CWC 2019: জিতে শেষ চারে অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের হারে অক্সিজেন পেল বাংলাদেশ-শ্রীলঙ্কা-পাকিস্তান

CWC 2019: জিতে শেষ চারে অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের হারে অক্সিজেন পেল বাংলাদেশ-শ্রীলঙ্কা-পাকিস্তান
Photo Courtesy: ICC/Twitter
  • Share this:

#লন্ডন: ৬৪ রানে ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের শেষ চারে অস্ট্রেলিয়া। লর্ডসে আগাগোড়া দাপট দেখিয়ে প্রথম দল হিসেবে সেমিফাইনালে উঠল বিশ্ব চ্যাম্পিয়নরা। আর হেরে বাংলাদেশ-শ্রীলঙ্কা আর পাকিস্তানকে অক্সিজেন দিল ইংল্যান্ড।

ঘরের মাঠে ব্রিটিশ দর্প চূর্ণ। শুধু পাক অধিনায়ক সরফরাজ আহমেদকে গালাগাল দিয়ে কী হবে ? দোসরের নাম ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান। এটা ঠিক যে লর্ডসে তাঁর ক্রিকেটে হাতেখড়ি। কিন্তু ইংরেজ অধিনায়ক ভুলে গিয়েছে আবহাওয়া তাঁর দেশের, কিন্তু আঁতুড়ের বাইশ গজ তো উপমহাদেশের মতো হয়ে গিয়েছে। আর এই পিচে টস জিতে ফিল্ডিং নিতেই ভ্রু কুঁচকে ওঠে প্রাক্তনদের ? ফ্লিনটফ-পিটারসেনরা প্রথম থেকেই গাইতে শুরু করেন, এই ম্যাচ মনে হয় আর ইংল্যান্ডের হল না। হ্যাঁ মিলে গেল তাঁদের কথা। মিলে যাওয়াই স্বাভাবিক। কারণ, ফিঞ্চ-ওয়ার্নার যে ভাবে শুরু করেছিলেন তাতে বোর্ডে সাড়ে তিনশো হলেও অস্বাভাবিক কিছু ছিল না। ইংল্যান্ডের ভাগ্য ভাল অজি মিডল অর্ডারের ব্যর্থতায় ২৮৫-তে গিয়ে শেষ হয়।

মর্গ্যান কী ভেবেছিলেন রান তাড়া করে জিতবেন ? কে জেতাবেন তাঁর দলকে ? বিরাট, রোহিত এমনকী নিদেনপক্ষে হার্দিকের মতো কোনও ক্রিকেটার আছে তাঁর দলে। বাটলার ভবিষ্যতের ধোনি হতে পারেন। এখনও হননি। সব ম্যাচ তো আফগানিস্তান নয়। আসল দিনে কিছুই হল না। বরং স্পষ্ট হয়ে থাকল শ্রীলঙ্কা ম্যাচে হারের ধকল।

আর ঠিক এই জায়গা থেকেই ম্যাচটা নিয়ে চলে গেল অস্ট্রেলিয়া। কেন তারা ক্রিকেটে ব্রাজিল, তা বোঝা যায়। একটা সময় খাবি খাওয়া এই দলটা এখন পন্টিং-ল্যাঙ্গারের মতে টগবগে ঘোড়া। একে স্টার্কে রক্ষে নেই বেহরনডর্ফ দোসর। লর্ডসে পাঁচ উইকেট নিয়ে ব্রিটিশ দর্প ভেঙে দিলেন ২৯-এর বাঁ-হাতি।

অস্ট্রেলিয়া সেমিফাইনালে উঠল। আর হেরে ঘরের মাঠেই বিশ্বকাপ জমিয়ে দিল ইংল্যান্ড। বাংলাদেশ থেকে শ্রীলঙ্কা, সবাই এখন তাকিয়ে ভারতের দিকে। ৩০ তারিখ বিরাটরা জিতলে শেষ চারে তাদের দরজাও খুলে যেতে পারে।

First published: 06:27:19 PM Jun 26, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर