Home /News /sports /

India Beat Pakistan In Asian Team Squash: পাকিস্তান ফের হারল ভারতের কাছে, এবার ম্যাচের নায়ক কলকাতার ছেলে

India Beat Pakistan In Asian Team Squash: পাকিস্তান ফের হারল ভারতের কাছে, এবার ম্যাচের নায়ক কলকাতার ছেলে

Sourav Ghoshal In Asian Team Squash: কলকাতার ছেলের দাপটে ফের ভারতের কাছে হারল পাকিস্তান।

  • Share this:

    #কুয়ালালামপুর: ক্রিকেট বিশ্বকাপে মোট ১৩ বার সাক্ষাত্ হয়েছে ভারত-পাকিস্তানের। তার মধ্যে ১২ বার জিতেছে ভারতীয় দল। একবার পাকিস্তান জিতেছে। ২০২১ টি-২০ বিশ্বকাপে। আর সেই একটা জয়ের পরই পাকিস্তানের সমর্থকদের আনন্দ যেন বাঁধ মানছে না। তবে টি-২০ বিশ্বকাপ শেষ হতেই এবার স্কোয়াশে পাকিস্তানকে হারল ভারত।

    বুধবার কুয়ালালামপুরে পাকিস্তানকে ২-১ ব্যবধানে হারিয়ে দিল ভারতীয় দল। পর পর চার ম্যাচে জিতে এশিয়ান স্কোয়াশ টিম চ্যাম্পিয়নশিপে শীর্ষ বাছাই ভারতীয় পুরুষ দল তাদের অপরাজিত তকমা বজায় রেখেছে। কলকাতার ছেলে, ভারতীয় স্কোয়াশ দলের খেলোয়াড় সৌরভ ঘোষাল এই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

    আরও পড়ুন- কেকেআরের জন্য গায়েত্রী মন্ত্র জপ, শাহরুখের বকা! জুহি চাওলা দিলেন হাঁড়ির খবর

    সৌরভ ঘোষাল এদিন প্রথম গেম হারলেও ৫৬ মিনিটের লড়াইয়ে তাইব আসলামকে পরাজিত করেন।  সৌরভ ঘোষাল যখন আসলামের বিরুদ্ধে আসেন, তখন পুল 'এ'-এর এই ম্যাচটি ১-১-এ টাই ছিল। সৌরভ ঘোষাল প্রথম দুটি গেম ৯-১১, ৭-১১ হারেন আসলামর কাছে।

    পরের তিনটি গেম ১১-১, ১১-৭, ১১-৮ গেমে জিতে ভারতকে জয় এনে দেন সৌরভ। রমিত ট্যান্ডন এর পর মহম্মদ ওয়াসিম খানকে পরাজিত করে ভারতকে এগিয়ে দেন। কিন্তু নাসির ইকবাল এর পরই মহেশ মানগাওকরকে পরাজিত করে স্কোর ১-১ করে দিয়েছিলেন।

    আরও পড়ুন- মুম্বইতে নিউজিল্যান্ডের জার্সিতে নামার আগে আবেগপ্রবণ আজাজ প্যাটেল

    এর আগে ভারত ৩-০ ব্যবধানে জাপানকে হারিয়েছিল। ভারত চার জয় নিয়ে পুল এ-তে এগিয়ে আছে এবং চতুর্থ বাছাই পাকিস্তান দ্বিতীয় স্থানে রয়েছে। মহিলাদের বিভাগে তৃতীয় বাছাই ভারত এবার দ্বিতীয় বাছাই মালয়েশিয়ার কাছে ১-২ ব্যবধানে হেরেছে।

    জোশনা চিনপ্পা রাচেল আর্নল্ডকে পরাজিত করলেও সুনয়না কুরুভিলা ও উর্বশী জোশিকে হারের মুখে পড়তে হয়। পুল বি-তে ভারতীয় মহিলা দল এখনও পর্যন্ত একটি ম্যাচ জিতেছে এবং একটিতে হেরেছে। বৃহস্পতিবার 'ডু অর ডাই' ম্যাচে ইরানের মুখোমুখি হবে ভারত। গ্রুপ থেকে নকআউট পর্বে যোগ্যতা অর্জনের জন্য মালয়েশিয়ার পরে দ্বিতীয় দল নির্ধারণ করবে এই ম্যাচ।

    গত সপ্তাহে মালয়েশিয়ান ওপেন চ্যাম্পিয়নশিপে ইতিহাস গড়েছিলেন সৌরভ ঘোষাল। প্রথম ভারতীয় স্কোয়াশ খেলোয়াড় হিসেবে মালয়েশিয়ান ওপেন চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন তিনি। ফাইনালে সৌরভ ঘোষালের প্রতিপক্ষ ছিলেন শীর্ষ বাছাই মিগুয়েল রদ্রিগেজ। ৫৫ মিনিটের লড়াইয়ে সৌরভ ম্যাচ জেতেন ১১-৭, ১১-৮, ১৩-১১ ব্যবধানে।
    Published by:Suman Majumder
    First published:

    Tags: India Vs pakistan, Team India

    পরবর্তী খবর