ (Rashid Latif) মনে করছেন, তাদের বহুদিনের আক্ষেপ দূর করে দিয়েছেন এই যুগল।

    এখন আর ভারতের দিকে তাকিয়ে পাকিস্তানের হা-হুতাশ করতে হয় না। রশিদ বলেন, বছরখানেক আগেও আমরা বলতাম পাকিস্তানের বিরাট কোহলি, রোহিত শর্মা কিংবা লোকেশ রাহুলের মতো খেলোয়াড় নেই। বিশেষ করে টি-টোয়েন্টি ফরমেট দেখলে। কিন্তু আমার মনে হয়, কদিন পর ভারতীয়রাই বলবে তাদের রিজওয়ান এবং বাবরের মতো খেলোয়াড় নেই।

    লতিফ যোগ করেন, আগে তাদের (বাবর-রিজওয়ান) স্কোরিং রেট নিয়েও আমাদের কিছুটা আক্ষেপ ছিল। কিন্তু তারা সেই ঘাটতি পূরণ করে নিজেদের ইনিংস দারুণভাবে এগিয়ে নিচ্ছে। ব্যক্তিগত রেকর্ড ছাড়াও জুটি হিসেবে বেশ কয়েকটি মাইলফলক নিজেদের করে নিয়েছেন বাবর-রিজওয়ান। টি-টোয়েন্টিতে প্রথম জুটি হিসেবে ৬টি সেঞ্চুরি জুটি গড়েছেন তারা। ওপেনিংয়ে সবচেয়ে বেশি সেঞ্চুরি জুটির মালিকও এখন তারা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Babar Azam

    পরবর্তী খবর