Home /News /sports /

Tim Southee on Shreyas Iyer : শ্রেয়সকে আটকানোর ফর্মুলা তৈরি আছে নিউজিল্যান্ডের, বলছেন টিম সাউদি

Tim Southee on Shreyas Iyer : শ্রেয়সকে আটকানোর ফর্মুলা তৈরি আছে নিউজিল্যান্ডের, বলছেন টিম সাউদি

শ্রেয়সকে দেখে নেওয়ার হুমকি কিউই পেসারের

শ্রেয়সকে দেখে নেওয়ার হুমকি কিউই পেসারের

IND vs NZ 2nd Test Tim Southee says they are ready for Shreyas Iyer. মুম্বই টেস্টে শ্রেয়সের জন্য প্রস্তুত নিউজিল্যান্ড! শ্রেয়সকে দেখে নেওয়ার হুমকি কিউই পেসারের

  • Share this:

    #মুম্বই: শ্রেয়স আইয়ার কানপুর টেস্টে তার অভিষেক ম্যাচেই শতরান পেয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে করেন ৬৫ রান। দেশের মাঠে দুরন্ত অভিষেক হওয়ার পর এবার নিজের ঘরের মাঠ মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নামার জন্য প্রস্তুত শ্রেয়স ( Shreyas Iyer at Wankhede stadium)। যে ভরসা তিনি দেখিয়েছেন, তাতে তাকে বাদ দেওয়া সম্ভব নয়। বিরাট কোহলি ( Virat Kohli come back test) ফিরে এলেও নয়। অজিঙ্কা রাহানে অথবা ওপেনার ময়ানক আগারওয়ালের ( Mayank Agarwal) মধ্যে কাউকে একজন বসতে হবে।

    আরও পড়ুন - Shahrukh Khan and Juhi Chawla: কেকেআরের জন্য গায়েত্রী মন্ত্র জপ, শাহরুখের বকা! জুহি চাওলা দিলেন হাঁড়ির খবর

    নিউজিল্যান্ড যেভাবে লড়াই করে কানপুর টেস্ট ড্র করেছিল, তাতে মুম্বইতে যথেষ্ট বিশ্বাস সম্বল করে নামবে তারা। তবে বৃষ্টি বাদ সাধে কিনা সেটা দেখার। প্রথম দেড় দিন উইকেট থেকে সাহায্য পাবেন পেসাররা। বল পড়ে সুইং এবং বাউন্স হবে। সেক্ষেত্রে নিউজিল্যান্ডের টিম সাউদি ( Tim Southee as plans against Shreyas Iyer) বিরাট ভূমিকা পালন করতে পারেন। অভিজ্ঞ কিউই পেসার দলের সহ-অধিনায়কও বটে।

    আরও পড়ুন -KKR at Eden Gardens : ভেঙ্কটেশ, বরুণদের ইডেনে খেলার রোমাঞ্চ বর্ণনা করছেন নারিন, রাসেলরা

    তিনি জানেন কিভাবে উইকেটের সাহায্য কাজে লাগিয়ে বল করতে হয়। টিম সাউদি কানপুর টেস্টে অসাধারণ বল করেছিলেন। মুম্বই টেস্টে নামার আগে জানালেন ভারতীয় দলকে ঘরের মাঠে হারানো সবসময় কঠিন কাজ। শ্রেয়স গত টেস্টে শতরান করেছেন বলেই নয়, যেভাবে নিজের প্রথম টেস্টে আত্মবিশ্বাস দেখিয়েছেন তাতে মুগ্ধ সাউদি। এই তরুণ ব্যাটসম্যানের টেকনিক এবং সাহস দুটোই আছে মনে করেন তিনি। তবে তার বিরুদ্ধে নিউজিল্যান্ডের বিশেষ গেম প্ল্যান তৈরি থাকবে।

    সাউদি মনে করেন একা শ্রেয়স নন। একাধিক দুর্ধর্ষ ব্যাটসম্যান রয়েছে ভারতীয় দলে। বিরাট কোহলি ফিরে এসেছেন। রোহিত শর্মা এবং ঋষভ পন্থ না থাকলেও গিল, পূজারা, ঋদ্ধিমান সাহাদের ( Wriddhiman Saha) মত ব্যাটসম্যান রয়েছেন। কিন্তু নিউজিল্যান্ডের কাইল জেমিসন ( Kyle Jamieson) যেভাবে বল করছেন, তাকে তিনি খুশি। আন্তর্জাতিক অভিজ্ঞতা বেশি না থাকলেও, অত্যন্ত কম সময় জেমিসন নিজেকে মানিয়ে নিয়েছেন।

    সিনিয়র বোলার হিসেবে একজন জুনিয়রকে এরকম পারফর্ম করতে দেখে খুশি তিনি। স্পিনার আজাজ প্যাটেল, রোচিন রবীন্দ্র এবং সামারভিল ভারতের উইকেটে যথেষ্ট ধারাবাহিক ছিলেন। শেষ দুজন উইকেট না পেলেও হাত খুলতে দেননি ভারতীয় ব্যাটসম্যানদের।

    নিউজিল্যান্ডের অভিজ্ঞ পেসার সাউদি মনে করেন মুম্বই টেস্টে ভারত নিঃসন্দেহে ফেভারিট। কিন্তু তারা কানপুর থেকে পাওয়া আত্মবিশ্বাসকে সম্মান করে ওয়াংখেড়েতে জেতার চেষ্টা করবেন। কাজটা কঠিন হলেও অসম্ভব, মানতে রাজি নন সাউদি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs NZ, Shreyas Iyer

    পরবর্তী খবর