ক্রিকেট এখন বিনোদন, চরিত্র হারিয়েছে ইংল্যান্ডের বাইশগজও, একনজরে ২৩ ম্যাচ পর বিশ্বকাপের পরিসংখ্যান

Bangla Editor | News18 Bangla
Updated:Jun 18, 2019 01:12 PM IST
ক্রিকেট এখন বিনোদন, চরিত্র হারিয়েছে ইংল্যান্ডের বাইশগজও, একনজরে ২৩ ম্যাচ পর বিশ্বকাপের পরিসংখ্যান
Photo Courtesy: ICC/Twitter
Bangla Editor | News18 Bangla
Updated:Jun 18, 2019 01:12 PM IST

#ম্যাঞ্চেস্টার: মাঠ ও মাঠের বাইরে মিলিয়ে ৬৬ হাজার। ম্যাঞ্চেস্টারে ভারত-পাক ম্যাচ এই দর্শক হাজিরাই এখনও পর্যন্ত এই বিশ্বকাপের সেরা উপস্থিতি। একনজরে ২৩ ম্যাচ পর বিশ্বকাপের পরিসংখ্যান।

কেউ মারছেন ১০৬ মিটার। কারোর হাত থেকে বেরিয়ে আসছে ১০৩ মিটার। পেল্লাই ছয়ের সঙ্গে পালা দিয়ে পড়ছে উইকেটও। তবু অভিযোগ উঠছে, ক্রিকেটকে বিনোদনে পরিণত করতে গিয়ে চরিত্র হারিয়েছে ইংল্যান্ডের বাইশগজ। পন্ডিতদের অভিযোগ, অতিমাত্রায় ব্যাটসম্যানদের খেলা করতে গিয়ে বোলারদের সুবিধা থেকে বঞ্চিত করা হচ্ছে।

চমক এবার সেরা ব্যাটসম্যানের দৌড়ে। পরপর দুটি শতরান করে শাকিবের ব্যাটে ৩৮৪ রান। ৩৪৩ রান করে দ্বিতীয় স্থানে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিন নম্বরে রোহিতের ব্যাটে ৩১৯। ব্যক্তিগত সর্বোচ্চ রানের দৌড়ে আছেন ইংল্যান্ডের জেসন রয়, অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ এবং ভারতের রোহিত শর্মা। সেরা বোলারের দৌড়ে এগিয়ে এশিয়া। ভারতের ম্যাচ হারলেও পাক বাঁ-হাতি মহম্মদ আমেরের শিকার ১৩। সমসংখ্যক উইকেট নিয়ে দ্বিতীয় মিচেল স্টার্ক। ১১ উইকেট আর এক অজি প্যাট কামিন্সের দখলে। এই পিচেও পাঁচটি করে উইকেট মহম্মদ আমের, কিউই জিমি নিশাম ও মিচেল স্টার্কের নামের পাশে। এই বিশ্বকাপে এখনও পর্যন্ত অপরাজিত দুই দল ভারত ও নিউজিল্যান্ড। গ্রুপের ম্যাচে সবচেয়ে বেশি ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়া।

এই পরিসংখ্যানের পরেও নাকি জমছে না বিশ্বকাপ। আসলে এই গরমে আর ক্রিকেটে মন নেই সাহেবদের। তাই ইংল্যান্ডের ম্যাচ ছাপিয়েও এখনও সুপারহিট ভারত-পাক দ্বৈরথ। মাঠ ও মাঠের বাইরে মিলিয়ে ম্যাঞ্চেস্টারে দর্শক সংখ্যা ৬৬ হাজার।

First published: 01:07:55 PM Jun 18, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर