• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • HERSCHELLE GIBBS ACCUSES BCCI OF THREATENING HIM NOT TO PLAY IN KPL RRC

BCCI: Herschelle Gibbs।কাশ্মীর প্রিমিয়ার লিগ নিয়ে গিবসকে নাকি হুমকি বিসিসিআইয়ের

কাশ্মীর প্রিমিয়ার লিগ নিয়ে গিবসকে নাকি হুমকি ভারতীয় বোর্ডের

টুইটারে গিবস লিখেছেন, “বিসিসিআইয়ের তরফ থেকে একেবারে অপ্রত্যাশিত যে পাকিস্তানের সাথে তাদের রাজনৈতিক তরজা সমীকরণে এনে আমায় কাশ্মীর প্রিমিয়ার লিগে খেলতে বাধা দিচ্ছে

  • Share this:

    #ইসলামাবাদ: পাকিস্তান কয়েকদিনের ভেতরেই আয়োজন করতে যাচ্ছে কাশ্মীর প্রিমিয়ার লিগের। ভারত ও পাকিস্তানের মধ্যে কাশ্মীর নিয়ে দ্বন্দ্ব বহু পুরনো। দুই পক্ষ এই ইস্যুতে যুদ্ধেও জড়িয়েছে অতীতে। পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে শুরু হচ্ছে কেপিএল। যা কিছুতেই ভাল চোখে দেখছে না বিসিসিআই। ক্রিকেট বিশ্বের সবচেয়ে ক্ষমতাবান বোর্ড বিসিসিআই নাকি এই লিগ ফ্লপ করার জন্য বিভিন্ন ফন্দি করছে। কেপিএলে মূলত অংশ নিচ্ছেন বিভিন্ন দেশের সেই সব প্রাক্তন ক্রিকেটার যাদের সঙ্গে নিজ নিজ দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে কোনও চুক্তি নেই।

    আসন্ন কাশ্মীর প্রিমিয়ার লিগের জন্য নির্বাচিত করা হয়েছে তিলকরত্নে দিলশান, মন্টি পানেসারের মত একাধিক প্রাক্তন খেলোয়াড়কে। তাদের মধ্যে ছিল হার্শেল গিবসের নাম। এদিকে একটি সংবাদমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে গিবস বলেছেন, “জয় শাহের তরফ থেকে এই বার্তা এসেছে। আর এই বার্তা আমায় গ্রেম স্মিথের মারফত পাঠানো হয়েছে।” কিন্তু ঠিক কী রয়েছে ওই বার্তায়? এই নিয়ে নিজের টুইটারে গিবস লিখেছেন, “বিসিসিআইয়ের তরফ থেকে একেবারে অপ্রত্যাশিত যে পাকিস্তানের সাথে তাদের রাজনৈতিক তরজা সমীকরণে এনে আমায় কাশ্মীর প্রিমিয়ার লিগে খেলতে বাধা দিচ্ছে। আমায় হুমকি দেওয়া হচ্ছে যে তারা আমায় ভারতে ক্রিকেট সংক্রান্ত কোনও বিষয়ে ঢুকতে দেবে না। একেবারে হাস্যকর!”

    দক্ষিণ আফ্রিকান ক্রিকেটের স্পষ্ট করে বোঝাতে চেয়েছেন বিসিসিআই সচিব জয় শাহকে। আসন্ন কাশ্মীর প্রিমিয়ার লিগে খেলার জন্য নির্বাচিত হয়েছেন গিবস। কিন্তু সেই লিগে না খেলার জন্য গিবসকে কার্যত হুমকি দিয়েছেন জয় শাহ। যদিও দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারটির এমন অভিযোগের উত্তর দেয়নি ভারতীয় বোর্ড। পাকিস্তান কাশ্মীর ইস্যু নতুন করে গরম করে তুলবে বলেই পাক অধিকৃত কাশ্মীরে ভারতের নাকের ডগায় এই টুর্নামেন্টে করতে চায় বলেই বিশ্বাস বিসিসিআইর।

    পিএসএল পাকিস্তান প্রিমিয়ার লিগ নিয়ে ভারতের আপত্তি নেই। কিন্তু কাশ্মীর নামটা ব্যবহার করার পেছনে পাকিস্তানের অন্য মতলব আছে সেটা বিলক্ষণ জানে সরকার এবং বিসিসিআই। প্রাক্তন পাকিস্তান ক্রিকেটারদের মধ্যে শাহিদ আফ্রিদি, কামরান আকমল এবং বর্তমান ক্রিকেটারদের মধ্যে হাফিজ, শাদাব এবং শোয়েব মালিকের খেলার কথা।

    Published by:Rohan Chowdhury
    First published: