খেলা

corona virus btn
corona virus btn
Loading

করোনা ধাক্কা! বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জ নেই বাংলার অধিনায়ক অভিমুন্য ঈশ্বরণ-সহ চার ক্রিকেটার

করোনা ধাক্কা! বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জ নেই বাংলার অধিনায়ক অভিমুন্য ঈশ্বরণ-সহ চার ক্রিকেটার

কোভিড পরিবর্তন নিয়মে করোনা আক্রান্ত ৪ ক্রিকেটারের বদলি ঘোষণা করল সিএবি।

  • Share this:

#কলকাতা: করোনা আক্রান্ত হয়ে বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জ থেকে ছিটকে গেলেন বাংলার অধিনায়ক অভিমুন্য ঈশ্বরণ। টুর্নামেন্টের নেই করোনা আক্রান্ত আরও তিন ক্রিকেটার। ইস্টবেঙ্গল ক্লাবের অভিষেক রমন, মোহনবাগানের ঋত্বিক চট্টোপাধ্যায় ও কাস্টমস ক্লাবের দীপ চট্টোপাধ্যায়।

কোভিড পরিবর্তন নিয়মে করোনা আক্রান্ত ৪ ক্রিকেটারের বদলি ঘোষণা করল সিএবি। মোহনবাগানের ঋত্বিক চট্টোপাধ্যায় করোনা আক্রান্ত হওয়ার পর তার পরিবর্ত হিসেবে সৌরভ পাল ১৫ জনের স্কোয়াডে এলেন। অন্যদিকে বাগানের আরেক ক্রিকেটার রাজ কুমার পাল বাবার অসুস্থতার কারণে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ালেন। পরিবর্ত হিসেবে সুনীল কুমার দালালকে দলে নিল মোহনবাগান টিম ম্যানেজমেন্ট। দলের অধিনায়কের দায়িত্ব সামলাবেন অনুষ্টুপ মজুমদার।

করোনার ধাক্কায় সবথেকে বেশি সমস্যায় পড়েছে ইস্টবেঙ্গল ক্লাব। অভিমুন্য ঈশ্বরণ এবং অভিষেক রমনের মত বাংলা দলের দুই ওপেনারই টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন। দুই ক্রিকেটারের পরিবর্তে অভিজিৎ ভগৎ এবং রঞ্জিত সিং খাইরাকে দলে নিয়েছে লাল-হলুদ ম্যানেজমেন্ট। ব্যক্তিগত কারণে রাহুল শেট্টি টুর্নামেন্ট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

ইস্টবেঙ্গল দলের স্ট্যান্ডবাই তালিকা জায়গা পেয়েছেন শচীন কুমার যাদব রোহন বন্দ্যোপাধ্যায় এবং শিব প্যাটেল। স্ট্যান্ডবাই তালিকায় থাকা অভিজিৎ ভগৎ এবং রনজিত মূল দলের সঙ্গে যুক্ত হয়েছেন। ইস্টবেঙ্গল দলের নেতৃত্ব দিচ্ছেন অর্ণব নন্দী।

অন্য দিকে কাস্টমস দলে ছিটকে যাওয়া দীপ চট্টোপাধ্যায় জায়গায় সৈকত বন্দোপাধ্যায় দলে জায়গা করেছেন। দলের অধিনায়ক সুমন্ত গুপ্ত। শনিবার থেকে রাজারহাটের এক হোটেলে জৈব সুরক্ষা বলয় বলয়ের মধ্যে রয়েছেন সব দলের ক্রিকেটাররা। বাকি তিন দল হঠাৎ তপন মেমোরিয়ালের নেতৃত্বে শাহবাজ আহমেদ, টাউনের অভিজিৎ সিং এবং কালীঘাট দলের অধিনায়ক শুভম চট্টোপাধ্যায়। মঙ্গলবার থেকে শুরু টুর্নামেন্ট। ৯ ডিসেম্বর ফাইনাল। ৮(আট) ডিসেম্বর জোড়া সেমিফাইনাল। ছটা টিম প্রত্যেকে নিজেদের মধ্যে দুটি করে ম্যাচ খেলবে। প্রত্যেকটা ম্যাচ ইডেনে। আইপিএলের মতো এখানেও টুর্নামেন্ট চলাকালে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে ক্রিকেটাররা থাকবেন। নির্দিষ্ট বাসে করে হোটেল থেকে ইডেনে যাবেন প্রত্যেকে। ইডেনেও মাঠ, ড্রেসিং রুম সংলগ্ন চত্বর জৈব সুরক্ষা বলয়ের মধ্যে রয়েছে। বোর্ডের পরামর্শ মেনে টুর্নামেন্টের জন্য নতুন নিয়ম চালু করেছে সিএবি। কিছু ক্ষেত্রে বিসিসিআই থেকে কড়া পদক্ষেপ করেছেন অভিষেক ডালমিয়ারা। নিয়ম অনুযায়ী বলে থুতু লাগানো নিষিদ্ধ। ম্যাচ চলাকালীন কোনও ক্রিকেটার যদি এই ভুল করেন তাহলে পাঁচ রানের পেনাল্টি ব্যবস্থা থাকছে। বল পরিবর্তন করা হবে।

Published by: Arka Deb
First published: November 22, 2020, 9:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर