corona virus btn
corona virus btn
Loading

৪ দিনের টেস্ট ম্যাচের ভাবনা আইসিসির, মুখ খুললেন সৌরভ, জানালেন...

৪ দিনের টেস্ট ম্যাচের ভাবনা আইসিসির, মুখ খুললেন সৌরভ, জানালেন...

২০২৩ টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ৪ দিনের টেস্ট ম্যাচ চাইছে আইসিসি। সমস্ত টেস্ট ক্রিকেট খেলিয়ে দেশের সঙ্গে আলোচনা করার পর সিদ্ধান্ত নেওয়া সম্ভব বলে মনে করেন আইসিসির কর্তারা।

  • Share this:

Eron Roy Burman

#কলকাতা: ৫ এর বদলে ৪। টেস্ট ম্যাচে দিন কমানোর ভাবনা আইসিসির। এবার থেকে ৪ দিনের টেস্ট ম্যাচ বাধ্যতামূলক করার ভাবনা চিন্তা শুরু করল বিশ্বক্রিকেটের নিয়ামক সংস্থা। তবে এখনই নয়। ২০২৩ সাল থেকে ৪ দিনের টেস্ট ম্যাচ চালু করার ভাবনা। আইসিসির এই ভাবনা নিয়ে মুখ খুললেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ।

সোমবার অনেকদিন পর সিএবিতে আসেন মহারাজ। ঘণ্টা খানেক সিএবিতে সময় কাটান তিনি। সিএবি থেকে বেরিয়ে যাওয়ার সময় সৌরভ জানান, এখনই এসব নিয়ে বলার সময় আসেনি। আগে পুরো বিষয়টা জেনে তিনি এই নিয়ে কথা বললবেন বলে জানিয়ে দেন সৌরভ। প্রেসিডেন্টের এইরূপ মন্তব্য থেকেই অনেকটা স্পষ্ট ৪ দিনের টেস্ট ম্যাচ নিয়ে ধীরে চল নীতি নিচ্ছে বিসিসিআই। ২০২৩ টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ৪ দিনের টেস্ট ম্যাচ চাইছে আইসিসি। সমস্ত টেস্ট ক্রিকেট খেলিয়ে দেশের সঙ্গে আলোচনা করার পর সিদ্ধান্ত নেওয়া সম্ভব বলে মনে করেন আইসিসির কর্তারা।

পরিসংখ্যান বলছে, ২০১৮ সালের পর থেকে প্রায় ৬০ শতাংশ ম্যাচ ৫ দিন পর্যন্ত পৌঁছায়নি। দিন কমলে ক্রিকেট ক্যালেন্ডারে অনেক বেশি দিন ফাঁকা পাবে আইসিসি। সেক্ষেত্রে নতুন টুর্নামেন্ট কিংবা টি২০ সিরিজ বাড়ানোর সম্ভাবনা রয়েছে। প্রসঙ্গত, ৪ দিনের টেস্ট ম্যাচ নতুন কিছু নয়। চলতি বছর ইংল্যান্ড ও আয়ারল্যান্ড ৪ দিনের টেস্ট ম্যাচ খেলেছিল। দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবোয়ের মধ্যে ২০১৭ সালে একটি ৪ দিনের টেস্ট ম্যাচ হয়। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের তরফ থেকেও বিষয়টি নিয়ে ভাবনা চিন্তা করার কথা বলা হয়েছে।

এদিকে রবিবার দিল্লি ডিস্ট্রিক ক্রিকেট সংস্থায় কর্তাদের মধ্যে হাতাহাতির ঘটনায় বিরক্ত সৌরভ। সোমবার বোর্ড প্রেসিডেন্ট ইঙ্গিত দেন, এমন নজিরবিহীন ঘটনা তিনি অবশ্যই বোর্ডে সতীর্থদের সঙ্গে কথা বলবেন। এমনকি দিল্লির ক্রিকেট কর্তারা শাস্তির মুখেও পড়তে পারেন বলে জানান সৌরভ। প্রেসিডেন্ট বলেন, ঘটনার কথা শুনেছি আমি। এমন ঘটনার কথা জানার পর কিছু একটা তো করতেই হবে। দেখা যাক। প্রয়োজনে শাস্তির কথাও ভাবা হতে পারে। এদিকে নতুন বছরের শুরুর দিকেই ক্রিকেট পরামপর্শদাতা কমিটি সরকারিভাবে গঠিত হবে বলে জানান সৌরভ। সেই কমিটিই বেছে নেবেন নতুন জাতীয় নির্বাচক কমিটি। বছরের শেষদিন মঙ্গলবারও সিএবিতে আসবেন বলে জানান সৌরভ।

First published: December 30, 2019, 11:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर