Harbhajan Singh: খালিস্তানি জঙ্গিকে 'শহিদ' লিখে পোস্ট, ব্যাপক সমালোচনার মুখে হরভজন

  • Share this:

    #চণ্ডীগড়:

    সোশ্যাল মিডিয়ায় বেশ ভালরকমই অ্য়াক্টিভ থাকেন তিনি। কখনও ক্রিকেট, কখনও আবার ব্যক্তিগত জীবন নিয়ে একের পর এক পোস্ট করেন তিন। তাঁর সেই সব পোস্ট ঘিরে বিতর্ক খুব বেশি দানা বাঁধে না। কারণ হরভজন সিং সচরাচর বিতর্কে থাকেন না। তবে এবার কিন্তু ভাজ্জির নাম বিতর্কে জড়িয়ে গেল। ভারতীয় দলের এই অফস্পিনার খালিস্তানি জঙ্গি জার্নাল সিং ভিনদ্রাওয়ালে সম্পর্কে একটি পোস্ট করে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন। সোশ্যাল মিডিয়ায় এখন হরভজন সিংকে নিয়ে আলোচনা চলছে। ৪০ বছর বয়সী হরভজন ইনস্টাগ্রাম স্টোরিতে খালিস্তানি জঙ্গি জার্নালকে শহিদ বলে ব্যাখ্যা করেছেন। সেই সঙ্গে তাকে সশ্রদ্ধ প্রণাম জানিয়েছেন। ইনস্টাগ্রম স্টোরিতে হরভজন লিখেছেন, সম্মানের সঙ্গে জীবনযাপন এবং ধর্মের জন্য মৃত্যুবরণ। জার্নাল সিং ভিনদ্রাওয়ালেকে সশ্রদ্ধ প্রণাম।

    এমন পোস্ট-এর পর থেকেই ট্রোলড হচ্ছেন হরভজন। তবে ভাজ্জি এর পর আর কোনো প্রতিক্রিয়া দেননি। স্পিনের ভেলকিতে ব্যাটসম্যানদের উইকেট তুলে নেন ভাজ্জি। কিন্তু এবার সোশ্যাল মিডিয়ায় একখানা শর্ট বল করে নিজেই জালে জড়িয়ে গেলে তিনি। এদিন জার্নাল সিংয়ের একটি নীল পাগড়ি পরা ছবিও পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। ১৯৮৪ সালে অপারেশন ব্লু স্টারে মারা যান খালিস্তানি নেতা জার্নাল সিং। সোশ্যাল মিডিয়ায় হরভজন সিংয়ের অনেক ভক্তই এদিন তাঁর সমালোচনা করেছেন। কেউ কেউ আবার লিখেছেন, ছোটবেলায় ভাজ্জির অনেক বড় ভক্ত ছিলাম। এখন অনুশোচনা হচ্ছে।

    ২০২১ আইপিএলে কলকাতা নাইট রাইডার্স-এর হয়ে খেলেছেন হরভজন। তবে কেকেআর তাঁকে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ দেয়নি। এর আগে মহেন্দ্র সিং ধোনির ক্যাপ্টেন্সিতে চেন্নাই সুপার কিংস খেলেছেন। মুম্বাই ইন্ডিয়ান্সেরস জার্সি গায়েও তাঁকে দেখা গিয়েছে। ভারতীয় দলের হয়ে ১০৩ টি টেস্ট ম্যাচে ৪১৭টি উইকেট পেয়েছেন তিনি। ২৩৬টি ওয়ান ডে খেলে ২৬৯টি উইকেট রয়েছে হরভজন সিংয়ের নামের পাশে।

    Published by:Suman Majumder
    First published: