Home /News /sports /
Indian hockey : ওয়েলসকে চার গোল, কমনওয়েলথ হকিতে সহজেই সেমিফাইনালে পৌঁছল ভারত

Indian hockey : ওয়েলসকে চার গোল, কমনওয়েলথ হকিতে সহজেই সেমিফাইনালে পৌঁছল ভারত

ভারতীয় হকির নায়ক হরমনপ্রীত

ভারতীয় হকির নায়ক হরমনপ্রীত

Harmanpreet Singh hat trick against Wales takes Indian hockey team to semifinal. ওয়েলসকে চার গোল, কমনওয়েলথ হকিতে সেমিফাইনালে পৌঁছল ভারত

  • Share this:

    ভারত -৪ ওয়েলস -১

    #লন্ডন: বৃহস্পতিবার কমনওয়েলথ গেমসে দুর্দান্ত পারফরম্যান্স তুলে ধরল ভারতের পুরুষ হকি দল। একদিন আগেই দুর্বল কানাডার বিরুদ্ধে ৮-০ ব্যবধানে জিতেছিল ভারত। তার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪-৪ ড্র করেছিল টোকিও অলিম্পিকে তৃতীয় স্থান পাওয়া দল। এদিন ভারতের হয়ে হ্যাটট্রিক করেন হরমনপ্রীত সিং। চলতি টুর্নামেন্ট তার দ্বিতীয় হ্যাটট্রিক।

    আরও পড়ুন - Kidambi Srikanth : ব্যাডমিন্টনে উগান্ডার প্রতিপক্ষকে উড়িয়ে শেষ ষোলোয় শ্রীকান্ত, হার অশ্বিনীর

    আরেকটি গোল গুরজন্তর। ওয়েলসকে ব্যবধান কমাতে সাহায্য করেন ফরলং। এই জয়ের ফলে গ্রুপ বি থেকে শীর্ষে থেকে শেষ চারে গেল ভারত। অর্থাৎ প্রথম ম্যাচে সেরা দল অস্ট্রেলিয়াকে তাদের খেলতে হবে না। ভারতের একচ্ছত্র আধিপত্য ছিল তিনটি কোয়ার্টারে। শেষ ১৫ মিনিট কিছুটা লড়াই করে ওয়েলস।

    কিন্তু ভারতীয় ডিফেন্স এবং মিডফিল্ড এদিন বিশেষ ফাঁকা জায়গা দেয়নি প্রতিপক্ষকে। জার্মান, বরুণ কুমার, অমিত রহিদাস, শমসের সিং রা বল নিজেদের দখলে বেশি রেখেছিলেন। ম্যাচ শেষে ভারতের কোচ গ্রাহাম রিড জানিয়েছেন, ছেলেদের খেলায় খুশি। কিন্তু এখনো উন্নতির অবকাশ আছে।

    অতীতে এই টুর্নামেন্টে দুবার ফাইনাল খেলে দুবারই হারতে হয়েছিল অস্ট্রেলিয়ার কাছে। এবারও অনবদ্য হকি উপহার দিচ্ছে অস্ট্রেলিয়া। ভারত ছাড়া তাদের চ্যালেঞ্জ দেওয়ার মতো দল কেউ নেই। ভারতীয় দলের সুবিধা গ্রাহাম রিড নিজে অস্ট্রেলিয়ান। ফলে অস্ট্রেলিয়ান মানসিকতা এবং খেলার স্টাইল সম্পর্কে তিনি ওয়াকিবহাল। কিভাবে সেটা ভাঙতেও হয় তার জানা। তবে শেষ দু বছরে ভারত কিন্তু কয়েকবার অস্ট্রেলিয়াকে হারিয়েছে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Indian Hockey Team

    পরবর্তী খবর