Home /News /sports /
মহম্মদ শামির বিরুদ্ধে আদালতে গোপন জবানবন্দি, মুখ্যমন্ত্রীর সাহায্য চাইলেন হাসিন জাহান

মহম্মদ শামির বিরুদ্ধে আদালতে গোপন জবানবন্দি, মুখ্যমন্ত্রীর সাহায্য চাইলেন হাসিন জাহান

File Photo

File Photo

দুবাইতে দু'দিন ছিলেন মহম্মদ শামি। ই-মেলে কলকাতা পুলিশের হাতে তথ্য তুলে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

  • Share this:

    #কলকাতা: দুবাইতে দু'দিন ছিলেন মহম্মদ শামি। ই-মেলে কলকাতা পুলিশের হাতে তথ্য তুলে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। ফলে শামি-আলিশবার সম্পর্ক নিয়ে আরও জোড়াল হল হাসিন জাহানের অভিযোগ। এই পরিস্থিতিতে সোমবার আলিপুর আদালতে গোপন জবানবন্দি দিলেন হাসিন। সাহায্য চেয়ে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। সোমবারই একটি পাঁচতারা হোটেলে হাসিনের সঙ্গে কথা বলে বিসিসিআইয়ের দুর্নীতি দমন শাখা। রেকর্ড করা হয় হাসিনের বয়ান। পাশাপাশি কলকাতার দুটি পাঁচতারা হোটেলে হওয়া আইপিএল পার্টির ফুটেজও সংগ্রহ করা হয়। এইসব ফুটেজ খতিয়ে দেখবে বোর্ডের এসিইউ।

    দক্ষিণ আফ্রিকা থেকে ফেরার পথে গত সতেরো এবং আঠেরোই ফেব্রুয়ারি দুবাইতেই ছিলেন ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামি। সোমবার ই-মেল করে কলকাতা পুলিশের হাতে এই তথ্য তুলে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। পাক মহিলা আলিশবার সঙ্গে সময় কাটাতেই দুবাইয়ে নেমেছিলেন শামি। শুরুর দিন থেকেই এই অভিযোগ হাসিনের।

    বিসিসিআইয়ের ই-মেলে তাঁর এই অভিযোগ আরও জোড়াল হল। ফলে আরও বিপাক বাড়াল ভারতীয় স্পিডস্টারের। এই পরিস্থিতিতে বন্ধ হয়ে গেল সমঝোতার রাস্তাও। এদিন আলিপুর আদালতে হাজির হয়ে শামির বিরুদ্ধে গোপন জবানবন্দি দিলেন হাসিন। বেলা পৌনে তিনটে নাগাদ তিন নম্বর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নেহা শর্মার চেম্বারে তাঁর গোপন জবানবন্দি নেওয়া হয়। দেড় ঘণ্টা ধরে চলে এই গোপন জবানবন্দি পর্ব। সাড়ে চারটের পর আদালত থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়িতে যান হাসিন। মুখ্যমন্ত্রীর দেখা না পেয়ে তাঁকে একটি চিঠি দিয়ে আসেন। যে চিঠি শামির দাদা মহম্মদ হাসিফের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগ করেছেন হাসিন। এতদিনের করা অভিযোগগুলি লিখিত আকারে জানান তিনি।

    দুবাইয়ের হোটেলে শামির থাকার বিষয়টি শুধু নয়, বোর্ডের ই-মেল হাতে পাওয়ার পর এই তদন্তে আরও গতি আনতে চায় কলকাতা পুলিশ। গত শনিবারই দুবাইয়ের হোটেলের ফুটেজ আনার আবেদন মঞ্জুর করেছিল আদালত। এদিন পুলিশের দাবি, কূটনৈতিক ভাবে সেই ফুটেজ হাতে পাওয়ার অপেক্ষায় রয়েছে লালবাজার।

    First published:

    Tags: Hasin Jahan, Mamata Banerjee, Mohammad Shami

    পরবর্তী খবর