Home /News /sports /
FIFA ban : স্বস্তির খবর কলকাতার ক্লাবদের, সই করা বিদেশিদের খেলতে কোনও অসুবিধা নেই

FIFA ban : স্বস্তির খবর কলকাতার ক্লাবদের, সই করা বিদেশিদের খেলতে কোনও অসুবিধা নেই

কিরিয়াকু, জনিদের খেলতে কোনও ভিধে রইল না চাপ রইল না

কিরিয়াকু, জনিদের খেলতে কোনও ভিধে রইল না চাপ রইল না

Foreign footballers who have already signed no problem to play in India. স্বস্তির খবর কলকাতার ক্লাবদের, সই করা বিদেশিদের খেলতে অসুবিধা নেই

  • Share this:

    #কলকাতা: প্রাথমিকভাবে মনে করা হয়েছিল ফিফার সাসপেনশনের কারণে ইস্টবেঙ্গল এবং মোহনবাগানে খেলা বিদেশি ফুটবলারদের ভবিষ্যৎ অন্ধকার হয়ে গেল। কিন্তু সেটা হয়নি। বুধবার সুপ্রিম কোর্ট রায় দিয়েছে নির্বাসন তুলে নেওয়ার জন্য যা কিছু করার করতে হবে তাড়াতাড়ি। পরবর্তী শুনানি ২২ আগস্ট। এআইএফএফের প্রতি ফিফার নির্বাসন দণ্ডে সবথেকে ক্ষতিগ্রস্ত হতে পারে এটিকে মোহনবাগান।

    আরও পড়ুন - Durand cup : পিছিয়ে পড়েও জয়, ডুরান্ড কাপে দারুণ শুরু কলকাতার মহমেডান স্পোর্টিংয়ের

    কারণ এএফসি কাপের ইন্টার জোনাল সেমি-ফাইনাল ৭ সেপ্টেম্বর। সবুজ-মেরুনের প্রতিপক্ষ কে, ঠিক হবে ২৪ আগস্ট। এই ব্যাপারে ক্লাব সচিব বলেছিলেন, বুধবার সুপ্রিম কোর্ট কী রায় দেয় সেদিকে তাকিয়ে রয়েছি। সিওএ সরে গেলে সমস্যার মেঘ কেটে যাবে। উল্লেখ্য, মোহনবাগানের অস্ট্রেলিয়ান স্ট্রাইকার দিমিত্রি পেত্রাতোস ৬ সেপ্টেম্বর কলকাতায় আসবেন।

    তবে তাঁর সঙ্গে এটিকে মোহন বাগানের চুক্তি হয়ে গিয়েছে। তাই দিমিত্রির মোহনবাগানে খেলা নিয়ে কোনও সমস্যা নেই। উল্লেখ্য, এশিয়ান কাপে ভারতীয় দলের খেলা জুনে। তার আগে ব্যান উঠে যাবে বলে মনে করছে ফুটবল মহল। এদিকে, ইমামি ইস্টবেঙ্গলের ঘোষিত পাঁচ বিদেশির মধ্যে ইভান গঞ্জালেজ, অ্যালেক্স লিমা, ক্লেটন সিলভা আন্তঃরাজ্য ছাড়পত্র নিয়ে নতুন ক্লাবে যোগ দেবেন।

    ফেডারেশনকে ব্যান করা হলেও তাঁদের চুক্তি নিয়ে কোনও সমস্যা নেই। এশিয়ান কোটায় ইস্টবেঙ্গল যদি মুম্বই সিটি থেকে ব্র্যাড ইনমানকে নেয় তাতেও কোনও অসুবিধা হওয়ার কথা নয়। সাইপ্রাসের ডিফেন্ডার কাইরিয়াকোউ ও ব্রাজিলিয়ান স্ট্রাইকার ইলিয়ান্দ্রোর সঙ্গে চুক্তি আগেই হয়ে গিয়েছে।

    তাছাড়া দু’জনেই ফ্রি প্লেয়ার। তাই ইস্টবেঙ্গলে বিদেশি নিয়ে কোনও সমস্যা নেই। ক্লাবের পক্ষ থেকে দেবব্রত সরকার আত্মবিশ্বাসের সঙ্গেই জানিয়ে দিয়েছেন যে বিদেশিরা সই করেছে, তাদের খেলতে করতে অসুবিধা নেই। তাই দুই প্রধানের বিদেশিদের নিয়ে সমস্যা নেই সেভাবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ATK-Mohun Bagan, East Bengal, Fifa

    পরবর্তী খবর