Home /News /sports /
India Women vs Sri Lanka : দুর্দান্ত ক্যাপ্টেন হরমনপ্রীত, শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল ভারতের মেয়েরা

India Women vs Sri Lanka : দুর্দান্ত ক্যাপ্টেন হরমনপ্রীত, শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল ভারতের মেয়েরা

লঙ্কার মাঠে ভারতের মেয়েদের দাপটে সিরিজ জয়

লঙ্কার মাঠে ভারতের মেয়েদের দাপটে সিরিজ জয়

Harmanpreet Kaur brilliant batting helps Indian women team beat Sri Lanka in ODI. দুর্দান্ত ক্যাপ্টেন হরমনপ্রীত, শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল ভারতের মেয়েরা

  • Share this:

    #কলম্বো: মিতালি রাজ অধিনায়ক থাকার সময় তার সঙ্গে মতের মিল হত না হরমনপ্রীতের। কোন রাখঢাক না করেই সেটা জানিয়েছিলেন হরমনপ্রীত কউর। তিনি খোলা মনে সিদ্ধান্ত নিতে পারতেন না। এখন ভারতীয় ক্রিকেটে মিতালি এপিসোড অতীত। তিনটি ম্যাচেই জয়। মিতালি রাজের পর এক দিনের ক্রিকেটে ভারতের অধিনায়ক হয়ে সামনে থেকে নেতৃত্ব দিলেন হরমনপ্রীত কৌর।

    টানা তিনটি ম্যাচ জিতল ভারত এবং সেই সিরিজের সেরা হলেন ভারত অধিনায়কই। বৃহস্পতিবার প্রথমে ব্যাট করে ভারত। ওপেনার স্মৃতি মন্ধানা মাত্র ছ’রান করে আউট হলেও শেফালি বর্মা ৪৯ রান করেন। উইকেটরক্ষক যষ্টিকা ভাটিয়া ৩০ রান করেন। ৮৯ রানে দুই উইকেট থেকে ভারতের ১২৪ রানে ছ’উইকেট হয়ে যায়। সেখান থেকে দলের হাল ধরেন হরমনপ্রীত।

    তাঁর সঙ্গী হন পূজা বস্ত্রকার। দু’জনে ৯৭ রানের জুটি গড়েন। হরমনপ্রীত করেন ৭৫ রান। পূজা অপরাজিত থাকেন ৫৬ রানে। শ্রীলঙ্কার সামনে ২৫৬ রানের লক্ষ্য রাখে ভারত। সেই রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কা শেষ ২১৬ রানে। শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আথাপাত্তু ৪৪ রান করেন।

    নীলাক্ষী ডি সিলভা অপরাজিত থাকেন ৪৮ রানে। তাঁরা ছাড়া ভারতীয় দলের বোলিং বিভাগের সামনে কেউই সে ভাবে প্রতিরোধ গড়তে পারেননি। ভারতের হয়ে তিন উইকেট নেন রাজেশ্বরী গায়কোয়াড়। দু’টি করে উইকেট নেন মেঘনা সিংহ এবং পূজা বস্ত্রকার। একটি করে উইকেট পান দীপ্তি শর্মা, হরমনপ্রীত এবং হারলিন দেওল।

    হরমনপ্রীত জানিয়েছেন কমপ্লিট টিম গেম হিসেবে এমন পারফরম্যান্স তুলে ধরতে পেরে তারা খুশি। মেয়েরা নিজেদের সেরাটা তুলে ধরেছে। তবে হরমন জানাতে ভোলেননি এটাই কিন্তু ভারতীয় মেয়েদের সেরা পারফরমেন্স নয়। এই দল আরো ভালো খেলার ক্ষমতা রাখে। আগামী দিনে ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মত শক্তিশালী দলের বিপক্ষে ভারতের চ্যালেঞ্জ কঠিন হবে বলছেন নতুন অধিনায়ক।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SL, Indian Women Cricket Team

    পরবর্তী খবর