• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • INDIA DECLARES FIRST ELEVEN FOR WORLD TEST CHAMPIONSHIP FINAL PICKS ISHANT SHARMA AHEAD OF MOHAMMED SIRAJ DMG

WTC Final: টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে শুরুতে রোহিত- শুভমন, অভিজ্ঞ ইশান্তেই আস্থা বিরাট-শাস্ত্রীর

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য তৈরি বিরাটরা৷ Photo-Twitter/BCCI

ইংল্যান্ডের সাউদাম্পটনে (World Test Championship Final) মুখোমুখি ভারত ও নিউজিল্যান্ড (India vs New Zealand)। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৬ ব্যাটসম্যান ও ৫ বোলার নিয়ে ফাইনালে নামছে টিম ইন্ডিয়া।

  • Share this:

#সাউদাম্পটন: আর মাত্র কয়েক ঘণ্টাj অপেক্ষা। ১৪৪ বছরের টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথমবার লাল বলের ক্রিকেটে বিশ্বের সেরা দলকে বেছে নেওয়ার লড়াই শুরু হবে৷ প্রথম টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ইংল্যান্ডের সাউদাম্পটনে মুখোমুখি ভারত ও নিউজিল্যান্ড। ফাইনালে নামার আগে রীতিমতো চার্জড আপ ভারতীয় শিবির।

তবে বাড়তি চাপ নিচ্ছে না বিরাট বাহিনী। আর পাঁচটা টেস্ট ম্যাচের মতোই এই ম্যাচকেও দেখছে টিম ইন্ডিয়া। সাম্প্রতিক সময়ের ঐতিহ্য মেনেই ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে প্রথম একাদশ ঘোষণাও করে দিয়েছেন বিরাট কোহলিরা। ঐতিহাসিক ম্যাচের আগে নিজেদের সেরা একাদশ বেছে নিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৬ ব্যাটসম্যান ও ৫ বোলার নিয়ে ফাইনালে নামছে টিম ইন্ডিয়া। তিনজন ফাস্ট বোলারের সঙ্গে দুই স্পিনার। প্রথম বার ইংল্যান্ডে ওপেনিং জুটি হিসেবে নামবেন রোহিত শর্মা ও শুভমান গিল। বাউন্সি পিচে দলকে বড় ইনিংসের ভিত গড়ে দেওয়ার গুরুদায়িত্ব এই দু' জনেরই। তিন নম্বরে যথারীতি চেতেশ্বর পূজারা। চার নম্বরে অধিনায়ক বিরাট কোহলি‌। পাঁচ নম্বরে রাহানে। ৬ নম্বরে ঋষভ পন্থ। প্রত্যাশামতোই ঋদ্ধি নন, দুরন্ত ফর্মে থাকা পন্থই প্রথম একাদশে সুযোগ পেয়েছেন।

বাঁহাতি রবীন্দ্র জাদেজা আর ৪০০ উইকেট নেওয়া অশ্বিন ভারতের স্পিন অস্ত্র। এই দুই তারকার ব্যাটিংয়ের হাতও ভারতকে ফাইনালে ভরসা দেবে। জাড্ডুর ব্যাট এই ফাইনালে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। অন্যদিকে শামি, জসপ্রীত বুমরার সঙ্গে পেস বোলিং বিভাগের দায়িত্বে থাকছেন অভিজ্ঞ ইশান্ত শর্মা। প্রথম একাদশে জায়গা পাওয়ার জন্য মহম্মদ সিরাজের সঙ্গে লড়াই ছিল ইশান্ত শর্মা‌র। তবে ১০০ টেস্ট ম্যাচ খেলা দিল্লির ডানহাতি পেসারের উপরেই ভরসা রাখতে চায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

তবে সাংবাদিক সম্মেলনে রিল্যাক্সড মুডে দেখা গেল অধিনায়ক বিরাটকে। বিরাট পরিষ্কার জানিয়ে দিলেন 'এই পাঁচ দিনে একটি ম্যাচ দিয়ে সবকিছু বিচার্য নয়। ফাইনাল আমরা জিততে পারি বা ব্যর্থ হই, তাতে ক্রিকেট থেমে থাকবে না। বাকি আর পাঁচটা ম্যাচের মতো এটাও একটা ম্যাচ। কোনওভাবেই এটা ডু অর ডাই ম্যাচ নয়। তবে এটা একটা ঐতিহাসিক মুহূর্ত। কিন্তু জীবন যেভাবে চলে ক্রিকেটে সেভাবেই চলবে।' এমনকি পিচ নিয়েA ভাবতে নারাজ ভারতীয় দল।

Published by:Debamoy Ghosh
First published: