Home /News /sports /
১৮টা চার, ৪টে ছক্কা! ক্যাপ্টেনকে কেমন খেলতে হয়, ইংরেজদের ডেরায় দেখালেন হরমনপ্রীৎ

১৮টা চার, ৪টে ছক্কা! ক্যাপ্টেনকে কেমন খেলতে হয়, ইংরেজদের ডেরায় দেখালেন হরমনপ্রীৎ

Harmanpreet Kaur: ভারতের মেয়ের হাতে জব্দ ইংরেজরা। ইংল্যান্ডের মাটিতে তাণ্ডব করলেন হরমনপ্রীৎ।

  • Share this:

    #লন্ডন: ভারতীয় মহিলা ক্রিকেট দল ইংল্যান্ড সফরে রয়েছে। ইংল্য়ান্ডের বিরুদ্ধে সিরিজ বরাবর ভারতীয় দলকে কড়া চ্যালেঞ্জের মুখে ফেলেছে। তবে এবার ওডিআই সিরিজে ভারতীয় দল চ্যালেঞ্জের মুখে ফেললে ইংরেজদের।

    সিরিজের দ্বিতীয় ম্যাচটি হচ্ছে ক্যান্টারবেরিতে। এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নামে ভারতীয় দল। ম্যাচে দুরন্ত সেঞ্চুরি করেছেন দলের অধিনায়ক হরমনপ্রীৎ কৌর। নির্ধারিত ৫০ ওভারে ভারত ৫ উইকেটে ৩৩৩ রান করেছে। এটি ইংল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার সর্বোচ্চ ওডিআই স্কোর। এছাড়া মহিলাদের ওয়ানডেতে দ্বিতীয় সর্বোচ্চ স্কোর।

    আরও পড়ুন- এক ওভারে ১৬ রান, গ্যালারিতে হাউ হাউ করে কাঁদলেন বৃদ্ধ! ছবি ভাইরাল

    এই ম্যাচে ১৪৩ রানের অপরাজিত ইনিংস খেলেন হরমনপ্রীৎ কৌর। ১১১ বলের ইনিংসে তিনি ১৮টি চার ও ৪টি ছক্কা মারেন। ১০০ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। পরের ১১ বলে ৪৩ রান করেন হরমনপ্রিৎ। ওয়ানডে ক্রিকেটে এটি তার ৫ম সেঞ্চুরি। তিনি এশিয়ার প্রথম অধিনায়ক যিনি ইংল্যান্ডে মহিলাদের ওয়ানডেতে সেঞ্চুরি করেছেন।

    ওয়ানডে ক্রিকেটে এটি তাঁর দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস। এর আগে ২০১৭ বিশ্বকাপে ইংল্যান্ডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনি ১৭১ রান করেছিলেন। ২০২২ সালেও এটি তাঁর দ্বিতীয় সেঞ্চুরি। বিশ্বকাপে হরমনপ্রিৎ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১০৯ রান করেছিলেন।

    ভারতীয় দলের স্কোর ৪৭ ওভারে ৫ উইকেটে ২৭১ রান ছিল। ইংল্যান্ডের হয়ে ৪৮তম ওভার করেন ফ্রেয়া কেম্প। ওই ওভারে তিনি ৫টি ওয়াইড বল করেন এবং মোট ২৬ রান দেন। ৪৯তম ওভারে বোলিং করেন অভিজ্ঞ সোফি একলেস্টোন। ওই ওভারে ১৭ রান দেন তিনি।

    কেম্প আবারও শেষ ওভারে বল করলেন। ওই ওভারে হরমনপ্রীত কৌর ৩টি চার ও একটি ছক্কা মেরে ১৯ রান তুলে নেন। দীপ্তি শর্মার সঙ্গে হরমনপ্রীত কৌর ষষ্ঠ উইকেটে ২৪ বলে ৭১ রান যোগ করেন।

    আরও পড়ুন- মেয়েরাও পারে! সাবিনাদের হা করে দেখল গোটা বাংলাদেশ, ছাদ খোলা জিপে ঘুরল চ্যাম্পিয়নরা

    হারলিন দেওলও ভারতের হয়ে ৭২ বলে ৫৮ রানের ইনিংস খেলেন। ইংল্যান্ডের হয়ে লরেন বেল ১০ ওভারে ৭৯ রান এবং কেম্প ১০ ওভারে ৮২ রান দেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২১.৩ ওভারে ইংল্যান্ড চার উইকেট হারিয়ে ১২৫ রান তুলেছে।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Harmanpreet Kaur, Indian Women Cricket Team

    পরবর্তী খবর