Home /News /sports /
রামিজ থেকে ইনজামাম, কোচ রাহুল দ্রাবিড়ের প্রশংসায় দরাজ পাকিস্তান

রামিজ থেকে ইনজামাম, কোচ রাহুল দ্রাবিড়ের প্রশংসায় দরাজ পাকিস্তান

কোচ রাহুলের দক্ষতায় পঞ্চমুখ পাকিস্তান

কোচ রাহুলের দক্ষতায় পঞ্চমুখ পাকিস্তান

রামিজ মনে করেন এটা রাহুল দ্রাবিড়ের মানসিকতার প্রতিফলন। ক্রিকেটারদের ভেতর ফোকাস এবং লড়াই এমন নিঃশব্দে ঢুকিয়ে দিয়েছেন দ্রাবিড়, যে ভারত কঠিন পরিস্থিতিতেও ভয় পায় না

  • Share this:

    #কলম্বো: যখন ক্রিকেটার হিসেবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামতেন তিনি, তখন শোয়েব আখতার থেকে ওয়াসিম আক্রম, এমন কেউ নেই, যিনি রাহুল দ্রাবিড়ের উইকেট নেওয়ার জন্য মুখিয়ে থাকতেন না। নিজের আত্মজীবনীতে সচিনের থেকেও রাহুলকে আউট করা বেশি কঠিন ছিল বলে মন্তব্য করেছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'। ক্রিকেটার হিসেবে রাহুল দ্রাবিড়ের কিংবদন্তি সত্ত্বা সারা বিশ্বে গ্রহণযোগ্য। কিন্তু বিগত কয়েক বছর ধরে ভারতের ভবিষ্যৎ প্রজন্মকে তুলে আনার কাজে রাহুল যে ভূমিকা পালন করে চলেছেন তার প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা।

    কদিন আগেই ইনজামাম জানিয়েছিলেন রাহুল আছেন বলেই ভারতের ভবিষ্যৎ সুরক্ষিত। এবার আরো একধাপ এগিয়ে দ্রাবিড়ের প্রশংসায় রামিজ রাজা। পাকিস্তানের বিশ্বকাপ জয়ী দলের সদস্য মনে করেন ভারতীয় দল, যেটা এই মুহূর্তে শ্রীলঙ্কায় খেলছে, সেই দলকে বি দল বলা যাবে না। শ্রীলঙ্কা দ্বিতীয় ম্যাচে যথেষ্ট আক্রমনাত্মক ক্রিকেট খেললেও, শেষপর্যন্ত জিতে মাঠ ছেড়েছে ভারত। বোলার দীপক চাহার এবং কিছুটা ভুবনেশ্বর কুমার মিলে ব্যাট হাতে ছিনিয়ে নিয়েছেন সিরিজ।

    রমিজ মনে করেন এটা রাহুল দ্রাবিড়ের মানসিকতার প্রতিফলন। ক্রিকেটারদের ভেতর ফোকাস এবং লড়াই এমন নিঃশব্দে ঢুকিয়ে দিয়েছেন দ্রাবিড়, যে ভারত কঠিন পরিস্থিতিতেও ভয় পায় না। দ্রাবিড় কম কথার লোক। এটাও একটা বাড়তি অ্যাডভান্টেজ মনে করেন রামিজ। তিনি জানিয়েছেন রাহুলের মতো কাজের মানুষ যে সাফল্য পাবেন তাতে আশ্চর্যের কিছু নেই।

    দলের সাফল্যে যে কোচ নিজের এক শতাংশ ক্রেডিট দাবি করেন না, সেই দলের ছেলেরাই কোচের জন্য সবকিছু উজাড় করে দেবে মনে করেন প্রাক্তন পাকিস্তান তারকা। মঙ্গলবার রাতে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে একটি পর্বে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল ভারতের। জয়ের জন্য প্রয়োজন ছিল ২৭৬ রান। কিন্তু ১৯৩ রানের মধ্যেই ৭টি উইকেট খুইয়েছিল টিম ইন্ডিয়া। তবুও কঠিন পরিস্থিতিতে হাল ছাড়েননি দীপক চাহার-ভুবনেশ্বর কুমাররা।

    রুদ্ধশ্বাস ম্যাচ জিতে তৃপ্ত কোচ রাহুল দ্রাবিড়। তিনি বলেছেন, ‘শ্রীলঙ্কাকে দল হিসেবে আমরা সম্মান করি। ওরা কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিল। আমাদের তরুণরা তার যোগ্য জবাব দিয়েছে। এভাবে জয় ছিনিয়ে আনতে পারায় কোচ হিসেবে আমি আনন্দিত। তবে হারলেও হতাশ হওয়ার কিছু ছিল না। সেক্ষেত্রে চাপের মুহূর্তে প্রতিপক্ষ শিবিরে লড়াই পৌঁছে দেওয়ার মধ্যে একটি ইতিবাচক দিক থাকত"। এদিকে আন্তর্জাতিক স্তরে জীবনের প্রথম অর্ধশতরান করতে পেরে উচ্ছ্বসিত দীপক চাহার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Rahul Dravid

    পরবর্তী খবর