Home /News /sports /
India under 19 Champions Asia Cup : এই নিয়ে অষ্টম বার, শ্রীলঙ্কাকে উড়িয়ে এশিয়া সেরা ভারত

India under 19 Champions Asia Cup : এই নিয়ে অষ্টম বার, শ্রীলঙ্কাকে উড়িয়ে এশিয়া সেরা ভারত

লঙ্কা বধ করে ভারতের ছোটরা এশিয়া চ্যাম্পিয়ন

লঙ্কা বধ করে ভারতের ছোটরা এশিয়া চ্যাম্পিয়ন

India defeated Sri Lanka in Under 19 Asia Cup final. এই নিয়ে অষ্টম বার, শ্রীলঙ্কাকে উড়িয়ে এশিয়া সেরা ভারত

  • Last Updated :
  • Share this:

ভারত জয়ী ৯ উইকেটে

#দুবাই: পাকিস্তানের কাছে গ্রুপ লিগের ম্যাচে হেরে গিয়ে কিছুটা সংশয় তৈরি হয়েছিল। কিন্তু তারপর আফগানিস্তানকে হারিয়ে ঘুরে দাঁড়িয়েছিল ভারত। শুক্রবার ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে বুলডোজার চালিয়ে আবার চ্যাম্পিয়ন হল জুনিয়র মেন ইন ব্লু ব্রিগেড। একপেশে ম্যাচ। ভারতের দাপটে পাত্তাই পায়নি শ্রীলঙ্কা। শুক্রবার প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের দাপটে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে শ্রীলঙ্কা।

আরও পড়ুন - IND vs SA Odi series : একদিনের সিরিজে নেই রোহিত শর্মা, ভারতের অধিনায়ক কে এল রাহুল

একের পর এক উইকেট হারাতে থাকে তারা। ৩২.৫ ওভারে যখন শ্রীলঙ্কার স্কোর ৭৪-৭, তখন বৃষ্টি নামে। ২ ঘণ্টা বৃষ্টি চলায় সম্পূর্ণ ওভার করা সম্ভব ছিল না। ম্যাচ কমে হয় ৩৮ ওভারের। নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৬ তোলে শ্রীলঙ্কা। ভারতের ভিকি ওৎসওয়াল ৩ উইকেট নেন। দু’টি উইকেট কৌশল তাম্বের। বাংলার রবি কুমার ৮ ওভারে ১৭ রানে একটি উইকেট পান। প্রতিযোগিতায় মোট ৪টি উইকেট পেয়েছেন তিনি।

আরও পড়ুন - Rishabh Pant Quinoa : ফিটনেস বাড়ানোর জন্য ঋষভ পন্থ নিয়মিত কী খান? জানলে অবাক হবেন

ভারত ইনিংস শুরু করেছিল দাপটের সঙ্গেই। ছন্দে থাকা হারনুর সিংহকে শুরুতে হারালেও ভারতের ইনিংসকে এগিয়ে নিয়ে যেতে থাকেন অঙ্গকৃশ রঘুবংশী এবং শাইক রশিদ। ১৫ ওভারে ভারতের স্কোর যখন ৬২-১, তখন ফের বৃষ্টি নামে। ওভার কমিয়ে ৩২ করা হয়। ভারতের লক্ষ্যমাত্রাও কমে দাঁড়ায় ১০২ রানের। আর কোনও উইকেট না হারিয়েই সেই রান তুলে দেয় ভারত।

রঘুবংশী অপরাজিত থাকেন ৫৬ রানে। রশিদ করেন ৩১ রান। ভারতের ছোটদের জয় দেখে উচ্ছ্বসিত সৌরভ গঙ্গোপাধ্যায়ও। বোর্ড সভাপতি টুইটারে লিখেছেন, এশিয়া কাপ জেতার জন্য ভারতের অনূর্ধ্ব-১৯ দলকে অভিনন্দন। ২০২০ থেকে ১৫ মাস কোনও ক্রিকেট খেলতে পারেনি। তারপরেও এরকম পারফরম্যান্স নিঃসন্দেহে প্রশংসার। ওয়াসিম জাফর থেকে ভিভিএস লক্ষ্মণ পর্যন্ত অনূর্ধ্ব উনিশের এই সাফল্যে প্রচন্ড খুশি।

এই নিয়ে ভারত চ্যাম্পিয়ন হওয়ার হ্যাটট্রিক করে ফেলল। বিসিসিআই সচিব জয় শাহ পর্যন্ত শুভেচ্ছা জানিয়েছেন। এই জয় পরের মাসে ওয়েস্ট ইন্ডিজে হতে চলা বিশ্বকাপে ভারতকে পারফর্ম করতে সাহায্য করবে জানিয়েছেন তিনি। ভারত কমপ্লিট টিম গেম তুলে ধরেছে। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিন বিভাগেই অনেকে এগিয়েছিল প্রতিপক্ষের থেকে।

ভারতের এই জয় আবার প্রমান করে দিল এশিয়াতে ভারতের ধারেকাছে এখন কেউ নেই। অধিনায়ক ইয়াশ ধুল উচ্ছ্বসিত চ্যাম্পিয়ন হতে পেরে। পাশাপাশি এটাও মেনে নিচ্ছেন এই জয় বিশ্বকাপে ভালো পারফর্ম করার দায়িত্ব বাড়িয়ে দিল।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Asia Cup, Indian Cricket Team