• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FORMER PAKISTANI CAPTAIN INZAMAM UL HAQ IN PRAISE FOR INDIAN FAST BOWLERS RRC

Inzamam Pakistan: পেসারদের দাপটেই সিরিজ জিতবে ভারত, বলছেন ইনজামাম

ভারতীয় পেসারদের দেখে মুগ্ধ ইনজামাম

Inzamam ul haq in praise for Indian fast bowlers. বর্তমান ভারতীয় পেসাররা সত্যিকারের আক্রমণাত্মক ফাস্ট বোলার। দলে যখন আক্রমণাত্মক পেসার থাকে, তখন এই ধরনের পারফরম্যান্স আসতে বাধ্য বলেন ইনজি

  • Share this:

    #লাহোর: ক্রিকেটার জীবনে যখন ভারতের বিরুদ্ধে খেলেছেন, তখন পেস বোলিং বিভাগে পাকিস্তানের থেকে অনেকটাই পিছিয়ে ছিল ভারত। ওয়াসিম আক্রম, ওয়াকার ইউনিস, শোয়েব, আজহার মেহমুদ সমৃদ্ধ পাকিস্তান ভারতের থেকে কয়েক মাইল এগিয়েছিল ফাস্ট বোলিং বিভাগে। কিন্তু সেই ভারত এখন যেভাবে ফাস্ট বোলার তুলে এনেছে, তা দেখে অবাক হয়ে যাচ্ছেন ইনজামাম।

    ইংলিশ কন্ডিশনে ব্রড-অ্যান্ডারসনের বিখ্যাত পেস জুটির বিপরীতে ক্রিকেটবিশ্বের নজর কেড়েছেন ভারতীয় পেসাররা। সিরিজের প্রথম ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ইংল্যান্ডের ২০টা উইকেট শিকার করেছেন ভারতের চার পেস বোলার। জসপ্রীত বু্মরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুরের মত পেস বোলারকে দেখে প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন প্রাক্তন পাকিস্তান অধিনায়ক ইনজামাম উল হক। তিনি বলেছেন, একসময়ের স্পিননির্ভর ভারত কীভাবে বিশ্বমানের সব পেসার তৈরি করেছে।

    নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম বলেন, 'বুমরাহ প্রথম ইনিংসে চারটি উইকেট তুলে নিয়ে ইংল্যান্ডকে ব্যাকফুটে ফেলে দিয়েছিলেন। জো রুট অবশ্য প্রথম ইনিংসেও ফিফটি করেন, কিন্তু বুমরাহর সামনে তিনি সহজ ছিলেন না। শামি এবং সিরাজরাও দারুণ বোলিং করেছে। এমন ভারতীয় পেস লাইন-আপ আমি কখনও দেখিনি। অতীতেও তারা প্রসাদ, শ্রীনাথ, অজিত আগারকারদের মত ফাস্ট বোলার তৈরি করেছে, কিন্তু বর্তমান ভারতীয় পেসাররা সত্যিকারের আক্রমণাত্মক ফাস্ট বোলার। দলে যখন আক্রমণাত্মক পেসার থাকে, তখন এই ধরনের পারফরম্যান্স আসতে বাধ্য।'

    ভারত বনাম ইংল্যান্ডের টেস্টে বর্তমানে চালকের আসনে ছিল ভারত। জয়ের জন্য  পঞ্চম দিনে তাদের করতে হত ১৫৭ রান। হাতে ছিল ৯ উইকেট।কিন্তু সবকিছু ভেস্তে যায় বৃষ্টির জন্য। একটা বল খেলা হয়নি শেষ দিন। ইনজামাম উল হক আরও বলেন, প্রথম দিনে ভারতের পেস বোলিংয়ের কারণে ভারত সিরিজে ছন্দ ফিরে পেয়েছে।

    সঠিক উপায়ে তারা ইংল্যান্ডকে ব্যাকফুটে ফেলে দিয়েছে। উপমহাদেশীয় বোলারদের প্রায়ই প্রথম টেস্টে কঠিন মনে হয়; তবে ইংল্যান্ডে বোলিং করার ব্যপারটা আলাদা। তবু ভারতের বোলাররা ইংল্যান্ডের ব্যাটসম্যানদের হতাশ করেছে। এই ভারতীয় বোলিং লাইন ইংল্যান্ডে টেস্ট সিরিজ জেতানোর ক্ষমতা রাখে মনে করেন ইনজামাম।

    Published by:Rohan Chowdhury
    First published: