ধোনি কিংবদন্তি, নিজের নামেই দলে জায়গা করতে চাই, দেশে ফিরে বললেন পন্থ

ধোনি কিংবদন্তি, নিজের নামেই দলে জায়গা করতে চাই, দেশে ফিরে বললেন পন্থ
photo/toi

ধোনি কিংবদন্তি,আমি সবে শুরু করেছি। আমি চাই নিজের নামে বিখ্যাত হতে। দেশকে গর্ব এনে দিতে। এটাই আমার একমাত্র লক্ষ্য

  • Share this:

    #নয়াদিল্লি: অস্ট্রেলিয়ার মাটিতে অবিশ্বাস্য প্রত্যাবর্তন কাহিনী সম্ভব হত না ব্যাট হাতে তাঁর ৮৯ রানের ইনিংসটা না থাকলে। উত্তরাখণ্ডের এই ছেলের অ্যাডাম গিলক্রিস্টকে আদর্শ মেনে ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখা শুরু। অস্ট্রেলিয়ার দুর্গে ফাটল ধরানোর এবং দম্ভের ইতিহাসকে চূর্ণ করে নতুন ইতিহাস লেখার অন্যতম কাণ্ডারী এই বাঁহাতি। দিল্লিতে ফিরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ঋষভ পন্থ জানালেন মহেন্দ্র সিং ধোনি নয়, তিনি নিজের নামেই জায়গা করতে চান দলে। বিখ্যাত হতে চান নিজের নামেই। "ধোনি ভাইয়ের সঙ্গে তুলনা করলে অবশ্যই ভাল লাগে। কিন্তু এই তুলনা সঠিক নয়। ধোনি কিংবদন্তি,আমি সবে শুরু করেছি। আমি চাই নিজের নামে বিখ্যাত হতে। দেশকে গর্ব এনে দিতে। এটাই আমার একমাত্র লক্ষ্য"- এক নিঃশ্বাসে জানিয়ে দিলেন বছর তেইশের তরুণ।

    অস্ট্রেলিয়ায় দুর্দান্ত ব্যাট করার পুরস্কার পেয়েছেন তিনি। আইসিসি টেস্ট তালিকায় তেরো নম্বরে উঠে এসেছেন। শুধু ভারতের নয়, বিশ্বের উইকেটরক্ষকদের মধ্যে এই মুহূর্তে তিনি শীর্ষে। কয়েক বছর আগে বাবাকে হারিয়েছেন, আইপিএল থেকে জাতীয় দল, প্রতিভা নিয়ে সন্দেহ না থাকলেও, কখনও রান করেছেন, কখনও বাদ পড়েছেন। এইটুকু জীবনে অনেক উত্থান পতন দেখে ফেলেছেন পন্থ। স্পষ্ট জানিয়ে দিলেন আইসিসির তালিকা নিয়ে তিনি ভাবিত নন। দলে জায়গা পাকা করাই একমাত্র লক্ষ্য তাঁর। সুযোগ পেলে দলকে প্রতিবার এভাবেই জিতিয়ে মাঠ ছাড়তে চান।

    ফেব্রুয়ারি থেকে ঘরের মাঠে শুরু হতে চলা ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে রয়েছেন তিনি। উইকেট কিপিং ভাল নয়, তাঁর বিরুদ্ধে এই অভিযোগ নতুন নয়। ভারতের স্পিনিং উইকেটে কিপিং করতে গেলে আরও উন্নতি করতে হবে। ভারতের প্রাক্তন উইকেট রক্ষক কিরণ মোরে দীর্ঘ সময় কাটিয়েছেন পন্থকে নিয়ে। তিনি নিশ্চিত আর কেউ আটকাতে পারবে না ঋষভ পন্থকে। আপাতত কয়েকদিন বিশ্রাম নিয়ে নিজের প্রস্তুতি শুরু করে দেবেন ভারতের নতুন 'পকেট ডায়নামাইট'।

    Published by:Rohan Chowdhury
    First published: