• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOUR NEW CRICKETERS MAKE THEIR DEBUT AGAINST SRI LANKA IN SECOND T20 AS INDIA PUTS 132 RRC

India vs Sri Lanka: চার নতুন মুখের অভিষেক ম্যাচে লো স্কোরিং টোটাল ভারতের

৪০ করে ভারতের সর্বোচ্চ স্কোরার শিখর ধাওয়ান

ভারতের চার জন তরুণ ক্রিকেটারকে জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামার সুযোগ করে দিল করোনা। চেতন সাকারিয়া এবং নিতিশ রানা একদিনের সিরিজে খেলেছিলেন। আজ ওই দুজন ছাড়া নতুন দলে এলেন ঋতুরাজ গায়কোয়াড় এবং দেবদত্ত পাড়িকাল

  • Share this:

    ভারত-১৩২/৫

    #কলম্বো: ক্রুনাল পান্ডিয়ার করোনা আক্রান্ত হয়ে পড়ার খবরে বেশ কয়েকজন ক্রিকেটার আজ দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে পারবে না সেটা জানাই ছিল। এই সুযোগটা ভারতের চার জন তরুণ ক্রিকেটারকে জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামার সুযোগ করে দিল। চেতন সাকারিয়া এবং নিতিশ রানা একদিনের সিরিজে খেলেছিলেন। আজ ওই দুজন ছাড়া নতুন দলে এলেন ঋতুরাজ গায়কোয়াড় এবং দেবদত্ত পাড়িকাল।

    টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠান লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা।ঋতুরাজ  এবং অধিনায়ক শিখর শুরুটা খারাপ করেনি। ঋতুরাজ ২১ করে ফিরে গেলেন। একটি বাউন্ডারি মারলেন। সিঙ্গল, ডবল নিলেন। টি টোয়েন্টি একজন ক্রিকেটারের যোগ্যতা বিচার করার সঠিক জায়গা নয়। কিন্তু যেটুকু সময় ছিলেন আত্মবিশ্বাসের সঙ্গে ব্যাট করলেন সিএসকে- র এই ব্যাটসম্যান। পুল করতে গিয়ে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিলেন।

    তিন নম্বরে নামলেন দেবদত্ত। শিখর ধাওয়ান রানের গতি বাড়াতে গিয়ে আকিলার বলে উইকেট হারালেন। উইকেট কিছুটা মন্থর ছিল। বল পড়ে থেমে থেমে ব্যাটে আসছিল। শট খেলা সহজ ছিল না। চার নম্বরে এলেন সঞ্জু স্যামসন। এই ধরণের উইকেটে হাসারাঙ্গা এবং আকিলা ধনঞ্জয়াকে খেলা সহজ হবে না ভারতের পক্ষে সেটা জানা ছিল। দেবদত্ত একটি ছক্কা এবং একটি বাউন্ডারি মারলেন। ২৩ বলে ২৯ করে ফিরলেন হাসারাঙ্গার বলে বোল্ড হয়ে। কিন্তু যতক্ষণ ছিলেন আত্মবিশ্বাসের সঙ্গে ব্যাট করলেন। এরপর এলেন রানা।তিনি এবং ভুবনেশ্বর কুমার মিলে চেষ্টা করেও দলের রান দেড়শো পের করতে ব্যর্থ।

    শ্রীলঙ্কার স্বাস্থ্য সুরক্ষা বিধি অনুযায়ি ক্রুণাল ৩০ জুলাই ভারতীয় দলের বাকি সদস্যদের সঙ্গে দেশে ফিরতে পারবেন না৷ তাঁকে পুরো আইসোলেশন পিরিয়ডে পুরো নির্ধারিত সময় কাটানোর পরে আরটিপিসিআর টেস্টে নেগেটিভ রিপোর্ট নিয়ে তবেই বাড়ি ফিরতে পারবেন৷ শিখর ধাওয়ান (Shikhar Dhawan) নেতৃত্বাধীন ভারত প্রথম ম্যাচ ৩৮ রানে জিতে যান৷ এবার তাঁদের লক্ষ্য সিরিজ জেতা৷কিন্তু আজ অন্তত ১৫-২০ রান কম তুলেছে ভারত। দ্বিতীয় ইনিংসে ম্যাচের ভাগ্য ঠিক করে দিতে পারেন ভারতীয় স্পিনাররা।

    Published by:Rohan Chowdhury
    First published: