corona virus btn
corona virus btn
Loading

সমর্থকদের জন্য অনলাইনে মাস্ক বিক্রি শুরু বায়ার্ন-বার্সেলোনার! ইস্টবেঙ্গল, মোহনবাগানও কি সেই পথে হাঁটবে?

সমর্থকদের জন্য অনলাইনে মাস্ক বিক্রি শুরু বায়ার্ন-বার্সেলোনার! ইস্টবেঙ্গল, মোহনবাগানও কি সেই পথে হাঁটবে?
ছবি-সংগৃহীত (ফেসবুক)

আগামী দিনে ক্লাবের বিপণনের কথা মাথায় রেখে ইউরোপের ক্লাব গুলোর মত ইস্টবেঙ্গল,মোহনবাগান তাদের লোগো দেওয়া মাস্ক তৈরি করে বিক্রি করতে পারে।

  • Share this:

#কলকাতা: করোনা আবহে সামাজিক দূরত্ব এখন বাধ্যতামূলক। তেমনি মাস্ক মুখে থাকাও বাধ্যতামূলক। বাড়ির বাইরে বেরোলে মাস্ক থাকতেই হবে। কি ধরণের মাস্ক পড়া উচিত তার জন্য স্বাস্থ্য দফতর ও সরকারের গাইডলাইন রয়েছে। তবে পছন্দের মত মাস্ক তৈরি করছেন অনেকেই। বিভিন্ন রঙের পাশাপাশি থাকছে লোগো, ছবি। এবার অনলাইনে মাস্ক বিক্রি শুরু করল জার্মানির অন্যতম সেরা ফুটবল ক্লাব বায়ার্ন মিউনিখ। দলের রং-এর সঙ্গে মিল রেখে তৈরি হয়েছে লাল, কালো, সাদা মাস্ক। রয়েছে ক্লাবের লোগো।

ইতিমধ্যেই সমর্থকদের কথা ভেবে ক্লাবের তরফে মাস্ক তৈরি করেছে স্পেনের বার্সেলোনা। ক্লাবের জার্সির রং মিলিয়ে তৈরি মাস্কে থাকছে ক্লাবের লোগো। দাম রাখা হয়েছে ১৬ ইউরো। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১৩৫০ টাকা। মেসি, গ্রিজম্যানদের মাস্ক পরা ছবি ক্লাবের অফিশিয়াল পেজে আপলোড করেছে ক্লাব কর্তৃপক্ষ।

পছন্দের ক্লাবের রংয়ের তৈরি লোগো দেওয়া মাস্ক পেতে আগ্রহী অনেক ফুটবলপ্রেমী। সমর্থকদের মধ্যে জনপ্রিয়তা বাড়াতে এই উদ্যোগ ক্লাবগুলোর। বায়ার্ন মিউনিখ, বার্সেলোনা নয় শুধু। ইউরোপের অনেক ক্লাবই এইভাবে নিজেদের লোগো দেওয়া মাস্ক তৈরি করছেন। দলের ফুটবলার, কোচ-সহ ম্যানেজমেন্টের লোকজনও সেই মাস্ক ব্যবহার করছেন। জার্মানির ফুটবল দল তাদের সবচেয়ে জনপ্রিয় ফুটবলার মুলারের ছবি দিয়ে সোশ্যাল মিডিয়ায় মাস্ক বিক্রির বিজ্ঞাপন দিয়েছেন। আপাতত দর্শকশূন্য মাঠে বুন্দেশলিগা শুরু হয়েছে। শুরু হতে চলেছে স্পেনের লা লিগা। সর্মথকরা বাড়িতে বসেই এই মাস্ক পড়ে প্রিয় দলকে সমর্থন করতে পারবেন। ভবিষ্যতে গ্যালারিতে দর্শকদের ছাড় মিললে এই মাস্ক হয়তো হতে যাচ্ছে প্রিয় দলকে সমর্থন করার জরুরী সরঞ্জামও। কারণ মাস্ক পড়া বাধ্যতামূলক আগামী দিনগুলোতে।

   

কলকাতা শহরেও ইস্টবেঙ্গল, মোহনবাগান লোগো দেওয়া মাস্ক পড়ে অনেকেই রাস্তায় বেরোতে দেখা যাচ্ছে। তবে এগুলো ক্লাবের পক্ষ থেকে তৈরি নয়। বিভিন্ন ফ্যান ক্লাবের তরফে তৈরি করা হয়েছে। আগামী দিনে ক্লাবের বিপণনের কথা মাথায় রেখে ইউরোপের ক্লাব গুলোর মত ইস্টবেঙ্গল,মোহনবাগান তাদের লোগো দেওয়া মাস্ক তৈরি করে বিক্রি করতে পারে।

ছবি- সংগৃহীত ( ফেসবুক)

Eeron Roy Barman

Published by: Siddhartha Sarkar
First published: June 2, 2020, 6:29 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर