Home /News /sports /
ICC, Mujeeb Ur Rahman : হাসির খোরাক আইসিসি! আফগান মুজিবকে বাংলাদেশি বানিয়ে দেওয়া হল

ICC, Mujeeb Ur Rahman : হাসির খোরাক আইসিসি! আফগান মুজিবকে বাংলাদেশি বানিয়ে দেওয়া হল

আফগানিস্তানের মুজিবকে বাংলাদেশি বানিয়ে দিল আইসিসি

আফগানিস্তানের মুজিবকে বাংলাদেশি বানিয়ে দিল আইসিসি

Huge mistake by ICC as they put Bangladesh flag by the side of Afghan spinner Mujeeb Ur Rahman. মুজিবের নামের পাশে আফগানিস্তান নয়, জ্বলজ্বল করছে বাংলাদেশের পতাকা

  • Share this:

    #দুবাই: ভুল মানুষ মাত্রই হতে পারে। এটা নিয়ে সন্দেহ কিছু নেই। কিন্তু এমন কিছু ভুল হয় যার জন্য হাসি পেতে বাধ্য। সম্প্রতি সেরকমই কাণ্ড ঘটিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল। অবশ্য অজ্ঞতা নাকি তাড়াতাড়ি করতে গিয়ে ভুল সেটা স্পষ্ট নয়। কিন্তু এমন একটা ভুল যা ভাইরাল হয়ে গিয়েছে। আইসিসির মত পেশাদার সংস্থার কাছে যেটা কাম্য নয়। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি সম্প্রতি করেছে প্লেয়ার্স র‍্যাঙ্কিং।

    আরও পড়ুন - Sachin Tendulkar, Mumbai Indians : রোহিত, বুমরাহদের তাতাতে মুম্বই ইন্ডিয়ান্স হোটেলে পৌঁছে গেলেন সচিন

    যেখানে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের সেরা ১০ বোলারের তালিকা করতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলেছে। আফগানিস্তানের স্পিনার মুজিব উর রহমানের পাশে বসিয়ে দিয়েছে বাংলাদেশের পতাকা। র‍্যাঙ্কিংয়ে পাঁচ নম্বরে থাকা মুজিবের রেটিং পয়েন্ট ৬৮১। তালিকায় বাংলাদেশের একমাত্র বোলার মেহেদী হাসান মিরাজ। দক্ষিণ আফ্রিকায় প্রথম দুই ম্যাচে দুর্দান্ত বোলিং করা মিরাজ রয়েছেন সেরা দশের ৭ নম্বরে।

    আরও পড়ুন - Bangladesh celebration : প্রোটিয়াদের হারিয়ে বিরিয়ানি এবং পাবদা মাছে সেলিব্রেশন টিম বাংলাদেশের

    এক নম্বরে থাকা কিউই পেসার ট্রেন্ট বোল্টের রেটিং পয়েন্ট ৭৩৭। দুই নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউড। এই অজি পেসারের রেটিং পয়েন্ট ৭০৯। তিন নম্বরে ৭০০ রেটিং পয়েন্ট নিয়ে রয়েছেন ইংল্যান্ডের পেসার ক্রিস ওকস। আইসিসি বুঝতে পেরেছে, পতাকার জায়গায় বড় একটি ভুল করে ফেলেছে তারা। মুজিব উর রহমান আফগানিস্তানের লেগ স্পিনার। ভুল করে তার নামের পাশে বাংলাদেশের পতাকা লাগিয়ে দেয়া হয়েছে।

    অবশ্য আইসিসির ওয়েবসাইটে মুজিবের নামের পাশে এখন আফগান পতাকাই শোভা পাচ্ছে। পরে তারা ঠিক করে নিয়েছে। আসলে মুজিব নাম শুনলেই বাংলাদেশের রাষ্ট্রনেতার এবং জাতির জনকের নাম প্রথমে মাথায় আসে। সম্ভবত সেটা থেকেই অনিচ্ছাকৃত ভুল করে ফেলেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

    তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এই নিয়ে বড় কোনো প্রতিবাদের রাস্তায় যাওয়ার প্রয়োজন মনে করেনি। ভুল মানুষ মাত্রই হয়। তালিকায় ভারত থেকে একমাত্র রয়েছেন জসপ্রীত বুমরাহ। ভারতীয় পেসার সংগ্রহ করেছেন ৬৭৯ পয়েন্ট। তবে আশ্চর্যের ব্যাপার পাকিস্তানের কোন বোলার প্রথম দশে নেই।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ICC

    পরবর্তী খবর