Home /News /sports /
IND vs SL, 1st test, Day 1: মোহালিতে প্রথম ইনিংসে ৪৫০ তুললেই সহজ জয় পাবে ভারত, বলছেন প্রাক্তনরা

IND vs SL, 1st test, Day 1: মোহালিতে প্রথম ইনিংসে ৪৫০ তুললেই সহজ জয় পাবে ভারত, বলছেন প্রাক্তনরা

দিনের শেষে ব্যক্তিগত ৪৫ রানে অপরাজিত রয়েছেন জাদেজা

দিনের শেষে ব্যক্তিগত ৪৫ রানে অপরাজিত রয়েছেন জাদেজা

India 450 runs will be enough for victory against Sri Lanka in Mohali Test. মোহালিতে ৪৫০ রান তুললেই সহজ জয় সম্ভব ভারতের

  • Share this:

    #মোহালি: মোহালির মাঠে প্রথম দিন ৩৫৭/৬ অবস্থায় শেষ হয়েছে ভারতের ইনিংস। উইকেটে আছেন রবীন্দ্র জাদেজা এবং রবি অশ্বিন। সুনীল গাভাসকার এবং অজিত আগারকার মনে করেন এই দুজনে মিলে যদি ৪৫০ পর্যন্ত পৌঁছে দিতে পারে ভারতকে, তাহলে সহজ জয় সম্ভব টিম ইন্ডিয়ার। এমনকি দ্বিতীয় ইনিংসে ব্যাট না করার প্রয়োজন হতেও পারে। তাই দ্বিতীয় দিন রবীন্দ্র জাদেজা যদি অশ্বিন এবং জয়ন্ত যাদবের থেকে একটু সমর্থন পান, তাহলে শতরান করার ক্ষমতা রাখেন।

    আরও পড়ুন - IND vs SL, Rishabh Pant : মোহালিতে দুরন্ত ঋষভ পন্থ! অল্পের জন্য হাতছাড়া করলেন নিশ্চিত শতরান

    কারণ জাদেজা টি টোয়েন্টি সিরিজে দুরন্ত ব্যাট করেছিলেন শ্রীলঙ্কার বিরুদ্ধে। অশ্বিনের পাঁচটি টেস্ট শতরান আছে। তাই ভারতীয় দল এই ম্যাচটা ইনিংসে জয়ের চেষ্টা করবে। পাশাপাশি গাভাসকার এবং অজিত আগারকার মনে করেন নতুন বলে বুমরাহ এবং শামিকে সামলানো সহজ হবে না শ্রীলঙ্কান ব্যাটসম্যানদের পক্ষে। তবে করুনারত্নে, থিরিমানে, নিসঙ্কা যথেষ্ট অভিজ্ঞ ব্যাটসম্যান। এদের কেউ দাঁড়িয়ে গেলে লড়াই হবে।

    আরও পড়ুন - BCCI-তে ‘দাদাগিরি’ দেখাতে নিয়মকে নাকি বুড়ো আঙুল দেখিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, কাণ্ডটা কী

    তবে সুনীল গাভাসকার মনে করেন বিরাট কোহলি শতরান না পেলেও যথেষ্ট ভাল ব্যাট করছেন। হয়তো খুব তাড়াতাড়ি দীর্ঘদিন না পাওয়া শতরান করে ফেলবেন। দিনের শেষে বিরাট কোহলি জানিয়েছেন শততম টেস্টে মাঠে নেমে সেঞ্চুরি করবেন এমন লক্ষ্য তার ছিল না। একমাত্র লক্ষ্য ছিল যত বেশি সম্ভব রান করে দলকে সাহায্য করা। সেই চেষ্টা করেছেন। মাইলস্টোন তৈরি করবেন বলে কখনো খেলেননি। এই পর্যন্ত পৌঁছতে প্রচুর পরিশ্রম করতে হয়েছে। আগামীদিনেও করবেন।

    ফিটনেস যতদিন সঙ্গ দেবে দেশের জন্য খেলবেন। নিজের সেরাটা দিতে চেষ্টা করবেন। যেদিন প্রথম ভারতের জার্সি গায়ে টেস্ট খেলেছিলেন, সেদিন যেমন অনুভূতি হয়েছিল, যেদিন শেষ টেস্ট খেলবেন, সেদিনও একই অনুভূতি হবে। মানুষের তার প্রতি প্রত্যাশা থাকাটা হয়তো স্বাভাবিক। কিন্তু সেটা নিয়ে অতিরিক্ত ভেবে
    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SL, Ravindra Jadeja

    পরবর্তী খবর