• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Shubhman Gill on Jamieson : সেট হয়েও বোল্ড, কোথায় বুঝতে পারেননি বোলারকে? অকপট স্বীকারোক্তি শুভমনের

Shubhman Gill on Jamieson : সেট হয়েও বোল্ড, কোথায় বুঝতে পারেননি বোলারকে? অকপট স্বীকারোক্তি শুভমনের

বড় রান মাঠে ফেলে আসায় হতাশ শুভমন গিল

বড় রান মাঠে ফেলে আসায় হতাশ শুভমন গিল

IND vs NZ 1st Test Shubhman Gill failed to understand reverse swing. গাভাসকার মনে করেন শুভমন গিল ভবিষ্যতের তারকা। তবে টেস্ট ক্রিকেটে নিজেকে অপরিহার্য করে তুলতে গেলে কিভাবে মানসিকতা রাখতে হবে সেটার রাহুল দ্রাবিড়ের কাছে শেখার চেয়ে ভাল কিছু হতে পারে না।

  • Share this:

    #কানপুর: ভারত বনাম নিউজিল্যান্ড প্রথম টেস্টে দিনের শেষে সুবিধাজনক জায়গায় রয়েছে ভারত। সুযোগ রয়েছে বড় রান তুলে দ্বিতীয় ইনিংসে আর ব্যাট না করার। সেটা হবে কিনা উত্তর পাওয়া যাবে শুক্রবার। কিন্তু রোহিত শর্মা এবং কে এল রাহুলের পরিবর্তে এদিন ওপেন করতে নেমে সেট হয়েও বড় রান করতে না পারা প্রশ্ন তুলে দিয়েছে শুভমন গিলকে নিয়ে। এই নিয়ে টেস্ট ক্যারিয়ারে চতুর্থ অর্ধশত রান করে ফেলেছেন পঞ্জাবের ব্যাটসম্যান।

    আরও পড়ুন - India vs Brazil: ভারতীয় ফুটবলের ঐতিহাসিক মুহূর্ত, শুক্রবার ব্রাজিলের বিরুদ্ধে খেলবে ভারতের মহিলারা

    ৫২ রানের ইনিংসে চোখ ধাঁধানো কিছু শট খেলেছেন। সুনীল গাভাসকার থেকে শুরু করে ভিভিএস লক্ষ্মণ প্রশংসা করেছেন এই তরুণ ব্যাটসম্যানের। কিন্তু তারা মনে করেন প্রতিভাবান থেকে দলের ভরসা করার মতো ব্যাটসম্যান হয়ে উঠতে গেলে শুভমনকে আরও বড় রান করতে হবে। ধৈর্য হারিয়ে ফেললে চলবে না। আজ যেমন মধ্যাহ্নভোজের বিরতির পরেই আউট হন গিল। লক্ষণ মনে করেন কোথাও না কোথাও গিলের ফোকাস নড়ে গিয়েছিল। না হলে ওই বলটা প্লেড অন হতেন না।

    যে বড় ব্যাটসম্যান, সে জানে প্রতিটা নতুন সেশনের শুরুর কয়েক ওভার একটু ধৈর্য ধরতে হয়। এটাই আগামীদিনে রাহুল দ্রাবিড়ের কাছ থেকে শিখবেন শুভমন গিল, আশাবাদী ভিভিএস। ম্যাচের পর শুভমন স্বীকার করলেন, জেমিসনের বল বুঝতেই পারেননি। বলেছেন, ম্যাচের পরিস্থিতি বোঝাই আসল ব্যাপার। বিশেষত মধ্যাহ্নভোজের পর, যখন বল রিভার্স করতে শুরু করে।

    আমি বলটা বুঝতে পারিনি বলেই আউট হয়েছি। ধারণা ছিল না যে এত তাড়াতাড়ি বল রিভার্স করতে পারে।পিচে পড়ে জেমিসনের ভেতরে ঢুকে আসা বল শুভমনের দু’টি স্টাম্প উড়িয়ে দেয়। নিজের আউট হওয়ার ধরনে খুশি নন তিনি। সুনীল গাভাসকার মনে করেন শুভমন গিল ভবিষ্যতের তারকা। তবে টেস্ট ক্রিকেটে নিজেকে অপরিহার্য করে তুলতে গেলে কিভাবে মানসিকতা রাখতে হবে সেটার রাহুল দ্রাবিড়ের কাছে শেখার চেয়ে ভাল কিছু হতে পারে না।

    একটা টেস্ট শতরানের মূল্য অপরিসীম। সেটা বুঝতে হবে শুভমনকে বলছেন সানি। তিনি মনে করেন প্রথম টেস্টে শতরান পেতে খুব বেশি অপেক্ষা করতে হবে না গিলকে। একবার শতরান করে ফেললে তখন আত্মবিশ্বাস বেড়ে যাবে কয়েক গুণ। তাই বেশি না ভেবে নিজের স্বাভাবিক খেলা চালিয়ে যাওয়ার পরামর্শ দিচ্ছেন সুনীল গাভাসকার এবং লক্ষণ।

    Published by:Rohan Chowdhury
    First published: