• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • GAUTAM GAMBHIR PICKS HIS SEMI FINALISTS FOR T20 WORLD CUP TO BE HELD IN UAE RRC

Gambhir Semifinal : টি টোয়েন্টি বিশ্বকাপের সেরা চার দল বেছে নিলেন গম্ভীর

গম্ভীরের সেরা চার দল..

Gautam Gambhir picks his semi finalists. গম্ভীর যে চারটি দলকে সেমিফাইনালিস্ট হিসেবে নির্ধারণ করলেন, তারা হল- ভারত, ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ

  • Share this:

    #নয়াদিল্লি: দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতের হয়ে প্রথম টি টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিলেন তিনি। ২০১১ একদিনের বিশ্বকাপ জয়ের পেছনে ফাইনালে দুর্দান্ত ইনিংস খেলেছিলেন গৌতম গম্ভীর। কলকাতার হয়ে দুবার আই পি এল জেaতা বাঁহাতি ওপেনার বরাবর নিজের মন খোলা বক্তব্যের জন্য বিখ্যাত। আগামী অক্টোবর এবং নভেম্বরে ওমান ও আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। সূচি ঘোষণার পর থেকেই পুরো ক্রিকেট বিশ্বে এক ধরনের উত্তেজনা বিরাজ করছে।

    বিশেষ করে সুপার টুয়েলভের শুরুতেই ভারত এবং পাকিস্তান পরস্পর মুখোমুখি হবে এ কারণে। গৌতম গম্ভীর এখনই সেমিফাইনাল খেলবে কোন চারটি দল, সেগুলো নির্ধারণ করে ফেলেছেন। দলগুলোর পারফরম্যান্স এবং বর্তমান অবস্থার কথা বিবেচনা করে গম্ভীর যে চারটি দলকে সেমিফাইনালিস্ট হিসেবে নির্ধারণ করলেন, তারা হল- ভারত, ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টিতে পাকিস্তানের অবস্থান খুব ভাল হলেও তাদেরকে সেমিফাইনালিস্ট হিসেবে বাছাই করেননি তিনি। সেই সঙ্গে বাদ দিয়েছেন দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়ার মত দলকেও।

    তবে সকলকে অবাক করে দিয়ে আন্ডারডগ হিসেবে বেছে নিয়েছেন আফগানিস্তানকে। দেশে তালিবানি শাসন চলছে। রশিদ খান, নবি, মুজিবদের বিশ্বকাপে অংশগ্রহণ নিয়ে সংশয় না থাকলেও ক্রিকেটারদের মন পড়ে রয়েছে দেশে। গম্ভীর মনে করেন আফগানিস্তান হয়তো এই কারণেই নিজেদের ছাপিয়ে যাওয়ার চেষ্টা করবে।

    স্টার স্পোর্টসকে গমভিজ বলেন, ‘আমার মতে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল খেলবে ভারত, নিউজিল্যান্ড, ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ। আমি জানি অনেকে হয়তো হাসাহাসি করবেন। কিন্তু আমি আফগানিস্তানকে কালো ঘোড়া হিসেবে রেখে দেব"।

    একদিন আগেই তিনি জানিয়েছিলেন পাকিস্তানের বিরুদ্ধে ভারত অনেকটা এগিয়ে শুরু করবে। এই মুহূর্তে ভারতের সঙ্গে পাকিস্তানের তুলনা বোকামি। তবে ফরম্যাট যেহেতু টি টোয়েন্টি, তাই পাকিস্তানকে হালকা করে দেখার জায়গা নেই। গম্ভীর মনে করেন আরবে খেলা হওয়ায় ভারতের কাছে মানিয়ে নেওয়া খুব বড় সমস্যা হবে না। ভারতীয় দলের রিজার্ভ বেঞ্চ এই মুহূর্তে পৃথিবীর সেরা তাতে সন্দেহ নেই গৌতমের।

    Published by:Rohan Chowdhury
    First published: