হোম /খবর /খেলা /
বাউন্ডারিতে দাঁড়ানো সিরাজের সঙ্গে ফের অসভ্যতা ইংরেজদের, পাল্টা খেতেও হল এবার

Ind vs Eng Third Test: বাউন্ডারিতে দাঁড়ানো সিরাজের সঙ্গে ফের অসভ্যতা ইংরেজদের, পাল্টা খেতে হল

Ind vs Eng Third Test: সিরাজকে তাক করে বল ছুঁড়ে মারে ইংরেজ দর্শকরা। সিরাজও এবার ছেড়ে কথা বললেন না।

  • Last Updated :
  • Share this:

#হেডিংলে:  প্রায় প্রতিটি ম্যাচেই ইংরেজ সমর্থকরা যেন মহম্মদ সিরাজকে টার্গেট করে ফেলেছেন। ভারতীয় পেসার বাউন্ডারি লাইনে ফিল্ডিং করার সময় বারবার ইংরেজ দর্শকদের অসভ্যতার শিকার হচ্ছেন। লিডস টেস্টেও বাউন্ডারিতে ফিল্ডিং করার সময় মহম্মদ সিরাজের সঙ্গে অভদ্রতা করল ইংরেজ সমর্থকরা। বারবার তাঁরা মহম্মদ সিরাজকে লক্ষ্য করে বিভিন্ন জিনিস ছুঁড়ছেন। লিডসে সিরাজ যখন বাউন্ডারি লাইনে ফিল্ডিং করছিলেন তখন তাঁকে লক্ষ্য করে একদল ইংলিশ সমর্থক বল ছুড়ে মারে। এর আগেও বাউন্ডারিতে ফিল্ডিং করার সময় ইংরেজ সমর্থকদের থেকে বর্ণবিদ্বেষী মন্তব্য শুনতে হয়েছে সিরাজকে। তবে এতদিন সিরাজ এসব নিয়ে কোনো প্রতিক্রিয়া দেননি তিনি। এবার কিন্তু তিনি চুপ করে থাকলেন না।

বুধবার তৃতীয় টেস্টের প্রথম দিনে খেলার একেবারে শেষে বাউন্ডারিতে ফিল্ডিং করার সময় সিরাজকে লক্ষ করে বল ছুড়ে মারে ইংরেজ দর্শকরা। সিরাজও পাল্টা দেন। তিনি আকারে-ইঙ্গিতে ইংরেজ সমর্থকদের বুঝিয়ে দেন, ভারত এখনও সিরিজে 1-0 ব্যবধানে এগিয়ে রয়েছে। এদিন সিরাজ ডান হাতে এক দেখা,ন বাহাতে শূন্য দেখিয়ে দেন ইংরেজদের দিকে। সেই ভিডিও সম্প্রচারকারী সংস্থাও শেয়ার করেছে। এমনকী সিরাজের এই জবাব দেখে ধারাভাষ্যকাররা হেসে ফেলেন। লিডস টেস্টের প্রথম ইনিংসে ভারতের ইনিংস শেষ হয়েছে মাত্র 78 রানে। তাসের ঘরের মতো ভেঙে পড়েছে টিম ইন্ডিয়া টপ অর্ডার। বিরাট কোহলি আউট হওয়ার পর তাঁকে লক্ষ্য করেও বিভিন্ন অঙ্গভঙ্গি করেছিল ইংরেজরা। তা নিয়েও ব্যাপক হইচই হয়েছে। তবে ইংল্যান্ডের মাটিতে ভারতীয় ক্রিকেটারদের প্রতি ইংরেজ দর্শকদের অভদ্রতা যেন এখন দস্তুর হয়ে দাঁড়িয়েছে।

এদিন প্রাথমিকভাবে মনে করা হয়েছিল, লিডসে ইংরেজ দর্শকরা বাউন্ডারি লাইনে দাঁড়ানোর সিরাজকে খোঁটা দিচ্ছেন। তবে পরে জানা যায়, দর্শকদের মধ্যে কেউ একজন সিরাজকে লক্ষ করে বল ছুড়ে ছিল। ক্যামেরায় দেখা গিয়েছিল, সেই বলটিকে বাইরে ফেলে দেওয়ার কথা সিরাজকে বলছেন ক্যাপ্টেন কোহলি। প্রথম দিনের খেলা শেষ হওয়ার পর সাংবাদিক সম্মেলনে এসে গোটা ঘটনার কথা তুলে ধরেন ঋষভ পন্থ। তিনি এটাও জানান, বারবার দর্শকদের এমন অভদ্র আচরণে ক্যাপ্টেন বিরাট কোহলিও প্রচণ্ড ক্ষুব্ধ। তিনি জানিয়েছেন, ইংরেজ দর্শকদের এই ধরনের ব্যবহার ক্রিকেটের জন্য একেবারেই ভালো বিজ্ঞাপন নয়।

Published by:Suman Majumder
First published:

Tags: Ind vs Eng, India vs england, Mohammed Siraj