Home /News /sports /
IND vs PAK series : ভারত পাকিস্তান সিরিজ নিয়ে নতুন বোমা ফাটালেন প্রাক্তন পিসিবি প্রধান !

IND vs PAK series : ভারত পাকিস্তান সিরিজ নিয়ে নতুন বোমা ফাটালেন প্রাক্তন পিসিবি প্রধান !

পিসিবি এবং বিসিসিআইয়ের সম্পর্ক নাকি খারাপ নয়

পিসিবি এবং বিসিসিআইয়ের সম্পর্ক নাকি খারাপ নয়

Former PCB chairman Tauqir Zia makes stunning revelations on PCB and BCCI. ভারত পাকিস্তান সিরিজ নিয়ে বোমা ফাটালেন প্রাক্তন পিসিবি প্রধান !

  • Share this:

    #লাহোর: ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ম্যাচ হিসেবে ধরা হয় ভারত-পাকিস্তান লড়াই। ঐতিহ্য এবং জনপ্রিয়তার দিক থেকে যা পিছনে ফেলে দেবে ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার অ্যাশেজকে। অথচ দুই দেশের ক্রিকেটপ্রেমীরা এখন হাতে গোনা কয়েকটা ম্যাচ দেখতে পান ভারত-পাকিস্তানের ভেতর। শেষবার দুই দলের সাক্ষাৎকার হয়েছিল দুবাইতে টি টোয়েন্টি বিশ্বকাপে। ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল পাকিস্তান।

    আরও পড়ুন - Qatar World Cup tickets : টিকিটের হাহাকার! বিশ্বকাপে সবচেয়ে বেশি আবেদন মেসির আর্জেন্টিনার জন্য!

    রাজনৈতিকভাবে শীতল সম্পর্কের কারণে ২০১২-১৩ সালের পর থেকে পাকিস্তানের বিপক্ষে কোনো দ্বি-পাক্ষিক সিরিজ খেলেনি ভারত। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বারবার চেষ্টা করা সত্ত্বেও তাদের সঙ্গে সিরিজ খেলতে রাজি হয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। এমনকি পাকিস্তান নিরপেক্ষ ভেন্যুতে খেলার প্রস্তাব দিলেও তাতে রাজি হয়নি ভারত।

    অথচ, পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান তৌকির জিয়া হঠাৎ করেই নতুন তত্ব নিয়ে হাজির হলেন। তিনি দাবি করছেন, ভারত কখনো পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলতে অস্বীকার করেনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে তৌকির জিয়া বললেন, বিসিসিআই কখনোই আমাদের পাকিস্তানের বিরুদ্ধে খেলতে অস্বীকার করেনি। সমস্যাটি সরকারি স্তরে।

    উভয় দেশের ক্রিকেট বোর্ড বর্তমানে প্রাক্তন ক্রিকেটারদের দ্বারা পরিচালিত হয়, যারা পাকিস্তান-ভারত ম্যাচের গুরুত্ব বোঝেন। সৌরভ গাঙ্গুলি এবং রামিজ রাজা দুজনেই ক্রিকেটের প্রচার করতে চান এবং এই প্রতিদ্বন্দ্বীদের মধ্যে প্রতিযোগিতা দেখার চেয়ে ভাল কিছু নেই।

    প্রাক্তন পিসিবি চেয়ারম্যান আরও জানান, চার দেশের সিরিজের ধারণাটি ভাল ছিল, তবে এটি বাস্তবে সম্ভব নয়। তিনি বলেন, যদিও চার-দেশের সিরিজটি একটি দুর্দান্ত ধারণা ছিল, ইতিমধ্যেই সারা বছর ধরে অনেক ফ্র্যাঞ্চাইজি-মডেল টুর্নামেন্ট হচ্ছে।

    এই কারণে, আমি মনে করি, চারটি দেশকে এক সময়সীমার মধ্যে জড়ো করার জন্য যথেষ্ট জায়গা অবশিষ্ট থাকবে। ভবিষ্যতে ভারত পাকিস্তানের ক্রিকেট সিরিজ শুরু হয় কিনা সেটা সময় বলবে। তবে সেই সম্ভাবনা খুব একটা উজ্জ্বল নয়।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI, PCB

    পরবর্তী খবর