হোম /খবর /খেলা /
‘‌ সচিনের জন্য তদন্ত করা উচিত, ২০১১ বিশ্বকাপ ফাইনালে ম্যাচ ফিক্সিং হয়েছিল কি না

‘‌অন্তত সচিনের জন্য তদন্ত করা উচিত, ২০১১ বিশ্বকাপ ফাইনালে ম্যাচ ফিক্সিং হয়েছিল কি না’‌

যদিও শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রীর মন্তব্য উড়িয়ে দিয়েছেন পরাজিত শ্রীলঙ্কা দলের সদস্য মাহেলা জয়বর্ধনে, কুমার সঙ্গকারা।

  • Last Updated :
  • Share this:

সে এক ঐতিহাসিক মুহূর্ত। ওয়াংখেড়ে স্টেডিয়ামে দ্বিতীয়বারের জন্য বিশ্বকাপ জিতেছিল ভারত। ২০১১ সালের ২ এপ্রিল। কিন্তু সেই ম্যাচ নিয়েই বিতর্ক উস্কে দিয়েছিলেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দ আলুথগামাগে। এবার সেই নিয়েই মুখ খুললেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার অরবিন্দ ডিসিলভা। তিনি বললেন, সচিন তাঁর ক্রিকেট জীবনে একমাত্র একটি বিশ্বকাপই জিতেছেন। তাই অন্তত তাঁর স্বার্থে ভারতীয় ক্রিকেট বোর্ড ও আইসিসির উচিত এই ম্যাচ সত্যিই গড়াপেটা হয়েছিল কি না, সেটা খতিয়ে দেখা।

একটি সংবাদমাধ্যমে ডিসিলভা জানিয়েছেন, ‘‌যে কেউ উল্টোপাল্টা অভিযোগ করে পার পেয়ে যাবে, সেটা তো হতে পারে না, তাই না। আমার মনে হয় ICC, BCCI ও SLC (‌শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড)‌–এর উচিত এই বিষয়ে তদন্ত করে দেখা। আমরা যেমন আমাদের সময়ে বিশ্বকাপ জয় উপভোগ করেছিলাম, তেমনই এই বিশ্বকাপ জয় উপভোগ করেছিলেন সচিনের মতো খেলোয়াড়। সারাজীবনের মতো ওর কাছে এই মুহূর্তটা স্পেশাল হয়ে আছে। অন্তত ওর মনের শান্তির জন্য তদন্ত করে দেখাই উচিত।

যদিও শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রীর মন্তব্য উড়িয়ে দিয়েছেন পরাজিত শ্রীলঙ্কা দলের সদস্য মাহেলা জয়বর্ধনে, কুমার সঙ্গকারা। তাঁরা গড়াপেটার কোনও অভিযোগ মানতেই চাননি। কিন্তু ওই মন্ত্রী ক্রমাগত বলে চলেছেন, তাঁর কাছে প্রমাণ আছে, তিনি বিতর্কে নামতে রাজি যে ওই ফাইনাল ম্যাচ গড়াপেটা করা হয়েছিল।

 
Published by:Uddalak Bhattacharya
First published:

Tags: Sachin, Sri Lanka, World cup 2011