Home /News /sports /

Virat Kohli On Captaincy: 'দলঘোষণার দেড় ঘণ্টা আগে ফোন এল, বলা হল তুমি আর ক্যাপ্টেন নও'

Virat Kohli On Captaincy: 'দলঘোষণার দেড় ঘণ্টা আগে ফোন এল, বলা হল তুমি আর ক্যাপ্টেন নও'

Virat Kohli On Captaincy: ফোন কল কাটার আগে আমাকে জানানো হল, ''তুমি আর একদিনের ক্রিকেটে ভারতীয় দলের অধিনায়ক নও।''

  • Share this:

    #মুম্বই: দক্ষিণ আফ্রিকায় উড়ে যাওয়ার আগে মুম্বইয়ে সাংবাদিক সম্মেলন করলেন টিম ইন্ডিয়ার টেস্ট অধিনায়ক বিরাট কোহলি। এই সাংবাদিক সম্মেলনে বিরাট কোহলি ওডিআই অধিনায়কত্বে খোয়ানো, নির্বাচক কমিটির সঙ্গে যোগাযোগ এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে খেলা নিয়ে অনেক কিছু শেয়ার করেছেন। রোহিত শর্মাকে ওয়ানডে দলের অধিনায়ক করার পর প্রথমবারের মতো মিডিয়ার প্রশ্নের উত্তর দিলেন কোহলি।

    তিনি নীরবতা ভেঙে বলেছেন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের জন্য দলঘোষণার দেড় ঘন্টা আগে নির্বাচক কমিটি তাঁর সঙ্গে যোগাযোগ করেছিল। তখনই তাঁকে ওয়ানডে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্তের কথা জানানো হয়েছিল। বিরাট কোহলি বলেছেন, "দক্ষিণ আফ্রিকার জন্য ভারতের টেস্ট স্কোয়াড ঘোষণার মাত্র দেড় ঘণ্টা আগে ৮ ডিসেম্বর, আমাকে প্রধান নির্বাচক চেতন শর্মা জানিয়েছিলেন, আমি আর ভারতের ওডিআই অধিনায়ক থাকব না।" ভারতের টেস্ট অধিনায়ক নিশ্চিত করেছেন, তিনি দক্ষিণ আফ্রিকায় ওডিআই সিরিজে খেলবেন।

    আরও পড়ুন- টেস্টে রোহিতের না থাকা বিরাট শূন্যতা তৈরি করবে দলে, নিশ্চিত গম্ভীর

    সংবাদ সম্মেলনে কোহলি বলেছেন, “৮ ডিসেম্বর টেস্ট সিরিজের জন্য দলবাছাইয়ের দেড় ঘণ্টা আগে আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। এর আগে আমার সঙ্গে কোনো যোগাযোগ করা হয়নি। আমার টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত ঘোষণার পর থেকে আমি ৮ই ডিসেম্বর পর্যন্ত কারো সঙ্গে কথা বলিনি। দলবাছাইয়ের জন্য মিটিং-এর আগে ফোন পেয়েছিলাম। প্রধান নির্বাচক আমার সঙ্গে টেস্ট দল নিয়ে আলোচনা করেছেন, তাতে আমরা দুজনেই একমত হয়েছি।

    কোহলি আরও বলেন, কল কাটার আগে আমাকে বলা হয়েছিল, পাঁচ নির্বাচক সিদ্ধান্ত নিয়েছেন, আমি আর ওয়ানডে অধিনায়ক থাকব না। যার উত্তরে আমি বললাম, 'ঠিক আছে'। তিনি বলেছেন, “এটাই হয়েছে। এর আগে কোনও যোগাযোগ ছিল না।“

    আরও পড়ুন- বড় খবর, যে কোনও দিন অবসর ঘোষণা করতে পারেন রবীন্দ্র জাদেজা!

    ৮ ডিসেম্বর রোহিত শর্মাকে ভারতীয় ক্রিকেট দলের ওডিআই ক্যাপ্টেন্সি হস্তান্তর করা হয়েছিল। এর আগে, কোহলি টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পর রোহিত শর্মাকে টি-টোয়েন্টি অধিনায়ক করা হয়েছিল। এর পাশাপাশি টেস্ট ক্রিকেটে অজিঙ্কা রাহানের কাছ থেকে সহ-অধিনায়কত্ব কেড়ে নেওয়ার পর রোহিত শর্মাকেও সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়। যারা এগুলো রটাচ্ছে তাদের কোনও বিশ্বাসযোগ্যতা নেই।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: BCCI, Rohit Sharma, Sourav Ganguly, Virat Kohli

    পরবর্তী খবর