Home /News /sports /
Anwar Ali, Football : হার্টের সমস্যায় শেষ হয়ে যেত ক্যারিয়ার! এখন সুনীলদের ভারতীয় দলে ভরসার নাম আনোয়ার

Anwar Ali, Football : হার্টের সমস্যায় শেষ হয়ে যেত ক্যারিয়ার! এখন সুনীলদের ভারতীয় দলে ভরসার নাম আনোয়ার

হৃদপিন্ডের সমস্যা অতীত! ভারতীয় ফুটবলের সুপারস্টার আনোয়ার আলি

হৃদপিন্ডের সমস্যা অতীত! ভারতীয় ফুটবলের সুপারস্টার আনোয়ার আলি

Heart problem now over as defender Anwar Ali is future of Indian football. হৃদপিন্ডের সমস্যা অতীত! ভারতীয় ফুটবলের সুপারস্টার আনোয়ার আলি

  • Share this:

    #কলকাতা: অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপের সময় থেকেই তার পারফরম্যান্স নজর কেড়েছিল সকলের। পরবর্তীতে তার হৃদযন্ত্রের সমস্যা ধরা পড়ার ফলে তাঁর ফুটবলের ক্যারিয়ারের উপরেই উঠে যায় প্রশ্নচিহ্ন। তবে অদম্য ইচ্ছাশক্তিকে সঙ্গী করে আনোয়ার ফুটবলের মূলস্রোতে ফেরার তাঁর লড়াই চালিয়ে গেছেন। ভারতীয় ফুটবলের অন্যতম উঠতি প্রতিভাবান তারকা ফুটবলার আনোয়ার আলি।

    আরও পড়ুন - Pakistan Cricket : যৌন কেলেঙ্কারির অভিযোগে অভিযুক্ত কোচ! পাকিস্তানের মহিলা ক্রিকেটারের চাঞ্চল্যকর অভিযোগ

    জানুয়ারি উইন্ডোতেই আইএসএলে খেলার জন্য তাঁকে সই করিয়েছিল এফসি গোয়া।মিনার্ভার অ্যাকাডেমি থেকে আসা এই ডিফেন্ডার পেশাদার ফুটবলে নিজের কেরিয়ার শুরু করেছিলেন মিনার্ভা পঞ্জাবের হয়ে । এরপর ২০১৭ সালে অনূর্ধ্ব-১৭ ফিফা বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে তাঁর পারফরম্যান্স গোটা বিশ্বের নজর কেড়েছিল । পরবর্তীতে মুম্বই সিটি এফসি'র হয়ে সই করেন তিনি।

    ২০১৭/১৮ মরশুমে লোনে ইন্ডিয়ান অ্যারোজের হয়ে খেলেন তিনি । পরবর্তী মরশুমে ফের লোনে তাঁকে ফিরিয়ে আনে ইন্ডিয়ান অ্যারোজ। ২০২০ সালের দ্বিতীয় ডিভিশন আই লিগের জন্য আনওয়ার'কে সই করায় মহমেডান স্পোর্টিং ক্লাব। আনোয়ারের মেডিক্যাল রিপোর্টে জানা যায় অ্যাপিকাল কার্ডিওমিওপ্যাথিতে আক্রান্ত তিনি।

    এরপরই ভারতে তাঁর ফুটবল খেলার উপর নিষেধাজ্ঞা জারি করে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। এআইএফএফের কাছে একাধিকবার আবেদন জানিয়েছিলেন তিনি, তবে তাতে অনুমোদন দেওয়া হয়নি।ভারতীয় ফুটবলে আনোয়ার আলির কাহিনীও এরিকসনের মতন। যদিও তাঁকে ম্যাচ চলাকালীন কোন জীবন-মৃত্যুর সম্মুখীন হতে হয়নি। তবুও ফুটবল খেলা চালিয়ে গেলে তার জীবনের শঙ্কা হতে পারে বলে জানিয়েছিলেন ডাক্তাররা।

    অবশেষে ২০২১ সালের অগস্ট মাসে আনোয়ারকে ফুটবল খেলার ছাড়পত্র দেয় দিল্লি হাইকোর্ট। এরপর হিমাচল প্রদেশের ক্লাব তেচত্রো স্বদেশ ইউনাইটেডে যোগ দেন এই তরুণ ডিফেন্ডার। পরবর্তীতে দিল্লি এফসি'তে সই করেন আলি। অবশেষে এফসি গোয়ার হয়ে চুক্তিবদ্ধ হন তিনি।

    বর্তমানে ভারতীয় ফুটবল দলের নির্ভরযোগ্য খেলোয়াড়দের মধ্যে একজন আনোয়ার।যুবভারতীতে কম্বোডিয়া, আফগানিস্তান এবং হংকং তিন দলের বিরুদ্ধে ভারতের ডিফেন্সে সন্দেশ ঝিংহানের পাশে অসাধারণ খেলেছেন আনোয়ার।তিনি যে লম্বা রেসের ঘোড়া বুঝিয়ে দিয়েছেন ইতিমধ্যেই।

    সুনীল ছেত্রী পর্যন্ত আনোয়ারের খেলায় মুগ্ধ।শেষ ম্যাচে মাত্র ২মিনিটের মধ্যেই কর্নার থেকে গোল করেছিলেন আনোয়ার।একজন আদর্শ সেন্টার ব্যকের সব গুণ তার মধ্যে রয়েছে।অনেকে তার সাথে ভারতের অন্যতম সেরা সেন্টার ব্যাক মহেশ গাউলির মিল খুঁজে পাচ্ছেন। ভবিষ্যতে ভারতীয় ফুটবল প্রেমীদের আনোয়ার কতটা খুশি করতে পারে সেদিকেই নজর থাকবে সবার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Indian Football Team

    পরবর্তী খবর