• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • HARDIK PANDYA CAN BE THE SIXTH BOWLING OPTION FOR INDIA FEELS AJIT AGARKAR RRC

বোলার হার্দিক পান্ডিয়ার অ্যাসিড টেস্ট শ্রীলঙ্কা সিরিজ, বলছেন এই প্রাক্তন ক্রিকেটার

টি-টোয়েন্টি বিশ্বকাপে বল করতেই হবে হার্দিককে

শ্রীলঙ্কা সিরিজে বল হাতে কেমন পারফর্ম করেন তার ওপর নির্ভর করছে অনেক কিছু। এই সিরিজ হার্দিক পান্ডিয়ার অ্যাসিড টেস্ট।

  • Share this:

    #মুম্বই: গত মার্চ মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে কয়েক ওভার বল করতে দেখা গিয়েছিল তাঁকে। কিন্তু তারপর থেকে আর বল করেননি হার্দিক পান্ডিয়া। আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতের অন্যতম ভরসা এই ক্রিকেটার যদি বল করতে না পারেন তাহলে দলের ভারসাম্য নষ্ট হতে বাধ্য। ভারতের প্রাক্তন ফাস্ট বোলার অজিত আগারকার মনে করেন হার্দিক শ্রীলঙ্কা সিরিজে বল হাতে কেমন পারফর্ম করেন তার ওপর নির্ভর করছে অনেক কিছু।

    এই সিরিজ হার্দিক পান্ডিয়ার অ্যাসিড টেস্ট। নির্বাচকরা দেখে নিতে চাইবেন তাঁর শারীরিক সক্ষমতা কোন জায়গায় আছে। ফিটনেস ফিরে পেলেও বোলিং ছন্দ ফিরে পাওয়া সহজ নয়। বিশেষত লাইন এবং লেন্থ সঠিক রাখার ক্ষেত্রে মানিয়ে নিতে সমস্যা হয় প্রথমদিকে। অজিত মনে করেন টি টোয়েন্টি বিশ্বকাপে বল হাতে হার্দিক দুই থেকে তিন ওভার কাজ চালিয়ে দিতে পারলে বিরাট কোহলির অনেক সুবিধা হয়। ষষ্ঠ বোলার প্রয়োজন ভারতের। সেদিক থেকে হার্দিক এই জায়গার জন্য সেরা পছন্দ।

    আরবে খেলার অভিজ্ঞতা থাকায় অজিত মনে করেন এই ধরণের উইকেটে খুব বেশি সুইং পাওয়া সম্ভব নয়। বোলারদের বড় অস্ত্র হওয়া উচিত স্লো বাউন্সার এবং ইয়র্কার। এদিকে হার্দিক পান্ডিয়ার ছোটবেলার প্রশিক্ষক দাবি করেছিলেন, তাঁর ছাত্র ও শিখর ধওয়নের সম্পর্ক নাকি মোটেও আগের মতো নেই। ওঁদের মধ্যে নাকি ঠান্ডা লড়াই চলছে! তাঁর আরও দাবি, হার্দিকও নাকি মনে করেন এবারের শ্রীলঙ্কা সফরে তিনিই অধিনায়ক হওয়ার যোগ্য ব্যক্তি ছিলেন!

    অনুশীলন থেকে শুরু করে সাজঘরে বসে রণনীতি তৈরি করা, শ্রীলঙ্কার বিরুদ্ধে বাইশ গজের যুদ্ধে নামার আগে সফরের অধিনায়ক ধওয়নকে সব রকম সাহায্য করছেন হার্দিক। তবে সেটা পেশার তাগিদে। আসন্ন সিরিজে তাঁকে সহ-অধিনায়ক হিসেবেও বিবেচনা করেনি বোর্ড। সেই দায়িত্ব পেয়েছেন ভুবনেশ্বর কুমার। দলের সবচেয়ে অভিজ্ঞ ধওয়নের নেতৃত্বে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ ও সম সংখ্যক টি-টোয়েন্টি খেলবে ভারত।

    Published by:Rohan Chowdhury
    First published: