corona virus btn
corona virus btn
Loading

চিলিকে বিধ্বস্ত করল ইংল্যান্ড, ইংল্যান্ড- ৪ চিলি-০

চিলিকে বিধ্বস্ত করল ইংল্যান্ড, ইংল্যান্ড- ৪ চিলি-০
Photo: Siddhartha Sarkar

বিশ্বকাপ জ্বর গোটা কলকাতা শহরসহ গোটা রাজ্যে ৷ রবিবাসরীয় বিকেলে যুবভারতীতে মিশে গেল গোটা রাজ্য। জোড়া মহারণে ভাসলেন ভারতের বিভিন্ন অংশ থেকে আসা দর্শকরাও।

  • Share this:

#কলকাতা: বিশ্বকাপ জ্বর কলকাতাসহ গোটা রাজ্যে ৷ রবিবাসরীয় বিকেলে যুবভারতীতে মিশে গেল গোটা রাজ্য। জোড়া মহারণে ভাসলেন ভারতের বিভিন্ন অংশ থেকে আসা দর্শকরাও। উৎসবে যোগ দিলেন বিভিন্ন দেশের দর্শকরাও।

অনূর্ধ ১৭ বিশ্বকাপে শহরে বিশ্বকাপের প্রথম খেলা ৷ মাঠ জুড়ে খেলার লড়াইয়ে চিলি ও ইংল্যান্ড ৷ তবে শহরে হওয়া প্রথম বিশ্বকাপ ম্যাচে চিলিকে বিধ্বস্ত করল ইংল্যান্ড ৷ ইংল্যান্ডের স্যাঞ্চোর জোড়া গোল ৷ হাডসন ও গোমস ১টি করে গোল করেন ৷

মেসি-রোনাল্ডোদের পায়ের জাদু দেখতে এতদিন শুধু টেলিভিসনের পর্দাতেই চোখ রাখা। রাত জেগে বাঙালির বিশ্ব ফুটবল দর্শন। বড়জোর, পাড়ার জেঠু-কাকুর মুখে কলকাতার সবুজ মাঠে পেলের ফুল ফোটানোর রূপকথা। আর প্রথম সারির দেশগুলির সঙ্গে নিজেদের তুলনায় আক্ষেপ। এবার দ্য গ্রেটেস্ট শো অন দ্য আর্থকে চোখের সামনে দেখা। বিশ্ব ফুটবলের গতি আর স্কিলকে অবাক চোখে মেপে নেওয়ার পালা। হলই বা অনূর্ধ ১৭। তাতে কি। রবিবার, বিকেল থেকে তারই প্রস্তুতি দেখা গেল যুবভারতীতে। বেলা গড়াতেই মাঠে ঢোকার লাইনে ভিড় ক্রমশ লম্বা হল।

যুবভারতীর এই উৎসবে সামিল গোটা দেশও। কয়েকশো কিলোমিটার পাড়ি দিয়ে ইংল্যান্ড-চিলি আর ইরাক-মেক্সিকোর খেলা দেখতে কলকাতায় হাজির দেশের নানা জায়গার দর্শকরাও।

শুধুমাত্র রাজ্য বা দেশের গণ্ডি নয়, যুবভারতীতে যুব বিশ্বকাপের আসরে যোগ দিয়েছেন বিভিন্ন দেশের নাগরিকরাও। দেশ কাঁপছে ফুটবল জ্বরে। আর কলকাতাতেই খোলা হয়েছে সেই বিশ্বযুদ্ধের ফ্রন্ট। ইতিহাসের সাক্ষী থাকল ঐতিহাসিক যুবভারতী ক্রীড়াঙ্গন।
First published: October 8, 2017, 7:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर