Home /News /sports /
Gambhir on Rohit Sharma : আইপিএলে বিপক্ষের কোন ক্রিকেটারকে সবচেয়ে ভয় পেতেন গৌতম গম্ভীর? জানেন?

Gambhir on Rohit Sharma : আইপিএলে বিপক্ষের কোন ক্রিকেটারকে সবচেয়ে ভয় পেতেন গৌতম গম্ভীর? জানেন?

আইপিএলে রোহিতের ধারেপাশে কাউকে রাখেন না গম্ভীর

আইপিএলে রোহিতের ধারেপাশে কাউকে রাখেন না গম্ভীর

Gautam Gambhir admits Rohit Sharma is the only player who gave him sleepless nights in IPL. আইপিএলের ইতিহাসে ডিভিলিয়ার্স এবং গেইলের থেকেও রোহিতকে এগিয়ে রাখলেন গম্ভীর

  • Share this:

    #মুম্বই: আইপিএল ২০২২ শুরু হবে ২৬শে জুন থেকে ২৯ মে অবধি, যাতে খেলা হবে মোট ৭০টি লিগ ম্যাচ। কলকাতা নাইট রাইডার্সের হয়ে দুবার লিগ জয়ী অধিনায়ক গৌতম গম্ভীর বললেন রোহিত শর্মা ছিলেন একমাত্র ক্যাপ্টেন যার জন্য ঘুম উড়ে যেত তার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে সফলতম অধিনায়কদের মধ্যে নাম আসে চেন্নাই সুপার কিংসের এমএস ধোনি, কলকাতা নাইট রাইডার্স এর গৌতম গম্ভীর এবং এদের মধ্যে সবথেকে সফল মুম্বই ইন্ডিয়ান্সের রোহিত শর্মা।

    আরও পড়ুন - IND vs SL, Pink Ball test : বেঙ্গালুরুর ঘূর্ণি পিচে প্রথম সেশনেই চার উইকেট হারাল ভারত, ব্যর্থ বিরাট

    গৌতম গম্ভীর তার আগ্রাসী রণনীতি দিয়ে দুবার আইপিএল জিতেছেন, মহেন্দ্র সিং ধোনি চেন্নাই সুপার কিংসকে নিয়ে চতুর্থ বার আইপিএল জিতলেন ২০২১এ। কিন্তু পাঁচটি আইপিএল ট্রফি নিয়ে তাদের থেকেও এগিয়ে আছেন রোহিত শর্মা। আইপিএল ইতিহাসের সফলতম অধিনায়ক তিনি। ২০০৯ সালে ডেকান চার্জারসকে নিয়ে তার আইপিএল জয়ের যাত্রা শুরু এবং তারপর এই দলটি উঠে যায় আইপিএল থেকে, তখন প্রায় ৮ কোটি টাকা মূল্যে মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দেন তিনি।

    আরও পড়ুন - Kapil Dev tips Raj Bawa : বিশ্বকাপ জয়ী অনূর্ধ্ব ১৯ দুই উজ্জ্বল ক্রিকেটারকে অমূল্য পরামর্শ কপিল দেবের

    সেইসময় মোট চারটে ফ্র্যাঞ্চাইজি রোহিতকে নেওয়ার জন্য প্রস্তুত ছিল। রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এর জায়গায় সৌরভ তিওয়ারিকে নিল, চেন্নাই সুপার কিংস নিল মুরলী বিজয়কে এবং কলকাতা এত দাম দিয়ে তাকে নিতে রাজি হয়নি। এর ফলে নিতা আম্বানি তাকে কিনে নেন এবং সেখান থেকে তার ঐতিহাসিক সফর শুরু। ২০১৩ সালে রিকি পন্টিং সিজনের মাঝখানে অধিনায়কত্ব ছেড়ে দিলে রোহিত শর্মা মুম্বই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দিতে শুরু করেন।

    লীগ টেবিলে শেষ করেন দ্বিতীয় স্থানে এবং ফাইনালে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে ট্রফি জিতলেন তিনি। সেই বছরই মুম্বই ইন্ডিয়ান্স চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টি ট্রফিও জেতে। এরপর ২০১৫, ২০১৭, ২০১৯ এবং ২০২০তেও মুম্বইকে নিয়ে ট্রফি জিতলেন রোহিত শর্মা। প্রাক্তন কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর তাকে নিয়ে অনেক প্রশংসা করলেন কিন্তু এটাও জানালেন রোহিত শর্মা তার রাতের ঘুম উড়িয়ে দিতেন।

    গম্ভীর বললেন, রোহিত শর্মা একমাত্র যার জন্য আমি ঘুমহীন রাত কাটিয়েছি। ক্রিস গেইল বা এবি ডি ভিলিয়ার্স ও নয়, রোহিত শর্মা। আইপিএলের ইতিহাসে রোহিত শর্মার মত সাফল্য আর কোনো অধিনায়ক পাননি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Gautam Gambhir, Rohit Sharma

    পরবর্তী খবর