এবার জমছে মজা ! টুর্নামেন্ট যত শেষের দিকে এগোবে, আরও জমে যাবে বিশ্বকাপ

এবার জমছে মজা ! টুর্নামেন্ট যত শেষের দিকে এগোবে, আরও জমে যাবে বিশ্বকাপ
Photo Courtesy: ICC/Twitter

  • Share this:

    #লন্ডন: এবার জমছে মজা। চার ম্যাচে টানা উত্তেজনা দেখার পর বিশ্বকাপ নিয়ে মত ক্রিকেট পন্ডিতদের। তাঁদের দাবি, টুর্নামেন্ট যত শেষের দিকে এগোবে, আরও জমে যাবে রানির দেশে রাজার খেলা।

    দীর্ঘ ৪৬ দিনের টুর্নামেন্ট। না আছে লড়াই। না ছিল উত্তেজনা। প্রাথমিক ভাবে এবারের ক্রিকেট বিশ্বকাপ ছিল আক্ষরিক অর্থেই বেশ ম্যাড়ম্যাড়ে। এরপর বৃষ্টির জন্য একাধিক ম্যাচ পণ্ড হওয়ায় বিশ্বকাপ থেকে মন সরে গিয়েছিল। কিন্তু পট পরিবর্তন ম্যাঞ্চেস্টারে।

    ১৯ জুন ম্যাঞ্চেস্টার


    গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিল দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড। ডু অর ডাই ম্যাচে পঞ্চাশ ওভারে ছয় উইকেটে ২৪১ রান করেছিল প্রোটিয়ারা। এনগিডি-রাবাদাদের যাবতীয় কৌশল ধাক্কা খায় কেন উইলিয়ামসনের ব্যাটে। ফিনিশার কিউই অধিনায়ক। সেই প্রথম তিন বল বাকি থাকতে ম্যাচ জেতে নিউজিল্যান্ড।

    ২১ জুন, লিডস

    আফগানিস্তানকে হারিয়ে ফুটছে ইংল্যান্ড। সামনে পিছিয়ে থাকা শ্রীলঙ্কা। করুণারত্নের দলকে হালকা ভাবে নিতে গিয়েই কাল হল ইংরেজদের। প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৩২ রান করে শ্রীলঙ্কা। এইটুকু রান, ঠিক উঠে যাবে, এই ভাবনাতেই ডুবল মর্গ্যান অ্যান্ড কোম্পানি। মালিঙ্গার বলে এবারের বিশ্বকাপে প্রথমবার লঙ্কাকাণ্ড। তিন ওভার আগে গুটিয়ে গেল টুর্নামেন্ট ফেভারিটরা।

    ২২ জুন, সাউদাম্পটন

    ঝকঝকে রোজ বোল। টস জিতে বিরাটের ব্যাট। রবিবারের ভারত আশায় ছিল সাড়ে তিনশো থেকে চারশো রানের এন্টারটেনমেন্টের। কিন্তু টিম ইন্ডিয়া শেষ ২২৪ রানে ! ম্যাচের ফয়সালা হল এক বল আগে। প্রথমে বুমরাহ ম্যাজিক। তারপর শামির হ্যাটট্রিক। বিশ্বকাপের থ্রিলার নম্বর থ্রি।

    ২২ জুন, ম্যাঞ্চেস্টার

    ঘুরে ফিরে আবার ওল্ড ট্র্যাফোর্ড। সেই নিউজিল্যান্ড। সামনে এবার ওয়েস্ট ইন্ডিজ। আট উইকেটে ২৯১ রান কিউইদের। এরমধ্যে উইলিয়ামসনের ব্যাটে দুরন্ত ১৪৮। জবাবে ? পাঁচ রান আগে ক্যারিবিয়ানদের জয়ে ফেরার স্বপ্নে ইতি। হাতে ছিল আরও ছয় রান। নায়ক ব্রেথওয়েট হয়ে রইলেন ট্র্যাজিক নায়ক হয়ে।

    D9scmKjWkAMMZia

    First published:

    লেটেস্ট খবর