Home /News /sports /
IND vs SL 1st Test: জাদেজা বোঝালেন কেন তিনি 'স্যর'! মোহালিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে বড় জয় ভারতের

IND vs SL 1st Test: জাদেজা বোঝালেন কেন তিনি 'স্যর'! মোহালিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে বড় জয় ভারতের

Ind vs SL 1st Test Updates: সাত নম্বরে নেমে ১৭৫ রান। সঙ্গে দুই ইনিংসে ৯ উইকেট। মোহালি টেস্ট জাদেজাময়।

  • Share this:

    #মোহালি: বেন স্টোকস নাকি রবীন্দ্র জাদেজা! চলতি সময়ের সেরা অলরাউন্ডার কে! কখনও জাদেজা ছাপিয়ে যাচ্ছেন স্টোকসকে! কখনও স্টোকস এগিয়ে যাচ্ছেন কিছুটা। এই লড়াই প্রতিযোগিতামূলক। এই লড়াইয়ে রক্তক্ষয় নেই। এমন লড়াই আসলে ক্রিকেটের কৌলিন্য বাড়িয়ে দেয় সময়ে সময়ে।

    স্যর রবীন্দ্র জাদেজা। স্যর তাঁকে বলতে বলেছিলেন এমএস ধোনি। চেন্নাই সুপার কিংসের ড্রেসিংরুমে জাদেজা সত্যিই স্যর। না মাস্টারমশাই নন। এই স্যর তাঁর নামের আগে বসে সম্মানজ্ঞাপনে। স্যর মানে তিনি এমন কিছু করতে পারেন যা দলের বাকি দশজন ছাত্র পারে না। তিনি শুয়ে পড়ে ছক্কা হাঁকাতে পারেন। তিনি বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে এক ম্যাচে পাঁচটি ক্যাচ নিতে পারেন। তিনিই আবার টেস্ট ক্রিকেটে সাত নম্বরে নেমে ১৭৫ রান করতে পারেন।

    আরও পড়ুন- বিশ্বকাপে আত্মপ্রকাশেই কামাল পূজার, ভারতীয় ক্রিকেটারের কোলে পাক অধিনায়কের শিশু

    মোহালিতে ভারত-শ্রীলঙ্কা সিরিজের প্রথম টেস্ট স্যার জাদেজাময়। যেন এক অপার্থিব শক্তি ভর করেছিল তাঁর উপর। একই ম্যাচে ১৭৫ রান, আবার দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট। স্যর না বলে তাঁকে উপায় আছে! এই শ্রীলঙ্কা সেই শ্রীলঙ্কা নয়। দাঁত, নখ কিছুই নেই। উপমহাদেশীয় উইকেটে ভারতকে বারবার গর্তের মুখে টেনে নিয়ে যেত অতীতের শ্রীলঙ্কা। এই শ্রীলঙ্কা একটা আঁচড়ও দিতে পারল না রোহিত শর্মার টিম ইন্ডিয়াকে।

    টেস্ট সিরিজের প্রথম ম্যাচেই এক ইনিংস ও ২২২ রানে জয় ভারতীয় দলের। শ্রীলঙ্কা দলের ক্রিকেটারদের আত্মবিশ্বাস ভেঙে তছনছ হয়েছিল আগেই। ওয়ান ডে ও টি-২০ সিরিজ হেরে। প্রথম টেস্টে এত বড় ব্যবধানে হার তাদের যেন দেওয়ালে ঠেঁসে ধরল। এমন ভাঙাচোরা মনোবল নিয়ে ভারতীয় দলের মতো শক্তিশালী প্রতিপক্ষকে কাত করা যায় না।

    আরও পড়ুন- চাকদহ এক্সপ্রেসের গতিতে ছারখার পাকিস্তান, কেরিয়ারের শেষ বিশ্বকাপে ঝুলন যেন আগুন!

    হারের মাঝেও কোনও কোনও সৈন্যের লড়াই আলাদা গল্প বলে। শ্রীলঙ্কার ডিকওয়েলা সেই সৈনিক। ভারতীয় বোলারদের প্রবল পরাক্রম ঠেকিয়ে তিনি হাফ সেঞ্চুরি করলেন। কিন্তু সেই হাফ সেঞ্চুরি জাদেজা, রোহিতদের বিশাল ছায়ায় ছাকা পড়ল। আপাতত টেস্ট সিরিজে শ্রীলঙ্কা শূন্য, ভারতীয় দল ১।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: IND vs SL, India vs Sri Lanka, Ravindra Jadeja

    পরবর্তী খবর