Home /News /sports /
Yuzvendra Chahal : ইংল্যান্ডকে চমকে দিতে চাহালকে টেস্টে নামিয়ে দিক ভারত! আর্জি সোয়ানের

Yuzvendra Chahal : ইংল্যান্ডকে চমকে দিতে চাহালকে টেস্টে নামিয়ে দিক ভারত! আর্জি সোয়ানের

ইংল্যান্ডকে বোকা বানাতে চাহালকে টেস্ট খেলানোর পরামর্শ সোয়ানের

ইংল্যান্ডকে বোকা বানাতে চাহালকে টেস্ট খেলানোর পরামর্শ সোয়ানের

Graeme Swann wants Yuzvendra Chahal in Indian test team to surprise England. ইংল্যান্ডকে বোকা বানাতে চাহালকে টেস্ট খেলানোর পরামর্শ সোয়ানের

  • Share this:

    লন্ডন: যুজবেন্দ্র চাহালের প্রশংসায় উচ্ছ্বসিত ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার গ্রেম সোয়ান। তাঁর মতে, ৩১ বছর বয়সি ভারতীয় বিশ্বমানের লেগস্পিনার। চাহালকে ভারতের টেস্ট স্কোয়াডে দেখতে চান তিনি। সোয়ান সাফ বলেছেন, টেস্ট খেলতে চায় কিনা, সরাসরি জিজ্ঞাসা করতাম দেখা হলে। ও আগ্রহী হলে সঙ্গে সঙ্গে ভারতের টেস্ট স্কোয়াডে নিয়ে আসতাম।

    আমার মতে, ওই এখন বিশ্বের সেরা স্পিনার। ওর নিয়ন্ত্রণ দুর্দান্ত। প্রতিকূল কন্ডিশনেও ভেলকি দেখায়। বিশেষ করে শিশিরে বল ভিজে যাওয়ার পরও ওকে সামলানো যায় না। উল্লেখ্য, ২০১৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক চাহালের। এখনও পর্যন্ত ৬১টি ওয়ান ডে এবং টি-২০ ম্যাচ খেলেছেন ৬০টি। একদিনের আন্তর্জাতিক ম্যাচে তাঁর পকেটে রয়েছে ১০৪ উইকেট।

    পাশাপাশি, কুড়ি ওভারের ঘরানায় তাঁর শিকারসংখ্যা ৭৫। তবে এখনও পর্যন্ত কোনও টেস্ট খেলেননি চাহাল। সাদা বলের ক্রিকেট থেকে লাল বলের ফরম্যাটে মানিয়ে নিতে সমস্যায় পড়বেন না তো তিনি? সোয়ানের উত্তর, একবার কোনও ফরম্যাটের জন্য চিহ্নিত হয়ে পড়লে অন্য ঘরানায় মানিয়ে নিতে অসুবিধা হতে পারে। তবে ও সাদা বলের ক্রিকেটে সেরা স্পিনার।

    কিন্তু লাল বলের ক্রিকেটে ও সেরা কিনা, তা আমাদের অজানা। কিন্তু নিজে স্পিনার ছিলেন বলেই তার বিশ্বাস সুযোগ পেলে চাহাল টেস্ট ক্রিকেটেও নজর কাড়বে। বিশেষ করে ইংল্যান্ডের মাটিতে দ্বিতীয় দিনের পরে লেগ স্পিনার সাহায্য পেয়ে থাকেন। তবে সোয়ান জানিয়েছেন এটা একান্তই তার ব্যক্তিগত মত। ভারত চাহালকে খেলাবে কিনা সেটা তাদের সিদ্ধান্ত।

    তিনি শুধু নিজের মনের কথা বলেছেন। চাহাল জনি বেয়ারস্ট, জো রুট, বেন স্টোকসদের ঝামেলায় ফেলতে পারেন মন থেকে বিশ্বাস করেন সোয়ান। তবে পাশাপাশি টেস্ট ম্যাচে ইংল্যান্ড জয়ের জন্য মরিয়া থাকবে জানিয়েছেন সোয়ান। বুড়ো হাড়ে জেমস অ্যান্ডারসন এখনও পার্থক্য গড়ে দিতে পারেন মনে করেন সোয়ান।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs Eng, Yuzvendra Chahal

    পরবর্তী খবর