Home /News /sports /
Ajinkya Rahane, KKR: রাহানেকে দলে নেওয়া কেকেআরের মাস্টারপ্ল্যান, বলছেন সুনীল গাভাসকার

Ajinkya Rahane, KKR: রাহানেকে দলে নেওয়া কেকেআরের মাস্টারপ্ল্যান, বলছেন সুনীল গাভাসকার

কেকেআরের হয়ে সাফল্য পাবেন রাহানে নিশ্চিত গাভাসকার

কেকেআরের হয়ে সাফল্য পাবেন রাহানে নিশ্চিত গাভাসকার

Inclusion of Ajinkya Rahane is a master plan from KKR believes Sunil Gavaskar. মুম্বইয়ের কন্ডিশনে রাহানেকে দলে নেওয়া কেকেআরের সঠিক সিদ্ধান্ত মানছেন গাভাসকার

  • Share this:

    #মুম্বই: ভারতের জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন খারাপ ফর্মের জন্য। মেলবোর্নের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত শতরান করার পর ভারতের হয়ে একেবারেই ছন্দে ছিলেন না অজিঙ্কা রাহানে। এমনকি মুম্বইয়ের হয়ে রঞ্জি ট্রফিতেও একটি ম্যাচে রান পেলেও পরপর দুটো ম্যাচে ব্যর্থ হয়েছিলেন। কিন্তু তার আগেই মাত্র এক কোটি টাকা দিয়ে তাকে দলে নিয়েছিল কেকেআর।

    আরও পড়ুন - Faf du Plessis vs KKR : ভয়ঙ্কর ডু প্লেসিকে থামানোর ব্লু প্রিন্ট প্রস্তুত কেকেআরের! জানলে অবাক হবেন

    কোচ ব্রেন্ডন ম্যাকালাম পরিষ্কার করে দিয়েছেন এই দলে অজিঙ্কা রাহানের ভূমিকা কেমন হতে চলেছে।ম্যাকালাম জানিয়েছেন রাহানে ২০ বলে ৫০ করবেন এটা চায় না কেকেআর ম্যানেজমেন্ট। কিন্তু প্রথম দিকে কেকেআরের ইনিংসকে শক্ত ভিতের ওপর দাঁড় করানো রাহানের কাজ। প্রথম দশটা ওভার যাতে কেকেআর স্কোরবোর্ডে ৬০ রান তুললেও দুটির বেশি উইকেট না হারায় সেটা দেখতে হবে রাহানেকে।

    আরও পড়ুন - Umran Malik, IPL : উইকেট প্রতি পেতেন ১০০ টাকা! এখন ৪ কোটির মালিক কাশ্মীরের পেসার উমরান

    সুনীল গাভাসকার মনে করেন অজিঙ্কা রাহানের ওপর ভরসা রেখে সঠিক কাজ করেছে কেকেআর। প্রথমত মুম্বইতে খেলা। পরিবেশ, পিচ সবকিছু রাহানের পরিচিত। সেটা কেকেআরকে সুবিধা দেবে। তাছাড়া গাভাসকার মনে করেন রাহানের অনেক কিছু প্রমাণ করার আছে নির্বাচকদের। সেই কারণে এই আইপিএল তার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

    চেন্নাই সুপার কিংস দলের বিপক্ষে রাহানে ওপেন করতে নেমে ৪৪ রান করেছিলেন। অত্যন্ত কার্যকরী একটা ইনিংস এসেছিল তার ব্যাট থেকে। গাভাসকার মনে করেন এটাই সঠিক কাজ কেকেআর ম্যানেজমেন্টের। তারা জানে রাহানের ক্ষমতা। মারকাটারি ইনিংস খেলা রাহানের কাজ নয়। কিন্তু দলকে প্রথম দশ ওভারে একটা প্লাটফর্মে দাঁড় করানো রাহানের কর্তব্য।

    সানি আশাবাদী শুধু একটা ম্যাচে নয়, যে কটা ম্যাচে রাহানে সুযোগ পাবেন, নিজের দায়িত্ব পালন করার চেষ্টা করবেন কেকেআর দলের জন্য। আর যেহেতু রাহানের ক্রিকেট ব্যাকরণ মজবুত, তাই মুম্বইয়ের উইকেটে তাকে আউট করা সহজ নয় বোলারদের কাছে। বিশেষ করে প্রথম ম্যাচে কয়েকটা এমন শট খেলেছিলেন, যা দেখে বোঝা দিয়েছে তিনি নিজের টাইমিং ফিরে পেয়েছেন।

    গাভাসকার মনে করেন এক কোটি টাকা রাহানের কাছে বড় ব্যাপার নয়। কিন্তু আইপিএল নিলামে যখন কেউ তার ওপর ভরসা করেনি, তখন ভরসা করেছিল কেকেআর। সেই ভরসার মর্যাদা অজিঙ্কা রাহানে সুদে-আসলে মিটিয়ে দেবেন নিশ্চিত গাভাসকার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ajinkya Rahane, IPL 2022, Kkr

    পরবর্তী খবর