• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • IND VS NZ WTC FINAL DAY 1 RAIN PLAYS SPOILSPORT LATEST GROUND CONDITION UPDATE SS

IND vs NZ WTC Final: মাঠ থেকে জল বের করার কাজ শুরু, প্রথম সেশন বাতিল হলেও কিছুটা আশার আলো টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে

Photo Courtesy: ICC/Twitter

বৃষ্টি কমলে পরিস্থিতি ঠিক হলে লাঞ্চের পর দ্বিতীয় সেশনের খেলা হতে পারে। তবে দ্বিতীয় সেশনের খেলা যদি শুরু হয়ও, প্রথম দিনে কত ওভার খেলা সম্ভাবনা রয়েছে তা নিয়ে সংশয় রয়েছে।

  • Share this:

সাউদাম্পটন: বৃষ্টি বাধা। সকাল থেকেই সাউদাম্পটনে মুষলধারে বৃষ্টি। ফলে ভেস্তে গেল প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম দিনের প্রথম সেশন। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ট্যুইট করে জানানো হয়েছে প্রথম দিনের প্রথম সেশনে খেলা হবে না। সকাল থেকে একবারের জন্য এজিস বোলের পিচের কভার সরানো সম্ভব হয়নি। কখনও মুষলধারে, তো কখনও ঝির ঝিরে বৃষ্টি পড়েই চলেছে। এদিন নির্দিষ্ট সময় মাঠে এসে পরিদর্শন করেন আম্পায়াররা। ছবিতে দেখা যায় ছাতা মাথায় মাঠ পরিদর্শন করছেন। মাঠের বিভিন্ন অংশে হালকা জল থাকতে দেখা যায়। সবকিছু পর্যবেক্ষণের পর প্রথম দিনের প্রথম দু'ঘণ্টার খেলা বাতিল করেন আম্পায়াররা। বৃষ্টি কমলে পরিস্থিতি ঠিক হলে লাঞ্চের পর দ্বিতীয় সেশনের খেলা হতে পারে। তবে দ্বিতীয় সেশনের খেলা যদি শুরু হয়ও, প্রথম দিনে কত ওভার খেলা সম্ভাবনা রয়েছে তা নিয়ে সংশয় রয়েছে।

দিনভর বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে একটাই খুশির খবর, বৃষ্টি অনেকটাই কমেছে। এই মুহূর্তে ঝিরঝিরে বৃষ্টি পড়ছে‌। মাঠ থেকে জল সরানোর কাজ করছে সুপার সপার‌। এদিকে সকাল থেকেই মাঠে উপস্থিত রয়েছে দুটি দল। মাঠে কয়েকজন দর্শকও উপস্থিত রয়েছেন। ১৪৪ বছরের টেস্ট ইতিহাসে প্রথমবার। টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল শুরু আজ থেকে। এজিস বোলে মুখোমুখি হচ্ছে ভারত-নিউজিল্যান্ড। টেস্ট ম্যাচের প্রথম দিন ৭০-৮০ শতাংশ বৃষ্টি হওয়ার পূর্বাভাস রয়েছে। প্রথম দিনে কতটা খেলা হওয়া সম্ভব তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। ম্যাচের দ্বিতীয় দিনও বৃষ্টির পূর্বাভাস। তবে তৃতীয় চতুর্থ দিন ঝলমলে আকাশ। পঞ্চম দিনে ফের বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে স্থানীয় হাওয়া অফিস। বৃষ্টির কথা মাথায় রেখে আইসিসি আগে থেকেই ফাইনালের জন্য একদিন অতিরিক্ত রাখা রয়েছে। যদি পাঁচ দিনে ম্যাচ শেষ না হয় এবং নির্দিষ্ট ওভার বাকি থাকে তাহলে ষষ্ঠ দিন ম্যাচ হবে। তবে ষষ্ঠ দিনে ম্যাচের ফয়সালা না হলে যুগ্ম বিজয়ী ঘোষণা করা হবে।

Published by:Siddhartha Sarkar
First published: