Home /News /sports /
Hardik Pandya : ধ্যান এবং দর্শন শাস্ত্র পাল্টে দিয়েছে হার্দিক পান্ডিয়াকে ! লক্ষ্য বিশ্বকাপ জয়

Hardik Pandya : ধ্যান এবং দর্শন শাস্ত্র পাল্টে দিয়েছে হার্দিক পান্ডিয়াকে ! লক্ষ্য বিশ্বকাপ জয়

নিজের খেলায় আরো ধারাবাহিকতা চান হার্দিক পান্ডিয়া

নিজের খেলায় আরো ধারাবাহিকতা চান হার্দিক পান্ডিয়া

Hardik Pandya not at all over joyed with his all round performance against England. ধ্যান এবং দর্শন শাস্ত্র পাল্টে দিয়েছে হার্দিক পান্ডিয়াকে ! লক্ষ্য বিশ্বকাপ জয়

  • Share this:

    #লন্ডন: মানুষ হিসেবে বদলে গিয়েছেন হার্দিক পান্ডিয়া। আর এই বদলে যাওয়া হার্দিক ভারতের পক্ষে কতটা কার্যকরী সেটা প্রমাণিত হচ্ছে ক্রিকেট মাঠে। একটা সময় ছিল যখন তার প্রতিভা নিয়ে যত না আলোচনা হত, তার চেয়ে বেশি আলোচনা হত তার লাইফ স্টাইল, গার্লফ্রেন্ড, দামি ঘড়ি এবং গাড়ি নিয়ে। মোট কথা বখাটে ছোকরা হিসেবে দুর্নাম ছিল তার।

    কিন্তু সেই মানুষটা আজ সম্পূর্ণ বদলে গিয়েছেন। এখন অনেক বেশি শান্ত এবং লক্ষ্যের প্রতি অবিচল। হার্দিক পান্ডিয়া, জানিয়েছেন বাবার মৃত্যু এবং ছেলের জন্ম তাকে অনেক কিছু শিখিয়েছে। মানুষ হিসেবে বুঝতে শিখেছেন ভালোবাসা, ত্যাগ এবং কঠোর পরিশ্রমের বিকল্প হয় না।

    তাই এখন জীবনের অন্যতম সেরা ফর্মে থাকা সত্ত্বেও সাফল্যে যেমন উচ্ছ্বাস প্রকাশ করেন না, তেমনই ব্যর্থতায় ভেঙে পড়েন না। দর্শন শাস্ত্র পড়েছেন শেষ ছয় মাসে। নিয়মিত ধ্যান করেছেন মনকে শান্ত রাখার জন্য। পাশাপাশি জিমে এবং মাঠে কঠোর পরিশ্রম ছিলই। বুঝতে শিখেছেন নিজের মনের ওপর নিয়ন্ত্রণ রাখতে পারলেই সবকিছু করা সম্ভব।

    তাই তার জীবন থেকে বিচলিত হওয়া, টেনশন এবং রাগ এখন রিসাইকেল বিনে চলে গিয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি টোয়েন্টি ম্যাচে যে দাপট দেখিয়ে জয় পেয়েছে ভারত, তাতে সিংহভাগ কৃতিত্ব ছিল হার্দিকের। ব্যাটে ৫১ রান এবং বল হাতে চার উইকেট। অল রাউন্ড পারফরমেন্স দেখিয়েছেন। একাই ঠিক করে দিয়েছেন ম্যাচের ভাগ্য। তবে প্রশংসায় ভেসে যেতে নারাজ হার্দিক।

    জানিয়েছেন তার আসল লক্ষ্য বছর শেষে অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা টি টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া। তার জন্য এই মুহূর্তে যত বেশি সম্ভব ভারতের জার্সিতে সাদা বলের ক্রিকেট খেলতে চান। অতীতে বহু প্রাক্তন ক্রিকেটার তার সমালোচনা করেছেন। আজ সেসব মনে রাখতে রাজি নন হার্দিক পান্ডিয়া।

    একটা সময় কপিল দেবের সঙ্গে তার তুলনা হচ্ছিল। হার্দিক জানিয়েছেন এটা একেবারেই তার পছন্দ নয়। কপিল দেবের অর্ধেক হতে পারলেও তিনি নিজেকে ধন্য মনে করবেন। আপাতত ইংল্যান্ডকে টি টোয়েন্টি সিরিজে ৩-০ হারানো প্রধান লক্ষ্য তার। পাঁচ নম্বরে ব্যাট করতে নামছেন। প্রয়োজন হলে চারেও নামতে তৈরি জানিয়ে দিলেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Hardik Pandya, Ind vs Eng

    পরবর্তী খবর