Home /News /sports /
Kolkata IPL 2022|| এ কী কাণ্ড! মাঠে খেলছে গুজরাত-রাজস্থান, বাইরে গলা ফাটালেন KKR সমর্থক

Kolkata IPL 2022|| এ কী কাণ্ড! মাঠে খেলছে গুজরাত-রাজস্থান, বাইরে গলা ফাটালেন KKR সমর্থক

Gujrat Rajasthan IPL Match at Eden Gardens: এ দিন ইডেন ছিল কার্যত রাজস্থান ও গুজরাট সমর্থকদের দখলে। দুই টিমের জার্সি, পতাকায় ঢেকে গিয়েছিল এলাকা৷ একই মধ্যে এক নাইস সমর্থক সারা গায়ে নীল রং মেখে মাথায় সোনার মুকুট পরে হাজির।

  • Share this:

#কলকাতা: প্রায় দু'বছর পর ইডেনে আইপিএল ম্যাচ। কিন্তু এই ম্যাচে খেলছে না কলকাতা নাইট রাইডার্স। খেলা হচ্ছে গুজরাট ও রাজস্থানের মধ্যে। সকাল থেকেই টানটান উত্তেজনা। দুপুরে ভাল বৃষ্টি হয়েছে। খেলা কি হবে? এমনটাও মনে হয়েছিল অনেকের। কিন্তু শেষ পর্যন্ত নির্দিষ্ট সময়েই খেলা শুরু হয়েছে। 'কলকাতা নেই তো কী হয়েছে এই শহর খেলা পাগল। এই শহর প্রতিভাকে সম্মান জানাতে জানে। আর নিজেদের টিম না থাকলে অনেকটা চাপ মুক্ত হয়ে খেলা দেখা যায়। তাই সেটাই উপভোগ করতে এলাম', বলছেন এক বঙ্গ সন্তান অপূর্ব পোদ্দার।

তাপস রায় কলকাতার নাগরিক হলেও কর্মসূত্রে গুজরাটে থাকেন। কলকাতায় এসেছেন ছুটি কাটাতে। এ দিন খেলা দেখতে এসে তিনি বলেন, 'কলকাতা আমার শহর। আমি প্রথমে কলকাতার সমর্থক। আর কলকাতা না থাকলে আমি গুজরাটের সমর্থক। আমি আমার জন্মস্থানে বসে কর্মস্থানের সমর্থন করব। এটা একটা দারুণ অভিজ্ঞতা আমার জন্য।'

আরও পড়ুন: কবে শেষ হতে পারে সিলিন্ডার? কতটা গ্যাস বাকি আছে? এক ফালি ন্যাকড়ায় লুকিয়ে সমাধান!

আবার আদি বাসস্থান রাজস্থানের বিকানেরে হলেও কয়েক প্রজন্ম ধরে কলকাতায় থাকেন অরবিন্দ গুপ্তা। কলকাতার সমর্থক কিন্তু এ দিন এসেছিলেন রাজস্থানের হয়ে গলা ফাটাতে। তিনি বলেন, 'কলকাতা থাকলে ভাল হতো। কলকাতার সঙ্গে রাজস্থানের খেলা হলেও, আমি কলকাতাকেই সমর্থন করতাম। কিন্তু গুজরাটের সঙ্গে খেলা, তাই আজ রাজস্থানকেই সমর্থন করব। শুধুমাত্র রাজস্থানের বলেই সমর্থন করছি এটা ভাবলে ভুল হবে। রাজস্থান সত্যিই ভাল খেলছে। রাজস্থানী, গুজরাতি ব্যবসায়ীর প্রতিযোগিতা যেমন থাকে, তেমনই ক্রিকেটেও দুই প্রতিদ্বন্দ্বী কেউ কাউকে ছেড়ে কথা বলবে না। একটা বুনো ওল হলে আরেকটা বাঘা তেঁতুল। যাই হোক খেলাটা মানুষ উপভোগ করবে।"

এ দিন ইডেন ছিল কার্যত রাজস্থান ও গুজরাট সমর্থকদের দখলে। দুই টিমের জার্সি, পতাকায় ঢেকে গিয়েছিল এলাকা৷ একই মধ্যে এক নাইস সমর্থক সারা গায়ে নীল রং মেখে মাথায় সোনার মুকুট পরে হাজির। সেই পরিবেশে এই ছবি সত্যিই বেমানান। তাহলে? আজ তো কলকাতার খেলা নেই কেনও এসেছেন? নদিয়ার বাসিন্দা অশোক চক্রবর্তী বলেন, "নাইট খেলুক বা না খেলুক কলকাতায় খেলা হচ্ছে আর নাইটদের পতাকা উড়বে না তা হয় নাকি? আমি এসেছি নাইটদের সমর্থক বা প্রতিনিধি হিসাবে। অথবা বলতে পারেন গুজরাট ও রাজস্থান আমাদের অতিথি। আমি এসেছি স্বাগত জানাতে।

একই সঙ্গে আমি সংগঠকদের ধন্যবাদ জানাব কলকাতায় খেলা দেওয়ার জন্য। দীর্ঘ দু'বছর পর একশো শতাংশ দর্শক নিয়ে খেলা হচ্ছে। একজন ক্রিকেট অনুরাগী হিসেবে। একজন খেলা প্রেমী মানুষ হিসেবে আজকের দিনটার স্বাক্ষী থাকতে এলাম। এটা বড় কথা নয় মাঠের বাইরে না মাঠের ভিতরে রয়েছি। আসলে খেলার মধ্যে আছি কিনা সেটা বড় কথা। আর সবচেয়ে বড় কথা আমি দাদার ভক্ত এখানে এভাবে সুষ্ঠ ভাবে খেলা হওয়ার জন্য কারও যদি কৃতিত্ব থাকে তিনি হলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের।"

UJJAL ROY

Published by:Shubhagata Dey
First published:

Tags: IPL 2022

পরবর্তী খবর